Advertisement

PM Narendra Modi Unveils Hanuman Statue : বাংলাতেও বসবে হনুমানের মূর্তি, ঘোষণা মোদীর

PM Narendra Modi Unveils Hanuman Statue: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হনুমানজয়ন্তীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাটের মোরবিতে হনুমানজির ১০৮ ফুট মূর্তি উন্মোচন করেছেন। এই মূর্তিটি হনুমানজি ৪ ধাম প্রকল্পের অংশ হিসাবে সারা দেশে ৪টি দিকে স্থাপিত ৪টি মূর্তির মধ্যে দ্বিতীয়। মূর্তি বসানো হবে বাংলাতে। জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 16 Apr 2022,
  • अपडेटेड 10:43 PM IST
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হনুমানজয়ন্তীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাটের মোরবিতে হনুমান জির ১০৮ ফুট মূর্তি উন্মোচন করেছেন
  • এই মূর্তিটি হনুমানজি ৪ ধাম প্রকল্পের অংশ হিসাবে সারা দেশে ৪টি দিকে স্থাপিত ৪টি মূর্তির মধ্যে দ্বিতীয়
  • পিএমও জানিয়েছে, পশ্চিমে এই মূর্তিটি মোরবিতে বাপু কেশবানন্দের আশ্রমে স্থাপন করা হয়েছে

PM Narendra Modi Unveils Hanuman Statue: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হনুমানজয়ন্তীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাটের মোরবিতে হনুমানজির ১০৮ ফুট মূর্তি উন্মোচন করেছেন। এই মূর্তিটি হনুমানজি ৪ ধাম প্রকল্পের অংশ হিসাবে সারা দেশে ৪টি দিকে স্থাপিত ৪টি মূর্তির মধ্যে দ্বিতীয়। মূর্তি বসানো হবে বাংলাতে। জানিয়েছেন প্রধানমন্ত্রী।

পিএমও জানিয়েছে, পশ্চিমে এই মূর্তিটি মোরবিতে বাপু কেশবানন্দের আশ্রমে স্থাপন করা হয়েছে, এতে বলা হয়েছে। প্রথম মূর্তিটি ২০১০ সালে উত্তরে সিমলায় স্থাপিত হয়েছিল। দক্ষিণে রামেশ্বরমে মূর্তিটির কাজ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যা জানালেন
এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "রামচরিত মানসে ঈশ্বরের কৃপা ছাড়া সন্তের দর্শন দুর্লভ। গত কয়েকদিনে আমা অম্বা, মা অন্নপূর্ণার দর্শন পেয়েছি। এখন হনুমানজির কর্মসূচিতে যুক্ত হতে পেরেছি। আমাকে বলা হয়েছে, এ রকম ১০৮ ফুট উঁচু মূর্তি দেশের ৪ আলাদা আলাদা স্থাপন করা হবে। শিমলায় এমন বড়সড় মূর্তি আমরা কয়েক বছর ধরে দেখে আসছি। আজ দ্বিতীয় মূর্তি স্থাপিত হল মরবিতে। রামেশ্বরমে এবং পশ্চিমবঙ্গে হবে বলে জানানো হয়েছে।"

আরও পড়ুন: গাঁজা-ভাংয়ে লুকিয়ে রয়েছে করোনাকে খতম করার হাতিয়ার, তবে সতর্কও করে দিয়েছেন বিজ্ঞানীরা

আরও পড়ুন: মমতার সঙ্গে অভিষেকের সংঘাত তৈরি হয়েছে?

আরও পড়ুন: ক্লাস টেন পাশেই কেন্দ্রীয় সরকারি চাকরির দারুণ সুযোগ, আবেদন-শেষ তারিখ কবে?

তিনি আরও বলেন, "এটা শুধু হনুমানজির মূর্তি স্থাপনের বিষয় নয়। এটা এক ভারত শ্রেষ্ঠ ভারত সঙ্কল্পের অংশ। হনুমানজি নিজের ভক্তি, নিজের সেবা দিয়ে সবাইকে জোড়েন। সবাই হনুমানজি থেকে প্রেরণা পান। হনুমান সেই শক্তি এবং সম্বল যা সমস্ত বনবাসী প্রজাতি এবং বনবন্ধুকে মান-সম্মানের অধিকার দিয়েছে। এক ভারত শ্রেষ্ঠ ভারতের এক গুরুত্বপূর্ণ সূত্র।"

Advertisement

মোদী বলেন, "রামকথার আয়োজনও দেশের বিভিন্ন অংশে করা হয়। ভাষা, বুলি যা-ই হোক, রামকথা সবাইকে জোড়ে। প্রভুভক্তির সঙ্গে একাকার করে। এটাই ভারতীয় আস্থার, সংস্কৃতি, পরম্পরার শক্তি। পরাধীনতার মুশকিল কালখণ্ডেও আলাদা আলাদা অংশকে আলাদা আলাদা বর্গকে জুড়েছে।"

তিনি বলেন, "হাজার হাজার বছর ধরে পরিস্থিতি বদল হওয়া সত্ত্বেও ভারতকে অটল থাকার ক্ষেত্রে আমাদের সভ্যতা, আমাদের সংস্কৃতির বড় ভূমিকা রয়েছে। আমাদের আস্থা আমাদের সংস্কৃতির ধারা-সদ্ভাবের, সমাবেশের। খারাপের ওপর ভাল স্থাপন হওয়ার কথা এলে, রামচন্দ্র সেই সুযোগ পেলেও সবার সঙ্গে, সবাইকে জুড়ে তিনি সেই কাজ সম্পন্ন করেছেন। এটাই সবকা সাথ সবকা প্রয়াস। এটা তার উত্তর প্রমাণ।"

এদিকে, কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (CAIT) এর মহাসচিব, প্রবীণ খান্ডেলওয়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভগবান রামের প্রতি ভগবান হনুমানের ভক্তি ও উৎসর্গের স্বীকৃতি হিসাবে ভগবান হনুমানের জন্মের দিনটিকে সরকারী ছুটি হিসাবে ঘোষণা করার আর্জি জানিয়েছেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement