scorecardresearch
 

Khalistani Terrorist Pannu: '১৩ ডিসেম্বর সংসদ ভবনে হামলা করে জবাব দেব', ফের হুমকি খালিস্তানি জঙ্গি পান্নুর

খালিস্তানি সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নু আবারও তোলপাড় সৃষ্টি করেছে। ভারতে হামলার হুমকিমূলক ভিডিও প্রকাশ করেছে সে। ভিডিওতে পান্নু বলে, আমাকে হত্যার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ১৩ ডিসেম্বর সংসদ ভবনে হামলার মাধ্যমে জবাব দেব।

Advertisement
khalistani terrorist pannu khalistani terrorist pannu
হাইলাইটস
  • খালিস্তানি সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নু আবারও তোলপাড় সৃষ্টি করেছে
  • ভারতে হামলার হুমকিমূলক ভিডিও প্রকাশ করেছে সে

খালিস্তানি সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নু আবারও তোলপাড় সৃষ্টি করেছে। ভারতে হামলার হুমকিমূলক ভিডিও প্রকাশ করেছে সে। ভিডিওতে পান্নু বলে, আমাকে হত্যার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ১৩ ডিসেম্বর সংসদ ভবনে হামলার মাধ্যমে জবাব দেব। ২০০১ সালের ১৩ ডিসেম্বর সংসদ ভবনে জঙ্গি হামলা হয়েছিল। পান্নু ভিডিওতে বলেছে যে ভারতীয় এজেন্সিরা তাকে হত্যার পরিকল্পনা করেছিল, যা ব্যর্থ হয়েছে। এখন হামলার পরিকল্পনার জবাবে সে ১৩ ডিসেম্বর সংসদে হামলা করবে। ভিডিওতে পান্নু পার্লামেন্ট হাউস হামলার দোষী আফজাল গুরুর সঙ্গে একটি পোস্টারও প্রকাশ করেছে। যেখানে লেখা আছে 'দিল্লি পাকিস্তান হবে'। পান্নুর নতুন ভিডিও দেখার পর নিরাপত্তা সংস্থাগুলো বলেছে, পান্নুর ভিডিওর বিষয়বস্তু শোনার পর এটা স্পষ্ট যে পান্নুকে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর কে-টু ডেস্ক স্ক্রিপ্ট দিয়েছে। আসলে, ভিডিওতে একদিকে পান্নু খালিস্তানের এজেন্ডা চালাচ্ছে, অন্যদিকে আফজাল গুরুর নাম নিয়ে সে কাশ্মীরি সন্ত্রাসবাদী এবং পাকিস্তানের কাশ্মীর এজেন্ডাকেও সমর্থন করছে। পান্নুর এই ভিডিওর পর নিরাপত্তা সংস্থাগুলো হাই অ্যালার্টে রয়েছে।

পান্নু আগেও হুমকি দিয়েছে

এর আগেও হুমকি দিয়েছে খালিস্তানি জঙ্গি পান্নু। কিছুদিন আগে একটি ভিডিও প্রকাশ করেছিল সে। ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে শিখদের না চড়ার জন্য হুমকি দেয় সে। হুমকি ভিডিওতে তাকে বলতে শোনা যায়, '১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ায় ভ্রমণ করবেন না, না হলে আপনার জীবন বিপদে পড়বে।' পান্নু আরও দাবি করেছে যে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর ১৯ নভেম্বর বন্ধ থাকবে এবং এর নাম পরিবর্তন করা হবে।

আরও পড়ুন

আমেরিকান এজেন্সিগুলো এই অভিযোগ করেছিল

আপনাদের জানিয়ে রাখি যে সম্প্রতি আমেরিকান এজেন্সি পান্নুকে খুনের ষড়যন্ত্র বানচাল করে দিয়েছিল ভারতীয় এক ব্যক্তিকে গ্রেফতার করে। আমেরিকান এজেন্সি দাবি করেছিল যে গ্রেফতার হওয়া অভিযুক্ত ভারতীয় এজেন্সির নির্দেশে কাজ করছিল। যদিও ভারত এসব অভিযোগ স্পষ্টভাবে অস্বীকার করেছে। এছাড়া তদন্তের জন্য উচ্চপর্যায়ের কমিটিও গঠন করা হয়েছে।

Advertisement

পান্নু কে?

গুরপতবন্ত সিং পান্নুর জন্ম পঞ্জাবে। পড়াশোনাও এখান থেকেই করেছে সে। বর্তমানে সে বিদেশে রয়েছে। কখনও কানাডায় আবার কখনও আমেরিকায় থাকে। বাইরে থেকে ভারতে সন্ত্রাসবাদী হামলা চালানোর হুমকি দেয়। কানাডায় হিন্দুদেরও হুমকি দেয়। আর এসব সে প্রকাশ্যে করে। পান্নুর জন্ম ১৪ ফেব্রুয়ারি ১৯৬৭ সালে। পান্নুর বাবা পাঞ্জাবের একটি কোম্পানিতে কাজ করতেন। তার এক ভাইও আছে, সে বিদেশে থাকে। তার বাবা-মা মারা গেছে। পান্নু চণ্ডীগড়ের পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে আইন নিয়ে পড়াশোনা করেছে। বর্তমানে সে আমেরিকায় আইন প্র্যাকটিস করছে। ২০০৭ সালে 'শিখ ফর জাস্টিস' নামে একটি সংগঠন তৈরি করে পান্নু। ২০২০ সালের জুলাইয়ে ভারত পান্নুকে সন্ত্রাসবাদী ঘোষণা করেছিল। পান্নু আইএসআই-এর সহায়তায় খালিস্তান আন্দোলন চালাচ্ছে।

Advertisement