scorecardresearch
 

Sandeshkhali LIVE: নারায়ণ রানে, হিমন্ত বিশ্বশর্মা, শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করুন, BJP-কে নিশানা তৃণমূলের

শাহজাহান গ্রেফতারের পরেই সন্দেশখালিতে শুরু হয়ে গিয়েছে মিষ্টিমুখ। উত্‍সব। চলছে রাজনৈতিক চাপানউতর। সন্দেশখালিতে কী চলছে। রইল সব আপডেট।

Advertisement
Sheikh shahjahan Sheikh shahjahan

৫৫ দিন পর সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। শাহজাহান গ্রেফতারের পরেই সন্দেশখালিতে শুরু হয়ে গিয়েছে মিষ্টিমুখ। উত্‍সব। চলছে রাজনৈতিক চাপানউতর। সন্দেশখালিতে কী চলছে। রইল সব আপডেট।

হাইকোর্টের দ্বারস্থ ইডি

শেখ শাহজাহান মামলায় তথ্যপ্রমাণ নষ্টের আশঙ্কায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সিট গঠন সংক্রান্ত যে মামলা ছিল, তা নিয়েই মূলত এদিন আদালতের দ্বারস্থ হয় ইডি। এ মামলার দ্রুত শুনানি চায় তারা। প্রধান বিচারপতির কাছে এই নিয়ে চিঠি দিয়েছে ইডি। বৃহস্পতিবার ইডির আইনজীবী ধীরাজ ত্রিবেদী প্রধান বিচারপতিকে চিঠি দিয়ে বলেন, সিট গঠন সংক্রান্ত ডিভিশন বেঞ্চের স্থগিত মামলাটি ৬ মার্চ শুনানির জন্য রাখা হয়েছে।

১০ তারিখে বিজেপি-র বড় সভা সন্দেশখালিতে: শুভেন্দু অধিকারী

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বললেন, 'জেলিয়াখালির মানুষ অপেক্ষায় ছিলেন। কবে মোদীজির সৈনিকরা আসবেন, সেটার অপেক্ষায় ছিলেন এখানকার মানুষ। অনেক লড়াই করতে হয়েছে। সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চ ঘুরতে হয়েছে। হেড কাউন্ট করা হয়েছে। আরে যে নৌকা চালাবেন, তাঁকেই উঠতে দেওয়া হচ্ছে না। গোটা দ্বীপ আমার সঙ্গে, গোটা গ্রাম আমার সঙ্গে। দেখুন ১০ হাজার লোক বেরিয়ে পড়েছে। ১০ তারিখে বড় সভা হচ্ছে। এই এলাকায় হচ্ছে। আমি থাকব।'

শেখ শাহজাহান পুলিশদের গ্রেফতার করেছে, কটাক্ষ সুকান্তর

BJP রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কটাক্ষ, হাঁটাচলা দেখে মনে হচ্ছিল, যেন পুলিশ শেখ শাহজাহানকে গ্রেফতার করেনি। শেখ শাহজাহান পুলিশদের গ্রেফতার করেছে।  

বিজেপির আরেক নাম ওয়াশিং মেশিন: তৃণমূল কংগ্রেস

তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন বিজেপি-কে নিশানা করে বললেন, আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ করছি, নারায়ণ রানে, হিমন্ত বিশ্বশর্মা, শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করুন। আপনাদের সাংসদ ব্রিজভূষণ সিং ঘুরে বেড়াচ্ছে। তার বিরুদ্ধে শ্লীলতাহানির একাধিক অভিযোগ। বিজেপি কিন্তু এদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে না। বিজেপি তো তৃণমূল কংগ্রেস নয়। কারণ আপনারা জানেন, বিজেপির আরেক নাম ওয়াশিং মেশিন।

Advertisement

সাসপেন্ড শেখ শাহজাহান

শেখ শাহজাহানকে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস।

ED-র উপর হামলার ভূমিকার কথা স্বীকার শাহজাহানের? 

জনতাকে উস্কানি দেওয়ার কথা স্বীকার করেছেন শেখ শাহজাহান। খবর পুলিশ সূত্রে। ওই সূত্রের আরও দাবি, গত ৫ জানুয়ারি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের উপর হামলায় তাঁর যে ভূমিকা ছিল, তা স্বীকার করে নিয়েছেন শাহজাহান। 

শাহজাহানের বিরুদ্ধে সমস্ত মামলার তদন্ত করবে CID

তৃণমূল নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলির তদন্তভার নিল সিআইডি। এই খবর জানিয়েছেন সিআইডি-র এক কর্তা।

শেখ শাহজাহানকে কলকাতার ভবানী ভবনে আনা হল

ধৃত শেখ শাহজাহানকে কলকাতার ভবানী ভবনে রাজ্য পুলিশের সদর দফতরে নিয়ে এল পুলিশবাহিনী। বসিরহাট আদালত থেকে সরাসরি সন্দেশখালিকাণ্ডে ধৃত তৃণমূল নেতাকে ভবানী ভবনে নিয়ে আসা হয়।

শুভেন্দু অধিকারীর সন্দেশখালি যাওয়া নিয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ রাজ্যের

শুভেন্দু অধিকারীর সন্দেশখালি যাওয়া নিয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য। বৃহস্পতিবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ সরকার।

আপনার জন্যই অপেক্ষা করছিলাম: হাইকোর্টের প্রধান বিচারপতি

শেখ শাহজাহানের আইনজীবী আদালতে হাজির হতেই প্রধান বিচারপতি বললেন,'আপনার জন্যই অপেক্ষা করেছিলাম। আগামী ১০ বছর আপনাকে খুব ব্যস্ত থাকতে হবে। আপনার মক্কেল (শাহজাহান শেখ)-এর অনেক কাজ করতে ব্যস্ত থাকতে হবে। চার-পাঁচ জন জুনিয়র রাখতে হবে। এই ব্যক্তির জন্য আমার কোনও সমবেদনা নেই।'

পুলিশ এসকর্ট করে নিয়ে যাচ্ছে, কটাক্ষ বিজেপি-র অমিত মালব্যর

শেখ শাহজাহানকে পুলিশ যে ভাবে এসকর্ট করে নিয়ে যাচ্ছে, যেমন ভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয়।

শুভেন্দু, মিঠুন চক্রবর্তীর গ্রেফতার দাবি কুণালের

শেখ শাহজাহানের গ্রেফতারির পরেই মিঠুন চক্রবর্তী ও শুভেন্দু অধিকারীর গ্রেফতারি দাবি করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। 

Advertisement