scorecardresearch
 

কোভিশিল্ডের দ্বিতীয় টিকার আবেদন ৮৪ দিনের আগে নয়, জানাল কেন্দ্র

সম্প্রতি কোভিশিল্ডের দুটি টিকার মধ্যে ব্যবধান বাড়িয়েছে কেন্দ্র সরকার। তাদের তরফে জানানো হয়েছে, ১২ থেকে ১৬ সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ নেওয়া যাবে। তা নিয়ে সংশয় শুরু হয়েছে অনেকের মধ্যে।

Advertisement
Covid Covid
হাইলাইটস
  • কোভিশিল্ডের দ্বিতীয় টিকার আবেদন নিয়ে নির্দেশিকা কেন্দ্রের
  • কোভিশিল্ডের দ্বিতীয় টিকার আবেদন ৮৪ দিনের আগে করা যাবে না
  • জানাল কেন্দ্রীয় সরকার

সম্প্রতি কোভিশিল্ডের দুটি টিকা নেওয়ার মধ্যে ব্যবধান বাড়িয়েছে কেন্দ্র সরকার। তাদের তরফে জানানো হয়েছে, ১২ থেকে ১৬ সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ নেওয়া যাবে। তা নিয়ে সংশয় শুরু হয়েছে অনেকের মধ্যে। অনেকের প্রশ্ন, যাঁরা আগেই দ্বিতীয় টিকার জন্য কোউইন অ্যাপে নাম নথিভুক্ত করেছিলেন, তাঁদের আগের আবেদন বাতিল হয়ে যাবে? এই নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করল কেন্দ্রীয় সরকার। 

আজ কেন্দ্রের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, নতুন নিয়মে প্রথম কোভিশিল্ডের প্রথম টিকা নেওয়ার পর ৮৪ দিনের আগে দ্বিতীয় টিকার আবেদন করা যাবে না। তবে যাঁরা ইতিমধ্যেই টিকার জন্য নাম নথিভুক্ত করে ফেলেছেন, তাঁরা টিকা পাওয়া থেকে বঞ্চিত হবেন না। 

প্রসঙ্গত, দুটি ডোজের মধ্যে ব্যবধান রাখা হয়েছিল ২৮ দিন। কিন্তু পরে তা বাড়িয়ে দেয় কেন্দ্র। ২৮ দিনের পরিবর্তে ছয় থেকে আট সপ্তাহের ব্যবধানে নেওয়া যাবে কোভিশিল্ড। তবে ব্যবধান ১২ থেকে ১৬ সপ্তাহ করা হল।

 

Advertisement