scorecardresearch
 

Valentine's Day: রোজ ডে চলে গেলেও গোলাপ বিক্রির খামতি নেই, ভ্যালেন্টাইন্স-ডের আগে জমজমাট শিলিগুড়ি

Valentine's Day:

Advertisement
ভ্যালেন্টাইন্স-ডের আগে জমজমাট শিলিগুড়ি ভ্যালেন্টাইন্স-ডের আগে জমজমাট শিলিগুড়ি

ফেব্রুয়ারি মাস মানেই ভালোবাসার মাস। শুরু হয়ে গিয়েছে ভালবাসার সপ্তাহও। বসন্তের শুরুর আগেই বাতাসে প্রেমের ছোঁয়া রাঙিয়ে তোলে গোটা ফেব্রুয়ারি মাসকে। রোজ ডে দিয়ে শুরু হয়ে গিয়েছে ভালবাসাবাসি। আর ১৪ তারিখ তার স্পেশাল উদযাপন ভ্যালেন্টাইনস ডে দিয়ে।

প্রত্যেক ভালবাসার শুরুতেই ফুল একটা গুরুত্বপূর্ণ মনের কথা আদান-প্রদানের মাধ্যম। আর প্রেমের ফুল হিসেবে গোলাপ যেন কবে থেকেই শীর্ষে উঠে গিয়েছে। ফুল বিক্রেতাদের মধ্যেও এক সপ্তাহ ধরে তৎপরতা লক্ষ্য করা যায়। ইতিমধ্যেই বাজার ছেয়ে গিয়েছে হরেক রকমের গোলাপের বাহারে। ভালোবাসার রং লাল গোলাপের চাহিদা বাজারে থাকলেও এখন বর্তমানে বিভিন্ন রংয়ের গোলাপের চাহিদাও যথেষ্ট লক্ষ্য করা যায় যুগলদের মধ্যে। তাই তাদের চাহিদা পূরণ করতে তৈরি শহর শিলিগুড়ির প্রত্যেক ফুল বিক্রেতা।

শিলিগুড়ির হাসমিচক সংলগ্ন ফুলের দোকানগুলিতে দেখা গেল হরেক রঙের গোলাপ ফুলের পসরা। প্রতি বছরের ন্যায় এ বছরও রোজ ডে উপলক্ষে গোলাপ ফুলের চাহিদা তুঙ্গে থাকবে বলেই ফুল ব্যবসায়ীরা আশাবাদী বলে এদিন জানালেন।

আরও পড়ুন

গোলাপ

বাজার ছেয়ে রংবেরঙের গোলাপ, তবুও চাহিদায় সেরা লাল গোলাপই 

হলুদ, গোলাপি, সাদা, কমলা সহ এই বছর বাড়তি পাওনা হিসেবে রয়েছে নীল এবং সবুজ রঙের গোলাপ। পাশাপাশি বিক্রেতারা জানাচ্ছেন বহু দূর-দূরান্ত রাজ্য থেকে এ বছর শিলিগুড়ি বাজারে গোলাপ ফুল এসে পৌঁছেছে। তবুও দাম সাধ্যের মধ্যেই রয়েছে। তবে পকেট ফ্রেন্ডলি দাম থাকা সত্ত্বেও এবার তেমন ক্রেতা নেই বলে জানাচ্ছেন বিক্রেতারা। অপরদিকে তারা জানছেন এবছর যতই রংবেরঙের গোলাপ এসে থাকুক না কেন লাল গোলাপই রাজ্যত্ব করছে বাজার জুড়ে অর্থাৎ সব রঙের গোলাপের মধ্যে লাল গোলাপরই চাহিদা বেশি বলে জানাচ্ছেন বিক্রেতারা। সব মিলিয়ে গোলাপ দিবস বেশ ভালোই সাড়া ফেলছে শহর জুড়ে।

Advertisement

তবে অন্যদিনগুলির থেকে বিশেষ করে রোজ-ডের থেকেও ভ্যালেন্টাইনস ডেতে চাহিদা বেশি থাকে বলে জানাচ্ছেন বিক্রেতারা। তাঁদের আশা আগামী ২ দিন তাঁরা গোলাপ বেচে লাভের কড়ি ঘরে তুলতে পারবেন।

 

Advertisement