scorecardresearch
 

Duare Ration : 'বেশি আশা করলেই নিরাশা,' 'দুয়ারে রেশন' উদ্বোধনে ডিলারদের বার্তা মমতার

রাজ্য সরকারের বিভিন্ন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সামনে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে হাজির হন অনেকে। তা নিয়ে মাঝে মাঝে মেজাজও হারান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে 'দুয়ারে রেশন' প্রকল্পের উদ্বোধনে মুখ্যমন্ত্রী সাফ জানালেন, 'বেশি আশা করলেই নিরাশা পাবেন'।

Advertisement
মমতা বন্দ্য়োপাধ্যায় মমতা বন্দ্য়োপাধ্যায়
হাইলাইটস
  • মঙ্গলবার থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে যাচ্ছে  'দুয়ারে রেশন' প্রকল্প
  • নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
  • এবার থেকে বাড়িতে বসেই রেশন পাবেন গ্রাহকরা

রাজ্য সরকারের বিভিন্ন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সামনে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে হাজির হন অনেকে। তা নিয়ে মাঝে মাঝে মেজাজও হারান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে 'দুয়ারে রেশন' প্রকল্পের উদ্বোধনে মুখ্যমন্ত্রী সাফ জানালেন,   'বেশি আশা করলেই নিরাশা পাবেন'।

আরও পড়ুন : BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ বিধানসভায়

মঙ্গলবার থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে যাচ্ছে  'দুয়ারে রেশন' প্রকল্প। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এই প্রকল্প অনুযায়ী রেশন দোকানে আর লাইন দিতে হবে না গ্রাহকদের। এবার থেকে বাড়ি বাড়ি পৌঁছে যাবে রেশনের গ্রাহকদের। 

আরও পড়ুন : নারদ কাণ্ডে অন্তর্বর্তী জামিন ববি-মদন-শোভনের

কিন্তু, কেন আশা নিরাশার কথা বললেন মুখ্যমন্ত্রী? এদিন বক্তব্য রাখতে উঠে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমাদের এখানে সবাই পেটভরে খেতে পান। পড়াশোনা, স্বাস্থ্য, ক্রেডিড কার্ড সব দিচ্ছি। আমরা সবাই ভাবি আরও একটু হলে ভালো হয়। কিন্তু, টাকা না থাকলে কোথা থেকে দেব? ২ বছর কোভিডের জন্য পৃথিবীর অবস্থা খারাপ হয়েছে। গোটা দেশের অর্থনীতি তলানিতে। আমাদের দেশেও বেকারত্ব বেড়েছে। আমরা দারিদ্রতা কমিয়েছি। গরিবদের ২ হাজার টাকা করে দিয়েছি। গরিব মানুষকে খাবার দেওয়া হয়েছে। সাড়ে আট কোটি টিকা দেওয়া হয়েছে। সব নিজের পয়সায়। এর থেকে বেশি আর কোথা থেকে পাব?  আমরা মানবিক। বেশি আশা করবেন না। তা থেকে নিরাশা আসে জীবনে।' 

আরও পড়ুন : মায়ের বুকের দুধের রং হঠাৎ গোলাপি, ভিডিও শেয়ার করলেন মহিলা

মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, 'এবার থেকে ১০ কোটিরও বেশি মানুষ বাড়িতে বসে রেশন পাবেন। খাদ্যসাথী রেশন দোকান নামে মোবাইল অ্যাপ ও হোয়াটসঅ্যাপ চ্যাট গার্ড চালু হল। ২০২০ সালে ডিসেম্বর মাসে দুয়ারে সরকার চালু করেছিলাম আমরা। পাড়ায় পাড়ায় সমাধান হবে আবার নভেম্বর-ডিসেম্বরে। মিড ডে মিলে বাচ্চাদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। খাদ্যসাথীতে সবথেকে বড় কারিগর রেশন ডিলার, ডিস্ট্রি্বিউটার ও কর্মীরা। তাই আপনাদের কুর্ণিশ।'

Advertisement

Advertisement