Advertisement

Auspicious Time before Dhanteras 2021: ৬৭৭ বছর পর বিরল মহাসংযোগ! শনি-বৃহস্পতির মকরে অবস্থানে শুভ ফল মিলবে দীর্ঘকাল

Auspicious Time before Dhanteras 2021: জ্যোতিষশাস্ত্র অনুসারে, দীর্ঘ ৬৭৭ বছর পর গুরু - পুষ্য নক্ষত্রের বিরল যোগ তৈরি হতে চলেছে এদিন। অন্যদিকে অমৃত সিদ্ধি যোগের এবং সর্বার্থ সিদ্ধি যোগ এই মুহুর্তকে আরও শুভ করে তুলেছে।

৬৭৭ বছর পর বিরল মহাসংযোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Oct 2021,
  • अपडेटेड 8:57 PM IST
  • এই বছর ধনতেরাসের আগে ২৮ অক্টোবর, পুষ্য নক্ষত্রের বিশেষ যোগ।
  • ইতিমধ্যে শুরু হয়ে গেছে আলোর উৎসবের প্রস্তুতি।
  • দীপাবলির আগে পুষ্য নক্ষত্রের বিরল যোগ তৈরি হওয়ায় এদিন থেকে কেনাকাটা করা অত্যন্ত শুভ।

Auspicious Time before Dhanteras 2021: আর হাতে গোনা দিন পড়ে দীপাবলি (Deepawali)। ইতিমধ্যে শুরু হয়ে গেছে আলোর উৎসবের প্রস্তুতি। বাড়ি -অফিস পরিষ্কার -পরিচ্ছন্ন করার পাশাপাশি নতুন জিনিস কেনাকাটাও শুরু হয়ে গেছে। ধনতেরাসে নতুন জিনিস কেনা অত্যন্ত শুভ। তবে এই বছর ধনতেরাসের আগে ২৮ অক্টোবর, পুষ্য নক্ষত্রের বিশেষ যোগ। জ্যোতিষশাস্ত্র অনুসারে, দীর্ঘ ৬৭৭ বছর পর গুরু - পুষ্য নক্ষত্রের বিরল যোগ তৈরি হতে চলেছে এদিন। অন্যদিকে অমৃত সিদ্ধি যোগের এবং সর্বার্থ সিদ্ধি যোগ এই মুহুর্তকে আরও শুভ করে তুলেছে।

৬৭৭ বছর পর বিরল মহাসংযোগ 

জ্যোতিষশাস্ত্র মতে, কার্তিক মাসের কৃষ্ণ পক্ষে, দীপাবলির আগে পুষ্য নক্ষত্রের বিরল যোগ তৈরি হওয়ায় এদিন থেকে কেনাকাটা করা অত্যন্ত শুভ। বিশেষ এই দিন বাড়িতে কোনও নতুন জিনিস আনলে, গৃহে শান্তি ও সমৃদ্ধি বজায় থাকবে। পুষ্য নক্ষত্র আসলে শনিদেবের অধীনে থাকে। বিশ্বাস করা হয় যে, শনির রাশিতে প্রাপ্ত শুভ ফল দীর্ঘকাল থাকে। জ্যোতিষীরা বলছেন যে পুষ্য নক্ষত্রে মকর রাশিতে শনি-বৃহস্পতির এমন সংমিশ্রণ হয়েছিল ৬৭৭ বছর আগে ৫ নভেম্বর, ১৩৪৪ সালে।

আরও পড়ুন: ধনতেরাসে বিশেষ রাজযোগ! কেনাকাটা, বিনিয়োগে লাভ হবে ৩ গুণ

 শনি ও বৃহস্পতি একই রাশিচক্রে 

এই বছর, শনিও মকর রাশিতে আছে, যেটি আসলে শনিরই রাশিচক্র। মকর রাশিতে, শনি ও বৃহস্পতি উভয় গ্রহ একসঙ্গে থাকার কারণে এই গ্রহগুলিতে চন্দ্রের দৃষ্টিও রয়েছে, যার কারণে গজকেশরী যোগ তৈরি হয়েছে। চন্দ্র সম্পদের সূচনাকারী এবং বৃহস্পতির সঙ্গে মিলিত হওয়ার ফলে গজকেশরী যোগ মানুষের জন্য সৌভাগ্য নিয়ে আসে।

আরও পড়ুন: পশ্চিমী ও দেশীয় উৎসবের বিভ্রান্তি! কতটা আলাদা ভূত চতুর্দশী ও হ্যালোইন?

Advertisement

বিনিয়োগে বিপুল লাভ

বিনিয়োগের জন্যও এই সময়কাল খুবই শুভ। বিশ্বাস করা হয় যে, এদিনে যদি কোনও শুভ কাজ করা হয় তবে তার তিন গুণ ফল পাওয়া যায়। তাই এদিন বিনিয়োগের একটি ভাল সুযোগ রয়েছে, যার সুফল দীর্ঘকাল পাবেন। বৃহস্পতি এবং শনির মধ্যেও কোনও শত্রুতা নেই, তাই বৃহস্পতিবার পুষ্য নক্ষত্র তার শুভ ফল বাড়াবে। তবে, বাড়ি,জমি কিংবা জীবন বীমার মতো কোনও ক্ষেত্রে বিনিয়োগ করার আগে আপনার শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে অবশ্যই পরামর্শ নিন।

আরও পড়ুন: দীপাবলিতে কেন পূজিতা হল দেবী লক্ষ্মী? জানুন পৌরাণিক ব্যাখ্যা

 পুষ্য নক্ষত্রে কী কী কিনবেন 

পুষ্য নক্ষত্রে, প্রয়োজন অনুসারে জিনিস কিনতে পারেন। নতুন জামাকাপড়, শস্য, জুতো বা কোনও গুরুত্বপূর্ণ জিনিস আনতে পারেন। এই সময়ে অর্থ দান করাও খুব শুভ। এই সময়, ভগবান শিবকে তুষ্ট করতে পারলে, আপনার সৌভাগ্য আসতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement