scorecardresearch
 

দুর্গাপুজোতেও করোনার বিধিনিষেধ থাকবে, রাজ্যগুলিকে চিঠি কেন্দ্রের

উৎসবের মরশুমেও দেশজুড়ে করোনার বিধিনিষেধ চালু রাখতে হবে। এই মর্মে রাজ্যগুলিকে চিঠি দিল কেন্দ্র সরকার।

Advertisement
দুর্গাপুজো দুর্গাপুজো
হাইলাইটস
  • উৎসবের মরশুমেও দেশজুড়ে করোনার বিধিনিষেধ চালু রাখতে হবে
  • এই মর্মে রাজ্যগুলিকে চিঠি দিল কেন্দ্র সরকার
  • বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ প্রতিটি রাজ্যকে এই মর্মে চিঠি দেন

উৎসবের মরশুমেও দেশজুড়ে করোনার বিধিনিষেধ চালু রাখতে হবে। এই মর্মে রাজ্যগুলিকে চিঠি দিল কেন্দ্র সরকার। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ প্রতিটি রাজ্যকে এই মর্মে চিঠি দেন। সেই চিঠিতে তিনি জানান, স্থানীয় উৎসবেও করোনার বিধিনিষেধ জারি রাখতে হবে রাজ্যগুলিকে। 

রাজেশ ভূষণ চিঠিতে লিখেছেন, মহরম, ওনাম, গণেশ চতুর্থী, জন্মাষ্টমী ও দুর্গাপুজো যে রাজ্যগুলিতে প্রচলিত সেখানে করোনার বিধিনিষেধ মেনে চলতে হবে। না হলে করোনার সংক্রমণ আরও বাড়তে পারে। 

আরও পড়ুন : জনবহুল রাস্তার মাঝে শুয়ে পড়লেন নেশায় চুর যুবতী, তারপর যা হল...

চিঠিতে ওই আধিকারিক আরও লিখেছেন, 'আমি টেস্ট-ট্র্যাক-ট্রিট-ভ্যাকসিনেট এবং কোভিড যাতে যথাযথভাবে মানা হয় সেদিকটা নিশ্চিত করতে হবে রাজ্যগুলিতে। কোভিড বিধি শিথিল করার কোনও প্রশ্ন নেই। আর তা হলে আমাদেরই ক্ষতি। সেকারণে রাজ্যগুলিকে আরও একবার মনে করিয়ে দিতে চাই, দেশের ও মানুষের স্বার্থে আমাদের করোনা বিধি মেনে চলতে হবে উৎসবের সময়ও।' 

 আরও পড়ুন : জনবহুল রাস্তার মাঝে শুয়ে পড়লেন নেশায় চুর যুবতী, তারপর যা হল...
 

কেন্দ্র সরকার জানিয়েছে, এখনও করোনার দ্বিতীয় ঢেউ শেষ হয়নি। সেই কারণে, বিধিনিষেধ শিথিল করার প্রশ্নই নেই। এরই মধ্যে চিন্তা বাড়িয়েছে আর ফ্যাক্টর। এই আর ফ্যাক্টার বৃদ্ধি পাওয়ার অর্থ হল, করোনার সংক্রমণ বাডডতে পারে। গবেষকরা এও মনে করছেন, আর ফ্যাক্টর বৃদ্ধি পাওয়া আসলে করোনার তৃতীয় ঢেউ আসার সংকেতও হতে পারে। 

প্রসঙ্গত, গতবারও করোনার কারণে, বিধি মেনেই দুর্গাপুজো হয়েছিল রাজ্যে। এবছরও পুজো করার জন্য একটি ফোরাম তৈরি হয়েছে। তাদের তরফে ১৪ দফার গাইডলাইন প্রকাশ করা হয়েছে। জোর দেওয়া হয়েছে টিকাকরণে। ইতিমধ্যেই ফোরামের তরফে রাজ্য সরকারের কাছে সেই গাইডলাইন প্রস্তাব আকারে পাঠানো হয়েছে। সরকারের থেকে সবুজ সঙ্কেত পেলেই পুজোর প্রস্তুতি শুরু করবে ফোরাম।

Advertisement

Advertisement