Advertisement

বর্ষার প্রথম দিনেই জলমগ্ন মুম্বইয়ের একাধিক এলাকা, বিপর্যস্ত ট্রেন পরিষেবা

বর্ষা নামতেই চেনা ছবি মুম্বইয়ে। আজ থেকেই মুম্বইয়ে বর্ষার বৃষ্টি শুরু হয় আর তার জেরে বাণিজ্যনগরীর একাধিক এলাকা জলমগ্ন।

মুম্বইয়ে বৃষ্টি
Aajtak Bangla
  • মুম্বই ,
  • 09 Jun 2021,
  • अपडेटेड 2:54 PM IST
  • বর্ষা শুরু হতেই জলমগ্ন মুম্বই
  • বিপর্যস্ত ট্রেন পরিষেবা
  • পথে নেমে নাকাল সাধারণ মানুষ

বর্ষা নামতেই চেনা ছবি মুম্বইয়ে। আজ থেকেই মুম্বইয়ে বর্ষার বৃষ্টি শুরু হয় আর তার জেরে বাণিজ্যনগরীর একাধিক এলাকা জলমগ্ন। প্রবল বৃষ্টির জেরে কুরলা ও সিওন স্টেশনের মাঝে জল জমে যায়। ফলে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। রেলের তরফে জানানো হয়েছে, এখনও জল জমে রয়েছে কোনও কোনও লাইনে। তাই জল নামার পরই ট্রেন চলবে। 

আজ সকাল থেকেই বৃষ্টি শুরু হয় মুম্বইয়ে। নির্দিষ্ট সময়ের একদিন আগেই মৌসুমি বায়ুর দাপটের সঙ্গে বর্ষা প্রবেশ করে আরব সাগর তীরের নগরীতে। কেরলে ১ জুন বর্ষা ঢুকলে মুম্বইতে বর্ষা ঢোকে ১০ জুন। এবার অবশ্য আগেই প্রবেশ করেছে বর্ষা। 

আরও পড়ুন : নিখিলের সঙ্গে সম্পর্ক নিয়ে ৭ দিন পর নুসরতের ৭ বিস্ফোরক জবাব

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিল, আজ সকাল খেকেই মুম্বইয়ের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হবে। সেই পূর্বাভাসকে সত্যি করে ঝমঝমিয়ে বৃষ্টি নামে মুম্বইয়ে। বিশেষ করে ফাঁকা জায়গাতে বৃষ্টি বেশি হবে বলে জানিয়েছিল হাওয়া অফিস। 

আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত কোলাবায় ৭৭ মিলিমিটার এবং সান্টাক্রুজে ৬১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মুম্বইয়ের অনেক জায়গায় আবার ১০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হয়েছে। আগামী দু’তিন দিন মুম্বই-সহ সমগ্র কোঙ্কণ উপকূলে ব্যাপক বর্ষণের সম্ভাবনা রয়েছে। ১২ জুন কোথাও কোথাও অতি ভারী বৃষ্টিরও সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর।

প্রসঙ্গত, প্রতিবারই বর্ষাকালে কম-বেশি জলমগ্ন থাকে মুম্বই। টানা বৃষ্টির জেরে অচল হয়ে পড়ে রেল ও বাস পরিষেবা। এবারার প্রথম দিনেই জলমগ্ন হল বাণিজ্যনগরী। 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement