scorecardresearch
 

Leopard Attack Alipurduar: আলিপুরদুয়ারে নাবালকের খুবলে খাওয়া দেহ উদ্ধার, চিতাবাঘের আতঙ্কে কাঁপছে এলাকা

Leopard Attack Alipurduar:

Advertisement
৯ বছরের শিশুর খুবলে খাওয়া দেহ উদ্ধার আলিপুরদুয়ারে ৯ বছরের শিশুর খুবলে খাওয়া দেহ উদ্ধার আলিপুরদুয়ারে

Leopard Attack Alipurduar: আলিপুরদুয়ারের বীরপাড়া চা বাগান কাঁপছে চিতাবাঘের (Leopard) আতঙ্কে। পরপর কয়েকদিনের মধ্যে দু'বার দু'জনের খুবলে খাওয়া মৃতদেহ উদ্ধার হল এলাকায়ষ প্রথমটি একটি মহিলার। বুধবার একটি ৯ বছরের শিশুকন্যার দেহ একইভাবে উদ্ধার হয়েছে। যার শরীরের একাধিক জায়গা থেকে মাংস খুবলে খাওয়া হয়েছে বলে দেখা গিয়েছে। যা সামনে আসার পর ভয়ে ঘুম উড়েছে এলাকাবাসীর। বন দফতরের কাছে দ্রুত চিতাটিকে কব্জা করার দাবি জানিয়েছে তারা।

বুধবার সকালে আলিপুরদুয়ার জেলার বীরপাড়া চা বাগান থেকে উদ্ধার হয় এক শিশুর আধখাওয়া মৃতদেহ। বুধবার বীরপাড়া চা বাগানের ১৪ নম্বর সেকশন থেকে উদ্ধার হওয়া ওই শিশুকন্যার নাম প্রতীক্ষা ওরাওঁ। বয়স ৯ বছর। মৃতদেহের চেহারা দেখে শিউরে উঠেছেন স্থানীয় বাসিন্দারা। ওই শিশুটিকে চিতাবাঘ খুবলে খেয়েছে বলে সুনিশ্চিত করেছেন বীরপাড়া থানার পুলিশ ও স্থানীয় লোকজন। ঘটনার পর বৃহস্পতিবারও চা বাগানের বাসিন্দারা চিতাবাঘের আতঙ্কে কাঁপছেন।

স্থানীয়রা দাবি, চা বাগান এলাকায় প্রতিদিনই চিতাবাঘের পাওয়া দেখা যাচ্ছে। এলাকায় ঘুরে বেড়াচ্ছে আর গবাদি পশু টেনে নিয়ে যাচ্ছে। অথচ বন্যপ্রাণীর হানা রোধে উল্লেখযোগ্য পদক্ষেপ করা হচ্ছে না। অবশ্য বন দফতরের তরফে জানানো হয়েছে, এলাকায় নজরদারি চালানো হচ্ছে। যদিও এখনও চিতাবাঘটি ধরা সম্ভব হয়নি। এর আগে গত সোমবার বীরপাড়া চা-বাগান লাগোয়া দলগাঁও চা বাগান থেকে এক মাঝবয়সী মহিলার খুবলে খাওয়া মৃতদেহ উদ্ধার হয়। ওই মহিলার পরিচয় অবশ্য জানা যায়নি। তবে মহিলার শরীরে যে রকম ক্ষত রয়েছে, তা চিতাবাঘেরই বলে দাবি স্থানীয় ও বন দফতরের।

 

আরও পড়ুন

Advertisement