scorecardresearch
 

Rain Forecast: আবহাওয়ার বদল, বাড়ল গরম, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, কবে?

কলকাতা-সহ রাজ্যে বাড়ল তাপমাত্রা। বুধবার সকাল থেকেই গরম ভাব কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২-৩ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধি পাবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টির পূর্বাভাস।
হাইলাইটস
  • কলকাতা-সহ রাজ্যে বাড়ল তাপমাত্রা।
  • আগামী ২-৩ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধি পাবে।
  • দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে।

কলকাতা-সহ রাজ্যে বাড়ল তাপমাত্রা। বুধবার সকাল থেকেই গরম ভাব কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২-৩ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধি পাবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। অন্য দিকে, বৃহস্পতি এবং শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস সূত্রে খবর,  আগামী ২-৩ দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ২-৩ দিন দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে বাড়বে। ফলে গরম বাড়বে। আপাতত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে জেলাগুলিতে। 

আরও পড়ুন

বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমানের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।


কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ৩২.৪  ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৩৭ শতাংশ। কলকাতার আকাশ প্রধান পরিষ্কার থাকবে। 


কোথায় কত তাপমাত্রা? 

সোমবার দার্জিলিঙে সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ১৯.৪ ডিগ্রি সেলসিয়াসে। কোচবিহারে তাপমাত্রা ৩২.৪ ডিগ্রি।  মালদায় সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি। জলপাইগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৯ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৩ ডিগ্রিতে। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি। ক্যানিংয়ে তাপমাত্রা ছুঁয়েছে ৩১ ডিগ্রিতে। দিঘার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি। কাঁথির সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। 

Advertisement


 

Advertisement