Advertisement

Numerology: মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা হন ভাল নেতা, সৌন্দর্য-প্রিয়

মূলাঙ্ক হল ব্যক্তির জন্ম তারিখের যোগফল। সংখ্যাতত্ত্ব অনুযায়ী, প্রতিটি সংখ্যার সঙ্গে যোগ রয়েছে কোনও না কোনও গ্রহের।

মূলাঙ্ক ২ জাতক-জাতিকারা কেমন হন?
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Jun 2022,
  • अपडेटेड 3:53 PM IST
  • সংখ্যাতত্ত্বে সংখ্যার ভিত্তিতে একজন ব্যক্তির প্রকৃতি, ব্যক্তিত্ব এবং ভবিষ্যৎ নির্ধারণ করা যায়।
  • মূলাঙ্ক হল ব্যক্তির জন্ম তারিখের যোগফল।
  • মূলাঙ্ক ২ জাতক-জাতিকাদের সঙ্গে গ্রহ হল চন্দ্র। তাই এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের উপর চাঁদের প্রভাব দেখা যায়।

সংখ্যাতত্ত্বে সংখ্যার ভিত্তিতে একজন ব্যক্তির প্রকৃতি, ব্যক্তিত্ব এবং ভবিষ্যৎ নির্ধারণ করা যায়। মূলাঙ্ক হল ব্যক্তির জন্ম তারিখের যোগফল। যেমন, কারও জন্ম মাসের ১৫ তারিখ হলে তাঁর মূলাঙ্ক হবে ১+৫=৬। (এই তারিখের ব্যক্তিদের স্বভাব জানতে ক্লিক করতে পারেন এই প্রতিবেদনে- মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা পান লক্ষ্মীর কৃপা)। তেমনই ২,১১ এবং ২২ তারিখে জন্মগ্রহণকারী ব্যক্তির মূলাঙ্ক ২। সংখ্যাতত্ত্ব অনুযায়ী, প্রতিটি সংখ্যার সঙ্গে যোগ রয়েছে কোনও না কোনও গ্রহের। মূলাঙ্ক ২ জাতক-জাতিকাদের সঙ্গে গ্রহ হল চন্দ্র। তাই এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের উপর চাঁদের প্রভাব দেখা যায়।

সংবেদনশীলতা 

চন্দ্রের প্রভাবে মূলাঙ্ক ২-এর জাতক-জাতিকারা শান্ত প্রকৃতির এবং কোমল হৃদয়ের হন। প্রকৃতির দিক থেকে সরল এবং সংবেদনশীল। যে কারণে কিছু ক্ষেত্রে প্রচণ্ড আবেগপ্রবণ হন। আর এই সব গুণ মানুষের কাছে তাঁদের জনপ্রিয় করে তোলে। মূলাঙ্ক ২ জাতক-জাতিকাদের কাছের লোকেরা খুব পছন্দ করেন। তাঁদের কাছ থেকে সরে যান না। একসঙ্গে একাধিক কাজ করতে পছন্দ করেন মূলাঙ্ক ২ জাতক-জাতিকারা। 

( নারীদেহে কোথায় কোথায় চুল থাকলে সৌভাগ্যের প্রতীক? জানতে পড়ুন এই প্রতিবেদন- মহিলাদের শরীরের এই অংশগুলিতে লোম থাকা শুভ, মেলে লক্ষ্মীর আশিস )

জন্মগত নেতা 

মূলাঙ্ক ২-এর জাতক-জাতিকারা কাজে অবহেলা পছন্দ করেন না। তারা নিজেরা গুছিয়ে কাজ করেন। অন্যদের কাছ থেকেও সেটাই আশা করেন। এটা না হলে তাঁরা রেগে যান। তবে চাঁদের শীতল প্রভাবের কারণে তাঁরা বেশিক্ষণ কারও উপর রেগে থাকতে পারেন না। ২ মূলাঙ্কের জাতক-জাতিকারা শক্তিশালী নেতৃত্ব দিতে পারেন। তাঁদের মধ্যে আশ্চর্যজনক নেতৃত্বের দক্ষতা আছে। ভাল এবং জনপ্রিয় নেতা হন।

সৌন্দর্যের প্রতি আকৃষ্ট

মূলাঙ্ক ২-এর জাতক-জাতিকারা দ্রুত সৌন্দর্যের প্রতি আকৃষ্ট হন। তা কোনও জিনিস হোক বা মানুষ। সেই সঙ্গে তাঁরা মানুষের গুণকেও সমান গুরুত্ব দেন। তবে কখনও কখনও সুন্দরের প্রতি অত্যাধিক আসত্তি সমস্যায় ফেলে দেয়। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা ব্যবসা করলে মুনাফা করতে পারেন। 

Advertisement

সতর্ক থাকবেন কখন

অমাবস্যার সময় বড় সিদ্ধান্ত নেবেন না। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা প্রায়শ নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করেন। এজন্য জীবনে সমস্যা তৈরি হয়। অতিরিক্ত মানসিক চাপ নেওয়া থেকে বিরত থাকুন, অন্যথায় অবসাদে চলে যেতে পারেন। রুপোর গ্লাসে দুধ ও জল পান করলে চন্দ্র শক্তিশালী হয়। এতে শুভ ফল মেলে। সোমবার গরুর দুধ দিয়ে শিবকে অভিষেক করালেও শুভ ফল পাবেন।

আরও পড়ুন- ঘরে সৌভাগ্য আনে মানি প্লান্ট, খালি গাছ লাগানোর এই নিয়মগুলি জানুন

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement