scorecardresearch
 

কোভিডে গ্রাস করছে দুশ্চিন্তা? এইভাবে বিনামূল্যে পান থেরাপি

করোনাকালে দুশ্চিন্তা গ্রাস করছে। অনেকে কর্মহীন হয়ে পড়েছেন। শিশুমনেও করোনার গভীর ছাপ পড়ছে বলে মত মনোবিদদের একাংশের। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজস্থান ও আইআইটি খড়গপুরের একদল শিক্ষাবিদ।

Advertisement
Therepy Therepy
হাইলাইটস
  • করোনাকালে গ্রাস করছে দুশ্চিন্তা!
  • বিনামূল্যে পান থেরাপি
  • এই ব্যবস্থা করেছে খড়গপুরের একদল প্রাক্তনী

করোনাকালে দুশ্চিন্তা গ্রাস করছে। অনেকে কর্মহীন হয়ে পড়েছেন। শিশুমনেও করোনার গভীর ছাপ পড়ছে বলে মত মনোবিদদের একাংশের। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজস্থান ও আইআইটি খড়গপুরের একদল শিক্ষাবিদ। কোভিডকালে কীভাবে দুশ্চিন্তা থেকে মুক্তি পাওয়া সম্ভব, সে বিষয়ে একদম বিনামূল্যে থেরাপি দিচ্ছেন তাঁরা। 

এর উদ্যোক্তা জয়পুরের সাক্ষী শাহ ও লরেন্স লাভদিপ। তাঁরা দুজনেই খড়গপুর আইআইটি-র প্রাক্তনী। goodlives.in- এর মাধ্যমে প্রচার ও থেরাপি দিচ্ছেন তাঁরা। একদল মনোবিদ এই কাজে নিজেদের যুক্ত করেছেন। প্রায় ৩০-৪০ মিনিট ধরে তাঁরা কাউন্সেলিং করাচ্ছেন রোগীদের। 

আরও পড়ুন : ভয়ানক! করোনার তৃতীয় ঢেউ ফুসফুস ড্যামেজ করবে ২-৩ দিনেই!

এই বিষয়ে সাক্ষী শাহ বলেন, 'সম্পূর্ণ বিনামূল্যে এই থেরাপি দেওয়া হচ্ছে। ১০০-রও বেশি জনকে আমরা এই থেরাপি দিচ্ছি। হিন্দি, ইংরেজি ও তামিল ভাষায় দেওয়া হচ্ছে।' 

বিদেশের অনেকেও এই থেরাপি নিচ্ছেন বলে দাবি করেছেন সাক্ষী। জানান, নাইজেরিয়া, ইতালি, আমেরিকার অনেক রোগী এই থেরাপি নিচ্ছেন। 

কীভাবে পাবেন থেরাপি? 

সাক্ষী জানিয়েছেন বিনামূল্যে থেরাপি পেতে গেলে https://www.goodlives.in/-এখানে রেজিস্ট্রেশন করতে হবে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে আবেদনকারীর সঙ্গে যোগাযোগ করবে কর্তৃপক্ষ। 

Advertisement