scorecardresearch
 

Rachna Banerjee: রচনা লোকসভায় TMC প্রার্থী? EXCLUSIVE প্রতিক্রিয়া দিদি নং ১-এর

লোকসভায় রচনার প্রার্থী হওয়া নিয়ে জল্পনা দানা বেঁধেছে। এই নিয়ে প্রথম বার bangla.aajtak.in-এ মুখ খুললেন স্বয়ং রচনা। জল্পনা ওড়ালেও রচনার গলায় মিলেছে ইঙ্গিত। 

Advertisement
ভোটে প্রার্থী হওয়া নিয়ে মুখ খুললেন রচনা। ভোটে প্রার্থী হওয়া নিয়ে মুখ খুললেন রচনা।
হাইলাইটস
  • লোকসভা ভোটে লড়তে পারেন রচনা, জোর জল্পনা।
  • তৃণমূল প্রার্থী হতে পারেন রচনা, এই নিয়ে আলোচনা চলছে।
  • মুখ খুললেন স্বয়ং রচনা।

লোকসভা নির্বাচনের ময়দানে শামিল হতে পারেন বাংলার 'দিদি নং ১' রচনা বন্দ্যোপাধ্যায়? বঙ্গ রাজনীতির অলিন্দে কান পাতলেই একদা টলিপাড়ার সুপারহিট নায়িকার রাজনীতিতে হাতেখড়ি নিয়ে জোর আলোচনা চলছে। জল্পনা ছড়িয়েছে, জোড়াফুল প্রতীকে তমলুক বা কাঁথি থেকে লড়তে পারেন এককালে ওড়িয়া ছবির দুনিয়ায় ঝড় তোলা এই নায়িকা। সম্প্রতি বাংলা টেলি দুনিয়ার জনপ্রিয় রিয়েলিটি শো 'দিদি নং ১'-এর মঞ্চে প্রথমবার হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত রবিবার সেই পর্ব সম্প্রচারিত করা হয়। তারপর থেকেই লোকসভায় রচনার প্রার্থী হওয়া নিয়ে জল্পনা দানা বেঁধেছে। এই নিয়ে প্রথম বার bangla.aajtak.in-এ মুখ খুললেন স্বয়ং রচনা। জল্পনা ওড়ালেও রচনার গলায় মিলেছে ইঙ্গিত। 

কী বলেছেন রচনা?
লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী হচ্ছেন? bangla.aajtak.in-এ এই প্রশ্ন শুনেই রচনা বলেন,'না, না, এই প্রশ্নের উত্তরই দিতে চাই না। জানি না। আমার কাছে কোনও ইনফরমেশন নেই।' তমলুক বা কাঁথি থেকে ভোটে দাঁড়ানোর জল্পনা প্রসঙ্গে ফের রচনা বললেন, 'আমার কাছে কোনও ইনফরমেশন নেই। আমি কিছু জানি না। আমায় কিছু জানানো হয়নি।'

রচনার রাজনীতিতে যোগদানের জল্পনা অবশ্য নতুন নয়। বহু বছর ধরেই প্রসেনজিতের হিট নায়িকাকে ঘিরে নানা সময় আলোচনা হয়েছে। তবে প্রতিবারই সব জল্পনা ফুৎকারে উড়িয়েছেন রচনা। রাজনীতিতে যোগদানে তাঁর 'অনীহা'র কথা একাধিক সাক্ষাৎকারে অকপটে বলেওছেন অভিনেত্রী। তবে এবার ছবিটা যেন একটু আলাদা। 'দিদি নং ১'-এ মমতার উপস্থিতি এই পর্বে নতুন মাত্রা যোগ করেছে। বস্তুত, 'দিদি নং ১'-এ মমতার যাওয়ার আগে নবান্নে গিয়েছিলেন রচনা। সেদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বলেছিলেন, 'রাজনীতির কোনও যোগ নেই। প্রোগ্রামের বিষয়ে কথা বলতে এসেছিলাম।' তারপর থেকেই মূলত রচনার রাজনীতিতে আসা নিয়ে জল্পনা ছড়ায়। 

আরও পড়ুন

জল্পনা প্রসঙ্গে যাবতীয় প্রশ্নের উত্তরে রচনা'না' বলেছেন ঠিকই। তবে তাঁর একটি কথায় এই জল্পনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। লোকসভা ভোটে প্রার্থী হওয়ার প্রস্তাব পেলে কি গ্রহণ করবেন? এই প্রশ্নে রচনার 'কৌশলী' জবাব, 'না, আমি কিছু চিন্তা করিনি। এত ব্যস্ত শুটিংয়ে। ভাবিনি।'

Advertisement

বস্তুত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের প্রাক্কালে যখন প্রার্থীতালিকা প্রকাশ করেছিল তৃণমূল, তাতে নাম ছিল এই মুহূর্তে বাংলা ছবির প্রথম সারির দুই নায়িকা মিমি এবং নুসরতের। সেই সময় তাঁরাও সংবাদমাধ্যমে বলেছিলেন যে, এই ব্যাপারে তাঁরা নাকি কিছুই জানতেন  না। এই প্রেক্ষাপটে লোকসভায় তৃণমূলের প্রার্থী হওয়া নিয়ে রচনাকে ঘিরে যে জল্পনা রচিত হয়েছে এবং তাঁর জবাবে নায়িকা যা বললেন, তা নতুন মাত্রা যোগ করল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 
 

Advertisement