scorecardresearch
 

Train Derailed: লাইনচ্যুত লোকাল, হাওড়া মেন লাইনে ট্রেন চলাচল ব্যাহত, চরম দুর্ভোগ

Local Train Derailed: আজ অর্থাত্‍ মঙ্গলবার লিলুয়া স্টেশনের কাছে একটি খালি লোকাল ট্রেন লাইনচ্যুত হয়। তার জেরে হাওড়া-বর্ধমান মেন লাইনে ট্রেন চলাচল বন্ধ করা হয়। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখন ট্রেন চলাচল শুরু হলেও অত্যন্ত ধীর গতিতে চলছে।

Advertisement
Local Train Derailed Local Train Derailed
হাইলাইটস
  • একটি ফাঁকা লোকাল ট্রেন হাওড়ার উদ্দেশ্যে যাচ্ছিল
  • লিলুয়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয়
  • রিমাল দুর্যোগ কাটলেও দুর্ভোগ

ঘূর্ণিঝড় রিমাল (Cyclone Remal)-এর জেরে রবিবার ও সোমবার প্রচুর ট্রেন বাতিল করেছিল পূর্বরেল। মঙ্গলবার দুর্যোগ নেই। সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ। তা সত্ত্বেও হাওড়া লাইনে ব্যাহত ট্রেন চলাচল। ফলে কাজের দিনে সকালে ব্যাপক দুর্ভোগে সাধারণ মানুষ। ফাঁকা লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ার জেরেই এই বিপত্তি। আজ অর্থাত্‍ মঙ্গলবার লিলুয়া স্টেশনের কাছে একটি খালি লোকাল ট্রেন লাইনচ্যুত হয়। তার জেরে হাওড়া-বর্ধমান মেন লাইনে ট্রেন চলাচল বন্ধ করা হয়। এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখন ট্রেন চলাচল শুরু হলেও অত্যন্ত ধীর গতিতে চলছে।

একটি ফাঁকা লোকাল ট্রেন হাওড়ার উদ্দেশ্যে যাচ্ছিল

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, আজ সকাল ৭টা ১০ নাগাদ শেওড়াফুলি স্টেশন থেকে একটি ফাঁকা লোকাল ট্রেন হাওড়ার উদ্দেশ্যে যাচ্ছিল। লিলুয়ার কাছে ট্রেনটি আচমকা লাইনচ্যুত হয়ে যায়। যার জেরে হাওড়া-বর্ধমান মেন লাইনে সমস্ত ট্রেন চালচাল বন্ধ করে দেওয়া হয়।  দ্রুত সেটিকে সরানোর কাজ শুরু করে দিয়েছেন রেলের উচ্চপদস্থ ইঞ্জিনিয়ররা। 

আরও পড়ুন

লিলুয়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয়

পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, 'সকাল ৭.১০ নাগাদ শেওড়াফুলি থেকে আসা একটি খালি লোকাল ট্রেনের কামরা লিলুয়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। যার জেরে ট্রেন চলাচল ব্যাহত। ঘটনাস্থলে রেলের উচ্চ পদস্থ আধিকারিক ও ইঞ্জিনিয়াররা পৌঁছেছেন। লাইনচ্যুত কামরা তোলার কাজ শুরু হয়েছে। দ্রুত গতিতে পরিষেবা স্বাভাবিক করার কাজ চলছে। কী কারণে লোকাল ট্রেনটি লাইনচ্যুত হল, সবিস্তারে তার তদন্ত করে দেখা হবে। যাত্রী এবং রেলকর্মীদের সুরক্ষা সর্বদাই অগ্রাধিকার পেয়ে এসেছে। তার জন্য আমাদের যা যা প্রয়োজনীয়, আমরা তা করব।'

রিমাল দুর্যোগ কাটলেও দুর্ভোগ

ঘূর্ণিঝড় রিমাল-এর জেরে সোমবার লাইনে জল জমে যাওয়ায় শিয়ালদা শাখায় বহু ট্রেন বাতিল ছিল। হাওড়াতেও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল না। রবিবার হাওড়া-ব্যান্ডেল শাখায় প্রচুর লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। 

Advertisement

Advertisement