scorecardresearch
 

Soumendu Adhikari: সারদার ফাইল লোপাট মামলায় থানায় হাজিরা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুর

সারদার ফাইল লোপাট মামলায় কাঁথি থানায় হাজিরা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। আজ বেলা ১২টার মধ্যে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল।

Advertisement
সৌমেন্দু অধিকারী সৌমেন্দু অধিকারী
হাইলাইটস
  • এই মামলায় এর আগেও সৌমেন্দুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল
  • ১০ বছর কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু

সারদার ফাইল লোপাট মামলায় কাঁথি থানায় হাজিরা দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। আজ বেলা ১২টার মধ্যে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। সেইমতো তিনি হাজিরা দেন। এই মামলায় এর আগেও সৌমেন্দুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। ১০ বছর কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু অধিকারী। বিধানসভা ভোটের আগে শুভেন্দুর পরে তিনিও বিজেপিতে যোগ দিয়েছিলেন। 

সারদাকর্তা সুদীপ্ত সেন কাঁথি পুরসভা এলাকায় জমি কিনেছিলেন। তাতে আবাসন গড়ার পরিকল্পনা ছিল বলে জানা যায়। কাঁথি পুরসভা থেকে জমি হস্তান্তরও করা হয়েছিল। পরে সুদীপ্ত সেন জেলে যেতেই সেই জমিতে পুরসভা আবর্জনা ফেলার কাজ করে। এই জমি কেনাবেচাতেই সৌমেন্দুর ভূমিকা তদন্ত করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। তবে যে সময় সুদীপ্ত সেনের সঙ্গে কাঁথি পুরসভার চুক্তি হয়েছিল, সেই সময় সৌমেন্দু পুরসভার চেয়ারম্যান ছিলেন না।

কাঁথি পৌরসভায় থাকা সারদা সংক্রান্ত ফাইলের বিষয়ে জানার জন্য মনজুর রহমান নামে এক আইনজীবী আরটিআই করেছিলেন। কাঁথি পৌরসভার চেয়ারম্যান সুবল কুমার মান্না এনিয়ে কোনও তথ্য দিতে পারেননি। যার কারণে আইনজীবী কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন। সেই মামলাতেই পুলিশ তদন্ত নেমে তৎকালীন কাঁথি পৌরসভার চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীকে এর আগে দুবার জিজ্ঞাসাবাদের করে। আজ আবারও জিজ্ঞাসাবাদের জন্য কাঁথি থানার পুলিশের তরফে সৌমেন্দুকে নোটিশ পাঠনো হয়।

Advertisement