Advertisement

Rahu Dosh : রাহুর দোষে জীবন জেরবার? দান করুন এগুলো, কাটবে সব বাধা

Rahu Dosh: রাহু গ্রহ ভগবান ভৈরবের প্রতিনিধিত্ব করে। জ্যোতিষশাস্ত্র মতে, রাহুকে একটি পাপী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। যা জীবনে বাধা সৃষ্টি করে। রাশিফল ​​অনুসারে রাহু জাতকদের শুভ ও অশুভ ফল দেয়। রাহু ও কেতুর কারণে কাল সর্প দোষ তৈরি হয়।

রাহুর দোষ থেকে মুক্তি পাওয়ার উপায় (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 18 Jun 2022,
  • अपडेटेड 10:15 PM IST
  • রাহু গ্রহ ভগবান ভৈরবের প্রতিনিধিত্ব করে
  • জ্যোতিষশাস্ত্র মতে, রাহুকে একটি পাপী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়
  • যা জীবনে বাধা সৃষ্টি করে

Rahu Dosh: রাহু গ্রহ ভগবান ভৈরবের প্রতিনিধিত্ব করে। জ্যোতিষশাস্ত্র মতে, রাহুকে একটি পাপী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। যা জীবনে বাধা সৃষ্টি করে। রাশিফল ​​অনুসারে রাহু জাতকদের শুভ ও অশুভ ফল দেয়। রাহু ও কেতুর কারণে কাল সর্প দোষ তৈরি হয়।

কী প্রভাব ফেলতে পারে রাহু, দেখে নিন
রাহু সম্পূর্ণ নেতিবাচক গ্রহ এবং ক্ষতির কারণ। এটা ছায়ার মতো প্রতিটি গ্রহের প্রভাবকে দুর্বল করে দেয়। জীবনের যে অংশকে প্রভাবিত করে, সেখানে এক অদ্ভুত ধরনের সমস্যা দেখা দেয়। 

রাহুর প্রভাবে সাধারণ মানুষ হয়ে যেতে পারে সর্বেসর্বা। আবার উল্টোটাও হতে পারে। মানে ক্ষমতা, ধনী মানুষ পথে নেমে আসতে পারেন। সে ব্যাপারে আরও জেনে নেওয়া যাক। তবে প্রতিকারও রয়েছে। সে ব্য়াপারেও কিছু তথ্য তুল ধরা হল।

আরও পড়ুন: বছরে আয় ১০ লক্ষ টাকা হলেও এক পয়সাও Income Tax নয়? দেখুন কীভাবে সম্ভব

আরও পড়ুন: ১৮ মাসে ১৩৫ কেজি ঝরিয়ে এখন মিক্সড মার্শাল আর্ট ফাইটার!

আরও পড়ুন: বাড়ির ছাদে ভুল করেও নয় এই জিনিসগুলো, দেবীলক্ষ্মী রুষ্ট হতে পারেন

কুন্ডলীতে রাহু দোষের প্রভাব
কুণ্ডলীতে রাহু দোষের কারণে অনেক রকমের সমস্যা দেখা দিতে পারে। এর মধ্যে রয়েছে মানসিক চাপ বেড়ে যাওয়া এ ছাড়া অর্থনৈতিক ক্ষতি, সমন্বয়ের অভাব এবং গ্রহের অশুভ প্রভাব রয়েছে। 

কথিত আছে যে রাহুর শুভ প্রভাব একজন ব্যক্তিকে সাধারণ মানুষ থেকে রাজায় পরিণত করে। অন্যদিকে এর অশুভ ফল একজন ব্যক্তিকে রাজা থেকে সাধারণ মানুষে পরিণত করতে পারে। রাহু কুণ্ডলীতে দুর্বল হলে তার শান্তির জন্য ব্যবস্থা নিতে হবে। এতে কষ্ট কমে যায় এবং বাধা দূর হয়।

Advertisement

রাহু দোষের শান্তির প্রতিকার
রাহু গ্রহের অশুভ পরিণতি এড়াতে রাহু মন্ত্র জপ করা উচিত। রাহুর অশুভ অবস্থা থেকে বাঁচতে বুধবার যব, সর্ষে, মুদ্রা, সাত ধরনের শস্য, নীল বা বাদামী রঙের কাপড় এবং কাঁচের জিনিস দান করুন। 

আরও সমাধান
এর পাশাপাশি আরও কিছু উপায় রয়েছে। এর মধ্যে রয়েছে গোমেদ রত্ন পরা। এই পাথর পরলে রাহু দোষ থেকে মুক্তি পাওয়া যায়। রাহুর ফলে সৃষ্ট রোগ এবং বাধা এড়াতে রাহু যন্ত্রের পুজো করুন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement