Advertisement

দেশ

G-20 Global Summit: হাসিনার পাশে হাঁটু মুড়ে বসে সেলফি সুনকের, G20-তে যে ১০ ছবি VIRAL

Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 11 Sep 2023,
  • Updated 11:38 AM IST
  • 1/10

G-20 Global Summit: ভারতে G-20 আয়োজন সাফল্যমন্ডিত হয়েছে কিন্তু এই গ্লোবাল কার্যক্রমের কিছু এমন ছবি সামনে এসেছে। যা লোকেদের মন এবং হৃদয়ে জায়গা করে নিয়েছে। একদিকে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনককে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে হাঁটু গেড়ে বসে কথা বলতে দেখা যাচ্ছে, অন্যদিকে মোদীর হাত ধরে বাইরে এবং তারপর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তুলছেন এবং ছবি মানুষের মনোযোগ আকর্ষণ করে নিয়েছে। ব্রিটেনের প্রধানমন্ত্রী সস্ত্রীক অক্ষরধাম মন্দিরে মূর্তিপূজার ছবি সোশ্যাল মিডিয়াতে এখন ভাইরাল হচ্ছে।

  • 2/10

সবার আগে যদি বলতে হয় বৃটেনের প্রধানমন্ত্রী এসেছিলাম যার একটা ছবি সোশ্যাল মিডিয়াতে খুব ভাইরাল হচ্ছে এই ছবিতে তিনি বাংলাদেশের সমকক্ষ শেখ হাসিনার সামনে হাঁটু গেড়ে বসে তার সঙ্গে কথা বলছেন বলে দেখা যাচ্ছে শোলকের এই সাদাসিধে মনোভাব মানুষের মন জয় করে ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় এক মহিলা লিখেছেন যে ব্রিটেনের প্রধানমন্ত্রী সজন ব্যাক্তি শেখ হাসিনার সঙ্গে কথা বলতে গিয়ে সুনককে খালি পায়ে দেখা যাচ্ছে।

  • 3/10

সেখানে ভারত মন্ডপমে বিদেশি অতিথিদের ডিনারের সময় মোদীর হাত ধরে আমেরিকান রাষ্ট্রপতি বাইডেনের ছবিও এখন খুব চর্চায় রয়েছে। এই ছবি নিয়ে বলা হচ্ছে যে ভারত আমেরিকার সম্পর্ক এই সময়ে নতুন উচ্চতা এই ছবি দুই দেশের মধ্যে পরস্পর ভরসার বিষয়টি প্রমাণ দিচ্ছে। 

  • 4/10

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী নিজের ফোনে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সেলফি নিচ্ছেন বলে দেখা যাচ্ছে। এই সময়ে তিনি খুব খুশি বলে দেখা যাচ্ছে। এই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জি-টোয়েন্টি কার্যক্রমকে সফল বলে মনে করছেন। তিনি বলেন, দিল্লিতে মিটিংয়ের পর দুই নেতাদের মধ্যে দ্বিপাক্ষীয় সম্পর্ক নিয়ে চর্চা হয়েছে। অস্ট্রেলিয়া-ভারতের মধ্যে ব্যাপক আর্থিক সহযোগিতার সমঝোতা বিষয়ক আলোচনা হয়েছে।

  • 5/10

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো বিডোডোর সঙ্গে একটা ছবি শিরোনামে এখন রয়েছে। এই ছবিতে প্রধানমন্ত্রী ডিনার কার্যক্রমের সময় জোকো বিডোডোর হাত ধরে তাকে ভারত মণ্ডপেমে মজুত অন্য বিদেশি অতিথিদের সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছেন বলে দেখা যাচ্ছে।

  • 6/10

ব্রিটেনের প্রধানমন্ত্রী এবং তাঁর স্ত্রী অক্ষতা মূর্তি অক্ষরধাম মন্দিরে পূজা করতে যান। যে ছবি চর্চায় চলে আসে। রবিবার সকালে ৬ঃ৪৫ এ দুজনে অক্ষরধাম মন্দিরে পৌঁছন।। মন্দিরে দুজনকে পারম্পরিকভাবে স্বাগত জানানো হয়। মন্দিরের ডাইরেক্টর জানান যে ব্রিটিশ প্রধানমন্ত্রী আমাদের জিজ্ঞেস করেন যে কখন পুজো হবে। আমরা পুজো দিতে চাই। আমরা জানাই, যখন মনে হবে আপনি আসুন। এর পর তিনি বলেন যে, আমরা মন্দিরও দেখতে চাই।

  • 7/10

রাশিয়া সব সময় ভারতের সঙ্গে গভীর বন্ধুত্ব রেখেছে কয়েক দশক থেকেই। জি-টোয়েন্টিতে অংশ নেওয়ার জন্য রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুটিন তো আসতে পারেননি, কিন্তু সেই দেশের মধ্যে ভারতের বন্ডিং অবশ্যই ভারত মন্ডপমের ভূমিতে দেখতে পাওয়া গিয়েছে। রাশিয়ার বিদেশমন্ত্রী সের্গেই লাভরভ এই সামিটে অংশ নেন এবং প্রধানমন্ত্রী মোদির উষ্ণ আতিথেয়তাকে ধন্যবাদ জানান। দুজনের একটি ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে, যাতে হাত ধরে দাঁড়িয়ে আছেন দুজনে কোন একটি বিষয় নিয়ে হাসিতে ফেটে পড়ছেন।

  • 8/10

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি নেওয়ার ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে। এই সেলফিতে শেখ হাসিনা এবং তাঁর মেয়ে সাইমা নজরে এসেছেন। বিডেন সেলফির মাধ্যমে এই কার্যক্রম সফল করে তুলতে চাইছেন।

  • 9/10

দিল্লিতে জি-টোয়েন্টি সামিটের সময় শুধু আলাদা আলাদা দেশের রাষ্ট্র প্রধান এসেছেন তাই নয় বরং তাঁদের স্ত্রীরাও লোকেদের মনোযোগ আকর্ষণ করে নিয়েছেন। কার্যক্রমের সময়ে একাধিক দেশের রাষ্ট্রপ্রধানের স্ত্রীরা শাড়িতে ভারত মন্ডপমে হাজির হয়েছিলেন। ভারতীয় বেশভূষায় তাঁদের এই ছবি লোকেদের খুব পছন্দ হয়েছে।

 

  • 10/10

বিদেশি অতিথিদের ডিনারে বিভিন্ন সবজি দিয়ে তৈরি বিভিন্ন মেনু পরিবেশন করা হয়। রাষ্ট্রপ্রধানদের স্ত্রীরা আনাজ এর খেত থেকে খাওয়ার তৈরি পর্যন্ত পৌঁছানোর প্রক্রিয়া দেখেন এবং ফসল ফলানোর থেকে মেনু পর্যন্ত তারা খতিয়ে দেখেন।

Advertisement
Advertisement