scorecardresearch
 

সামশেরগঞ্জে বাজ পড়ে মৃত্যু কৃষকের, পরিবারে শোকের ছায়া

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, মাঠে চাষ করার সময় হঠাৎ বাজ পড়ে মৃত্যু হল এক কৃষকের। এদিন দুপুর নাগাদ ঘটনায় রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Advertisement
বাজ পড়ে মারা গিয়েছেন এক কৃষক। মঙ্গলবার মুর্শিদাবাদের সামশেরগঞ্জে (প্রতীকি ছবি) বাজ পড়ে মারা গিয়েছেন এক কৃষক। মঙ্গলবার মুর্শিদাবাদের সামশেরগঞ্জে (প্রতীকি ছবি)
হাইলাইটস
  • বাজ পড়ে মৃত্যু হল এক কৃষকের
  • মঙ্গলবার রাজ্যের বিভিন্ন প্রান্তে তুমুল বৃষ্টি হয়
  • অনেক জায়গায় বাজ পড়েছে

বাজ পড়ে মৃত্যু হল এক কৃষকের। মঙ্গলবার রাজ্যের বিভিন্ন প্রান্তে তুমুল বৃষ্টি হয়। অনেক জায়গায় বাজ পড়েছে। তেমনই এক ঘটনা মুর্শিদাবাদের সামশেরগঞ্জে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, মাঠে চাষ করার সময় হঠাৎ বাজ পড়ে মৃত্যু হল এক কৃষকের। এদিন দুপুর নাগাদ ঘটনায় রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সামশেরগঞ্জ থানার পুঠিমারী মাঠে তিনি কাজ করছিলেন বলে জানা গিয়েছে।

ওই কৃষকের নাম নাজির হোসেন (৩৫)। তাঁর বাড়ি পুঠিমারী গ্রামে। এদিকে, বাজ পড়ে মৃত্যুর খবর পেয়েই মৃতের বাড়ি যান প্রশাসনের আধিকারিকেরা।

এদিন তাঁর পরিবারের সঙ্গে কথা বলেন সামসেরগঞ্জের বিডিও কৃষ্ণচন্দ্র মুন্ডা এবং বিদায়ী বিধায়ক আমিরুল ইসলাম। বাজ পড়ে কৃষকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

এদিন রাজ্যে তুমুল ঝড়বৃষ্টি হয়েছে। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন অংশে প্রবল বৃষ্টি শুরু হয় দুপুর থেকে। তার আগে আকাশ কালো করে আসে। টানা কয়েক ঘণ্টা ধরে বৃষ্টি হয়েছে।

অনেক জায়গায় শিলাবৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। এর ফলে একদিকে এক ধাক্কায় তাপমাত্রা কমে গিয়েছে অনেকটাই।

আর অন্যদিকে সমস্যাও তৈরি হয়েছে। যেমন বাজ পড়ে এই মৃত্যুর ঘটনা। এর পাশাপাশি ফসলের ক্ষতি হয়েছে। বৃষ্টির ফলে আম চাষের খুব ক্ষতি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এর পাশাপাশি অন্যান্য ফসলেরও ক্ষতি হয়েছে। মূলত শিলাবৃষ্টির কারণে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। আবার অনেক জায়গায় জল জমে সমস্যা তৈরি হয়েছে।

 

Advertisement