Advertisement

রামমন্দিরের নির্মাণের জন্য গোটা দেশ থেকে এল অনুদান! জমা হল ২১০০০০০০০০০ টাকা

রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ অভিযান আপাতত শেষ হয়েছে। তবে মোট প্রাপ্ত অর্থের পরিমাণ রীতিমতো চমকে দেওয়ার মতো। জানা গিয়েছে, মোট সংগ্রহ হওয়ার অর্থের পরিমাণ ২,১০০ কোটি টাকা। ৪৫ দিন ধরে চলেছে এই অর্থ সংগ্রহ অভিযান। এর নাম দেওয়া হয়েছিল রাম মন্দির নিধি সম্পর্ক অভিযান। পুরো বিষয়টা তদারকি করেছে বিশ্ব হিন্দু পরিষদ

রাম মন্দির। ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 28 Feb 2021,
  • अपडेटेड 11:33 PM IST
  • রামমন্দিরের নির্মাণের জন্য গোটা দেশ থেকে এল অনুদান
  • জমা হল ২,১০০ কোটি টাকা
  • অর্থ সংগ্রহ অভিযান আপাতত শেষ হয়েছে

রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ অভিযান আপাতত শেষ হয়েছে। তবে মোট প্রাপ্ত অর্থের পরিমাণ রীতিমতো চমকে দেওয়ার মতো। জানা গিয়েছে, মোট সংগ্রহ হওয়ার অর্থের পরিমাণ ২,১০০ কোটি টাকা। ৪৫ দিন ধরে চলেছে এই অর্থ সংগ্রহ অভিযান। এর নাম দেওয়া হয়েছিল রাম মন্দির নিধি সম্পর্ক অভিযান। পুরো বিষয়টা তদারকি করেছে বিশ্ব হিন্দু পরিষদ।

রাম মন্দির নির্মাণে অর্থসংগ্রহ

গত বছর মকর সংক্রান্তির দিন থেকে এই অর্থসংগ্রহ অভিযান শুরু হয়। বিশ্ব হিন্দু পরিষদের নেতা অশোক কুমার বলেন, এটি বিশ্বের সবথেকে বড় কর্মসূচি। ৪০ লাখ কার্যকতা এতে যুক্ত হয়েছে। মোট দল ছিল ১০ লাখটি। প্রতিটি রাজ্য,জেলা,শহর, গ্রামে গিয়েছেন তারা। বাড়ি বাড়ি গিয়ে অর্থ সংগ্রহ করে এসেছেন।কোটি কোটি মানুষ এই কর্মসূচিতে যোগ দিয়েছেন বলে জানান তিনি। সেইসঙ্গে তিনি আরও বলেন, বিশ্ব হিন্দু পরিষদ হিন্দু সমাজের এই উদারতা, সম্প্রীতি এবং সম্পূর্ণ উৎসর্গের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে। লক্ষ লক্ষ গ্রাম ও শহর থেকে কোটি কোটি হিন্দু পরিবার এতে অংশ নিয়েছিল। ভারতের রাষ্ট্রপতি থেকে শুরু করে ফুটপাতবাসী সকলেই এই কর্মসূচতে অংশ নিয়ে অর্থ দান করেছেন। 

আরও পড়ুন, ৫ দশক পর বিরল ঘটনা! কালভৈরব মন্দির থেকে এ কোন সংকেত পৃথিবীবাসীর জন্যে?

কী বলছেন মন্দির কমিটি

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি বলেন, শনিবার সন্ধ্যা নাগাদ মোট ২,১০০ কোটি টাকা অনুদান এসেছে। গত ডিসেম্বরে অনুমান করা হয়েছিল যে মন্দিরটি নির্মাণে ৩০০ থেকে ৪০০ কোটি টাকা এবং পুরো মন্দির ভবনটির নির্মাণে ১,১০০ কোটি টাকা খরচ হবে। ট্রাস্টের সদস্য অনিল মিশ্র বলেন, মন্দির কমপ্লেক্স নির্মাণের বাজেট এখনও চূড়ান্ত হয়নি। এটি নির্মাণের কাজ শেষ হওয়ার পরে সঠিকভাবে জানানো হবে। রাম মন্দিরের ভূমিপূজাতে গতবছর অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। বিরাট পরিমাণ অনুদান আসায় উচ্ছ্বসিত কমিটির সদস্যরা। তাদের দাবি, কার্যকতাদের পরিশ্রম ও মানুষের বিশ্বাসের জেরেই এই কর্মসূচি সফল করতে পেরেছেন। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement