scorecardresearch
 

Sandeshkhali Section 144: CPIM-এর সন্দেশখালি অভিযান, হঠাত্‍ ৩ এলাকায় ফিরল ১৪৪ ধারা

পুলিশের তরফে জানানো হয়েছে, সন্দেশখালি থানার অন্তর্গত বেড়মজুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ধামাখালি ঘাট, ন্যাজাট থানা এলাকার সরবেড়িয়া-আগারহাটি গ্রাম পঞ্চায়েতের সরবেড়িয়া মোড় এবং হাটগাছি গ্রাম পঞ্চায়েতের রাজবাড়ি বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

Advertisement
CPIM-এর সন্দেশখালি অভিযান, হঠাত্‍ ৩ এলাকায় ফিরল ১৪৪ ধারা CPIM-এর সন্দেশখালি অভিযান, হঠাত্‍ ৩ এলাকায় ফিরল ১৪৪ ধারা
হাইলাইটস
  • সন্দেশখালিতে নতুন করে জারি করা হল ১৪৪ ধারা
  • বুধবার পর্যন্ত তিনটে জায়গাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে

সন্দেশখালিতে নতুন করে জারি করা হল ১৪৪ ধারা। বুধবার পর্যন্ত তিনটে জায়গাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, সন্দেশখালি থানার অন্তর্গত বেড়মজুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ধামাখালি ঘাট, ন্যাজাট থানা এলাকার সরবেড়িয়া-আগারহাটি গ্রাম পঞ্চায়েতের সরবেড়িয়া মোড় এবং হাটগাছি গ্রাম পঞ্চায়েতের রাজবাড়ি বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

এদিকে আজ আজ সিপিএমের সন্দেশখালি অভিযান রয়েছে। সন্দেশখালি ২ নম্বর ব্লকে মিছিল ও জনসভা করার কথাও রয়েছে সিপিএমের।  সন্দেশখালির সামাজিক শিক্ষাকেন্দ্রের মাঠে সিপিএমের সভা হওয়ার কথা।  সভায় বক্তা হিসাবে থাকবেন সুজন চক্রবর্তী, দেবলীনা হেমব্রম, মৃণাল চক্রবর্তী, বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার। ধামাখালি ঘাট থেকে নৌকায় চড়ে যেতে হবে সন্দেশখালিতে। ফলে ১৪৪ ধারা জারি নিয়ে নতুন করে উত্তপ্ত হতে পারে সন্দেশখালির কয়েকটি অংশ।

অশান্তির সময়ে সন্দেশখালির বেশ কিছু এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। রবিবারই যার মেয়াদ শেষ হয়েছে। তাই সোমবার আবার নতুন করে তিনটে জায়গায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। পুলিশের বক্তব্য, এলাকায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সন্দেশখালি থানার ওসি গোপাল সরকার বলেন, এলাকার নিরাপত্তার কারণেই ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত। সিপিএমের সভাকে কেন্দ্র করে নতুন করে যাতে আবার অশান্তি না হয়, তা নিশ্চিত করতে ১৪৪ ধারা জারি করা হয়েছে ধামাখালি ঘাটে। এলাকায় যাতে ভিড় বেশি না হয় সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

আরও পড়ুন

Advertisement