Advertisement

Sunny Leone In Bangladesh: ভিসা জট কাটিয়ে ঢাকায় সানি লিওন! কেন জটিলতায় জড়িয়েছিলেন অভিনেত্রী?

Sunny Leone In Bangladesh: শনিবার ঢাকায় পৌঁছেছেন সানি। নিজের সোশ্যাল পেজে সেই ছবিও শেয়ার করেছেন অভিনেত্রী। ঢালিউড ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের আবেদনে সানি লিওন সহ ১০ জন ভারতীয় শিল্পী ও কলাকুশলীকে ওয়ার্ক পারমিট দিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

বলিউড অভিনেত্রী সানি লিওন (ছবি: ফেসবুক)
শাহিদুল হাসান খোকন
  • ঢাকা ,
  • 12 Mar 2022,
  • अपडेटेड 10:58 PM IST

বাংলাদেশে (Bangladesh) যাওয়ার ভিসা (Visa) বাতিল হয়েছিল বলিউড অভিনেত্রী সানি লিওনের (Sunny Leone)। বৃহস্পতিবার, বাংলাদেশের তথ্যমন্ত্রক সূত্রে এই খবর জানা যায়। তবে শনিবার ঢাকায় পৌঁছেছেন সানি। নিজের সোশ্যাল পেজে সেই ছবিও শেয়ার করেছেন অভিনেত্রী।

শনিবার বিকাল সাড়ে তিনটে নাগাদ বিশেষ একটি ফ্লাইটে, মুম্বই থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন সানি লিওন। বিমানবন্দরে কর্মরত পুলিশের বিশেষ শাখার কর্মকর্তাদের তরফে মিলেছে এই খবর। পুলিশের ডিআইজি (ইমিগ্রেশন) মো. মনিরুজ্জামান জানান, “উনি (সানি) কিছুক্ষণ আগেই বাংলাদেশে পৌঁছেছেন। ওঁর পাসপোর্ট ও ভিসায় কোনও সমস্যা নেই।”

ওপার বাংলায় পৌঁছেই সোস্যাল মিডিয়া ছবি শেয়ার করেন সানি লিওন। ছবির ক্যাপশনে তিনি লেখেন, "সুন্দর এই দেশটিতে আসতে পেরে আমি ভীষণ খুশি।" 

 

 
অন্য আরেকটি ছবিতে তাঁর সঙ্গে ফ্রেমবন্দি হয়েছেন বাংলাদেশের মিউজিক চ্যানেল গান বাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস (Kaushik Hossain Taposh) এবং তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার (Daniel Weber)। তবে তাপস এই বিষয় এখনও কোনও মন্তব্য করেননি। গান বাংলার একজন কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেছেন, সা‌নি লিও‌ন কোন কাজে ঢাকায় এসেছেন, তা তিনি জানেন না।

 

আরও পড়ুন: নির্ভুল অপরাধ ও পারফেক্ট তদন্ত! শেষ পর্যন্ত কে বলবে চেকমেট?

তবে জানা যাচ্ছে 'সোলজার' নামে একটি বাংলাদেশি ছবির শ্যুটিংয়ের জন্য সানি লিওনে পাড়ি দিয়েছেন ওপার বাংলায়। ছবিটি প্রযোজনা করছে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট। এই ছবির শুটিংয়ের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমতিও নিয়েছিল প্রযোজনা কর্তৃপক্ষ। তবে প্রযোজক সে‌লিম খানের কথায়, “আমা‌দের ছবির কা‌জে তি‌নি ঢাকায় আসেন‌নি। কী কা‌জে এসে‌ছেন তা আমার জানা নেই।”

এই ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের আবেদনে সানি লিওন সহ ১০ জন ভারতীয় শিল্পী ও কলাকুশলীকে ওয়ার্ক পারমিট দিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তাঁদের মধ্যে শুধু সানির ওয়ার্ক পারমিট বাতিল করা হয়, বাকিদের কাজে কোনও আইনি বাধা নেই।

Advertisement

আরও পড়ুন: একসঙ্গে বিদেশ যাত্রা 'যশরত'-র! ভ্যাকেশন না নতুন কাজ?

বৃহস্পতিবার তথ্যমন্ত্রী হাছান মাহমুদ অভিনেত্রীর ভিসা বাতিলের খবরটি জানান। এরপর শুক্রবার এক অনুষ্ঠানে তিনি বলেন, 'পরিচয় লুকিয়ে ভিসার আবেদন করায়' সানি লিওনের ঢাকায় আসার অনুমতি বাতিল করা হয়েছে। ‌'সোলজার' ছাড়া অন্য কোনও কা‌জে সা‌নি লিও‌ন ওয়ার্ক পার‌মিট পে‌য়ে‌ছেন কিনা, তা জান‌তে তথ্য ও সম্প্রচার মন্ত্রণাল‌য়ের অতি‌রিক্ত স‌চিব মো. মিজান উল আলমের স‌ঙ্গে যোগা‌যোগের চেষ্টা করা হলে, তাঁর সাড়া পাওয়া যায়‌নি।

আরও পড়ুন: অপুর জায়গা নেবে তুবড়ি! নতুন মেগা আসতেই পুরনোতে ইতি না ফের স্লট বদল?

সানি লিওন হিসেবে বড় পর্দায় পরিচিতি হলেও অভিনেত্রীর আসল নাম করনজিৎ কর ওয়েভার। আর সেই নামেই শ্যুটিংয়ের অনুমতি চেয়ে তাঁর যুক্তরাষ্ট্রের পাসপোর্টে আবেদন করেছিল চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট। তথ্যমন্ত্রী সিদ্ধান্ত জানানোর পর, 'চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট'-র চেয়ারম্যান সেলিম বলেন, তিনি ছবিটি আর নির্মাণই করবেন না। এই ছবির পরিচালক হিসাবে নাম রয়েছে শামীম আহমেদ রনির।

আরও পড়ুন: শহরের নাশকতা- সন্ত্রাসবাদ নিয়ে নতুন বাংলা ছবি! মুখ্য চরিত্রে শতাফ, ইন্দ্রনীল

বাংলাদেশী চলচ্চিত্রে বিদেশি শিল্পীদের অংশগ্রহণ সংক্রান্ত নীতিমালা-২০২০ (সংশোধিত) অনুযায়ী, বাংলাদেশের কোনও ছবিতে বিদেশি শিল্পীদের অংশগ্রহণের ক্ষেত্রে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আবেদন জানায় প্রযোজনা প্রতিষ্ঠান। এফডিসির সুপারিশের ভিত্তিতে বিদেশি শিল্পীদের ‘ওয়ার্ক পারমিট’ দেওয়া হয়।

আরও পড়ুন: ভাঙা পা নিয়েই 'ঢোলিদা' গানে তুমুল নাচ ঐন্দ্রিলার, সঙ্গী তন্বী!

প্রসসঙ্গত, এর আগে সেলিম খানের আরেক প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ‘বিক্ষোভ’নামে একটি ছবির আইটেম গানে অভিনয় করেন সানি লিওন। যদিও পরে ছবি মুক্তির সময় গানটি বাতিল করা হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement