Advertisement

ওটিটি

Panchayat 2 Shooting Fulera Village : পঞ্চায়েত ২-এর শ্যুটিং হয়েছে মধ্যপ্রদেশের এই গ্রামে, চলুন ঘুরে দেখি

Aajtak Bangla
  • সিহোর,
  • 27 May 2022,
  • Updated 9:34 PM IST
  • 1/9

Panchayat 2 Shooting Fulera Village: পঞ্চায়েত-২ ওয়েব সিরিজ দর্শকদের মন কেড়েছে। OTT প্ল্যাটফর্ম Amazon Prime-এ রিলিজ হওয়া এই ৮-পর্বের সিরিজটি আপনাকে হাসায়, সুড়সুড়ি দেয়, কাঁদায়। 'পঞ্চায়েত ২'-এর জনপ্রিয়তা অনুমান করা যায় এটা থেকে যে এর চরিত্র এবং সংলাপগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অভিনেতা জিতেন্দ্র কুমার (সচিব জি), নীনা গুপ্তা (মঞ্জু দেবী), রঘুবীর যাদব (প্রধান জি), দুর্গেশ কুমার (বনরাকস বা বনরাক্ষস) এবং ফয়সাল মালিক (প্রহ্লাদ পান্ডে) তাঁদের অভিনয় দিয়ে এই ওয়েব সিরিজে প্রাণ দিয়েছেন। রিল লাইফে, এই গল্পটি উত্তরপ্রদেশের বালিয়া জেলায় অবস্থিত ফুলেরা গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং পঞ্চায়েত সচিবকে ঘিরে আবর্তিত হয়েছে। কিন্তু বাস্তব জীবনে এই গল্পটি চিত্রায়িত হয়েছে অন্যত্র। (গ্রামের ছবি, শ্যুটিংয়ের ছবি-তথ্য: নাবেদ জাফরি এবং নীরজ চৌধুরি)

  • 2/9

'পঞ্চায়েত' ওয়েব সিরিজের প্রথম ও দ্বিতীয় সিজনের শুটিং হয়েছে মধ্যপ্রদেশের সেহোর জেলার মহোদিয়া গ্রামে। সিহোর জেলা সদর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে এই গ্রামটি অবস্থিত। মহোদিয়ার সরপঞ্চ (অধ্যক্ষ) হলেন রাজকুমারী সিং সিসোদিয়া। তার স্বামীর নাম লাল সিং। একই সময়ে হরিশ জোশি পঞ্চায়েত সচিব পদে এবং প্রতাপ সিসোদিয়া কর্মসংস্থান সহকারী।

  • 3/9

২০১৯ এবং ২০২১ সালে শুটিং
মহোদিয়া গ্রামে পঞ্চায়েতের প্রথম সিজনের শুটিং হয়েছিল ২০১৯ সালে। এবং দ্বিতীয় সিজন গত বছর অর্থাৎ ২০২১ সালে। আজতকের কাছে এই ওয়েব সিরিজের শুটিং চলার সময়ের এক্সক্লুসিভ ছবি রয়েছে। এমনই একটি ছবিতে প্রধান শিল্পী প্রধানজি রঘুবীর যাদব, উপপ্রধান ফয়সাল মালিক এবং সচিব জির সহকারী চন্দন রায় অর্থাৎ গ্রাম্য সহকারী বিকাশকে একটি ট্রলিতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

আরও পড়ুন: দেড় কোটি অ্য়াকাউন্টে ঢুকেছে আইটি রিফান্ড, এভাবে চেক করুন নিজের স্টেটাস

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

আরও পড়ুন: ৫ মিনিটেই হয়ে যান শেয়ারবাজার এক্সপার্ট, কীভাবে?

  • 4/9

এছাড়াও বিখ্যাত চরিত্র বনরাকস দুর্গেশ কুমার যিনি নিজের হাতে তামাক ঘষেন, ​​অন-স্ক্রিন স্ত্রি ক্রান্তি দেবী সুনিতা রাজওয়ারকে একটি শট দিতে দেখা যায়।

  • 5/9

একটি ছবিতে, ওয়েব সিরিজের ক্রু সদস্যদের গ্রামের পথে রাস্তায় একটি দৃশ্যের শুটিং করতে দেখা যায়। এতে সাপোর্টিং কাস্টকে দেখা যাবে বিচ রোডে পুলিশের ভূমিকায় দাঁড়িয়ে থাকতে।

  • 6/9

এই ওয়েব সিরিজের শুটিং হয়েছে গ্রামের পঞ্চায়েত ভবন, জলের ট্যাঙ্ক, রাস্তা-সহ অনেক বাড়িতে। এ জন্য গ্রামবাসীদের বাড়িও ভাড়ায় নেওয়া হয়েছে। এর পাশাপাশি এই ধারাবাহিকের মাধ্যমে গ্রামের মানুষকে কোনও না কোনও ভাবে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। কিছু লোক তাদের বাড়ি ভাড়া করে উপার্জন করেছেন, আবার অনেকে এই সিরিজের ভিড়ের দৃশ্যের অংশ হয়ে উঠেছেন। একই সময়ে, ছবির শুটিং চলাকালীন কয়েকজন গ্রামবাসী ক্রু সদস্যদের কাছে খাবারদাবার বিক্রি করে উপার্জন করেছেন।

  • 7/9

খোদ সিহোর শহরের হোটেলেই ছবির টিম রাখা হয়েছে। মূল কাস্ট সহ সহকর্মীদের তাঁদের নিজস্ব শট অনুসারে শুটিং সাইটে নিয়ে আসা হয়েছিল। একই সময় শুটিং সংক্রান্ত জিনিসপত্র ভোপাল, ইন্দোর এবং সেহোর থেকে আমদানি করা হয়েছিল।

  • 8/9

'পঞ্চায়েত'-এর মুখ্য ভূমিকায় জিতেন্দ্র কুমারও তাঁর সোশ্যাল মিডিয়ায় নেপথ্যের কিছু ছবি এবং ভিডিও শেয়ার করেছেন। একটি ছবিতে পঞ্চায়েত ভবন, এই ওয়েব সিরিজের একটি গুরুত্বপূর্ণ অংশ সামনে আসে এবং একটি ভিডিওতে অভিনেতাকে সাইকেল চালাতে দেখা যায়।

  • 9/9

অ্যামাজন প্রাইমে প্রকাশিত এই সিরিজের মোট ৮টি পর্ব রয়েছে। রঘুবীর যাদব, নীনা গুপ্তা, জিতেন্দ্র কুমার, চন্দন রায়, ফয়সাল মালিক এবং সানভিকা অভিনীত 'পঞ্চায়েত ২' ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন দীপককুমার মিশ্র।

Advertisement
Advertisement