Advertisement

Roopa Ganguly: কামব্যাক করেও পিছু হঠলেন, 'মেয়েবেলা' থেকে কেন সরলেন রূপা?

Roopa Ganguly: আচমকাই মেয়েবেলা সিরিয়াল থেকে রূপা গঙ্গোপাধ্যায় সরে দাঁড়ানোয় রীতিমতো হইচই শুরু হয়েছে টেলি ইন্ডাস্ট্রিতে। বহু বছর পর এই সিরিয়ালের হাত ধরেই অভিনয়ে কামব্যাক করেছিলেন রূপা। তাঁর চরিত্র বীথিকা মিত্র সিরিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্র ছিল। কিন্তু তাঁর চরিত্রটিকে যেভাবে দিনের পর দিন খারাপভাবে তুলে ধরা হচ্ছে তা নিয়ে তীব্র আপত্তি ছিল রূপার।

মেয়েবেলা সিরিয়াল কেন ছাড়লেন রূপা গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 May 2023,
  • अपडेटेड 11:39 AM IST
  • আচমকাই মেয়েবেলা সিরিয়াল থেকে রূপা গঙ্গোপাধ্যায় সরে দাঁড়ানোয় রীতিমতো হইচই শুরু হয়েছে টেলি ইন্ডাস্ট্রিতে।
  • বহু বছর পর এই সিরিয়ালের হাত ধরেই অভিনয়ে কামব্যাক করেছিলেন রূপা। তাঁর চরিত্র বীথিকা মিত্র সিরিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্র ছিল।

আচমকাই মেয়েবেলা সিরিয়াল থেকে রূপা গঙ্গোপাধ্যায় সরে দাঁড়ানোয় রীতিমতো হইচই শুরু হয়েছে টেলি ইন্ডাস্ট্রিতে। বহু বছর পর এই সিরিয়ালের হাত ধরেই অভিনয়ে  কামব্যাক করেছিলেন রূপা। তাঁর চরিত্র বীথিকা মিত্র সিরিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্র ছিল। কিন্তু তাঁর চরিত্রটিকে যেভাবে দিনের পর দিন খারাপভাবে তুলে ধরা হচ্ছে তা নিয়ে তীব্র আপত্তি ছিল রূপার। শেষ কয়েকমাস এই সিরিয়ালে অভিনয় করতে গিয়ে তিনি মানসিকভাবে ভেঙেও পড়েছিলেন। অবশেষে রূপা  গঙ্গোপাধ্যায় এই সিরিয়াল ছাড়ার সিদ্ধান্ত নেন। 

শাশুড়ি-বউমার সম্পর্কের প্রেক্ষাপটকে ঘিরে শুরু হয়েছিল ‘মেয়েবেলা’। জনপ্রিয় এই সিরিয়ালটি এখনও ১০০ পর্বও সম্পূর্ণ করেনি আর এরই মধ্যে এই সিরিয়ালে বিথীকা মিত্রের চরিত্রটি বদলে গেল। এখন রূপা গঙ্গোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন অনুশ্রী দাস। এক সাক্ষাৎকারে রূপা রীতিমতো আক্ষেপ করে জানান যে তাঁকে কখনই বলা হয়নি যে তাঁর চরিত্রটি এভাবে ধীরে ধীরে দজ্জাল শাশুড়িতে পরিণত হবে। তিনি জানান যে সিরিয়াল শুরুর প্রথম একমাস সব ঠিকঠাক ছিল। কিন্তু তারপর অভিনেত্রী তাঁর চরিত্রের স্ক্রিপ্ট পরে দেখেন যে সেটা আসলে দাঁড়াচ্ছে বিথীকা মিত্র অত্যন্ত খারাপ এক শাশুড়ি। কিন্তু কেন তাঁর চরিত্রটিকে এভাবে দেখানো হচ্ছে সেই বিষয়টি কিন্তু সিরিয়ালের গল্পে স্পষ্ট নয়। 

আরও পড়ুন: রাতারাতি 'বীথি মাসি'র মুখ বদল, রূপা কেন ছাড়লেন 'মেয়েবেলা'?

সাক্ষাৎকারে রূপা জানিয়েছেন যে সিরিয়ালে ক্রমশঃ বিথীকা মিত্রের চরিত্রটিকে খুবই নেতিবাচক দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। একাধিক খারাপ দিক উঠে আসছিল এই চরিত্রের। এরপর যখন অভিনেত্রী শুনলেন যে বউমাকে মারতে হবে তখন রূপা সিদ্ধান্ত নিলেন যে এবার থামা দরকার। অভিনেত্রী জানান যে সিরিয়ালের এই প্রস্তাব আসার সময়ই যদি তাঁকে বলা হত যে তাঁর চরিত্রটি আসলে কী রকম তাহলে সমস্যা হত না। নেগেটিভ চরিত্রে অভিনয় করতে তিনি রাজি হতেন না বলেই জানান। তবে প্রযোজনা সংস্থা বা চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে কোনও ব্যক্তিগত সমস্যা নেই সেটা জানান অভিনেত্রী। এমনকী প্রযোজনা সংস্থার সঙ্গে পারিশ্রমিক নিয়েও কোনও সমস্যা নেই। রূপা গঙ্গোপাধ্যায় মেয়েবেলা ছাড়লেন শুধুমাত্র তাঁর চরিত্রটিকে নেতিবাচক দেখানোর কারণে। 

Advertisement

আরও পড়ুন: বাংলা সিরিয়ালের জনপ্রিয় ৮ অভিনেত্রী, যাঁরা হঠাৎই হারিয়ে গিয়েছেন

নতুন বিথীকা মিত্র হিসাবে দেখা মিলছে টেলিপাড়ার পোড়খাওয়া অভিনেত্রী অনুশ্রী দাসের। অনুশ্রী বেশ কিছু সিরিয়ালে দর্শকদের মন জয় করেছেন। তবে দর্শক বীথিকার চরিত্রে তাঁকে কতটা মেনে নিতে পারে, রূপা গঙ্গোপাধ্যায়ের বেড়িয়ে যাওয়াটা টিআরপি তালিকায় কী প্রভাব ফেলবে সেটাই দেখবার। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement