Advertisement

'CRPF ঘেরাও' রাষ্ট্রবিরোধী কথা, মমতার নামে কমিশনে নালিশ BJP-র

প্রথম তিন দফার ভোটে কেন্দ্রীয় বাহিনী তৃণমূল সমর্থকদের ভোট দিতে বাধা দান করেছে। অভিযোগ মমতার। ফলে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করে কীভাবে ভোট দিতে হবে, এ দিন কোচবিহার উত্তর কেন্দ্রের সভা থেকে সেই নিদানই দিয়েছেন তৃণমূলনেত্রী৷ আর রাজ্য রাজনীতিতে মমতার এই মন্তব্যকে নিয়েই শোরগোল পড়ে গিয়েছে।

চতুর্থ দফার ভোটের আগে সিআরপিএফ-কে ঘেরাওয়ের নিদান তৃণমূলনেত্রীর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Apr 2021,
  • अपडेटेड 6:10 PM IST
  • কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের
  • চতুর্থ দফার ভোটের আগে সিআরপিএফ-কে ঘেরাওয়ের নিদান তৃণমূলনেত্রীর
  • যা নিয়ে রাজ্য রাজনীতিতে নতুন বিতর্ক তৈরি হয়েছে

একুশের বিধানসভা ভোটে বার বার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার উত্তরবঙ্গেই জনসভা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানে কোচবিহার উত্তর বিধানসভা এলাকায় প্রচারে গিয়ে মহিলাদের পরামর্শ দেন মমতা। বলেন, কেন্দ্রীয় বাহিনী কোনওরকম গন্ডগোল করলে তাঁদের ঘেরাও করার কথা। প্রথম তিন দফার ভোটে কেন্দ্রীয় বাহিনী তৃণমূল সমর্থকদের ভোট দিতে বাধা দান করেছে। অভিযোগ মমতার।  ফলে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করে কীভাবে ভোট দিতে হবে, এ দিন কোচবিহার উত্তর কেন্দ্রের সভা থেকে সেই নিদানই দিয়েছেন তৃণমূলনেত্রী৷ আর রাজ্য রাজনীতিতে মমতার এই মন্তব্যকে নিয়েই শোরগোল পড়ে গিয়েছে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। মমতা রাষ্ট্রবিরোধী কথা বলছে অভিযোগ গেরুয়া শিবিরের।

PHOTOS: ডোমজুড়ে রিক্সাচালকের বাড়িতে ভোজন অমিত শাহের, সঙ্গী রাজীবও

মমতার বিরুদ্ধে কমিশনে বিজেপি
নির্বাচনের শুরু থেকেই মুখ্যমন্ত্রী অভিযোগ করে আসছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই কেন্দ্রীয় বাহিনী নির্বাচনে বিজেপি-র হয়ে কাজ করছে৷ বিজেপি-কে ভোট দেওয়ার জন্য সাধারণ মানুষকেও কেন্দ্রীয় বাহিনী ভয় দেখাচ্ছে।  শুধু কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশের একাংশও বিজেপির সঙ্গে ‘আন্ডারস্ট্যান্ডিং’ করেছে বলে আরও অভিযোগতৃণমূল নেত্রীর। কোচবিহারের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন সিআরপিএফকে ঘেরাও করুন। একদল ঘেরাও করুন আরেকদল ভোট দিতে যান। ভোট নষ্ট হতে দেবেন না। মমতার এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। চতুর্থ দফার ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় ভোটারদের উস্কানি দিচ্ছেন বলে অভিযোগ করেছে  ভারতীয় জনতা পার্টি। মমতার মন্তব্যে অশান্তি বাড়বে আশঙ্কা করেই তৃণমূল কংগ্রেস নেত্রীর বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়েছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই এবিষয়ে জেলা প্রশাসনের কাছে কমিশন রিপোর্ট তলব করেছে বলে খবর। 

 

PHOTOS: সিঙ্গুরে শাহকে দেখতে জনজোয়ার, হাজির 'ভারত মাতাও'

পাপিয়া অধিকারীর ওপর হামলার ঘটনা
তৃতীয় দফার ভোটের দিন হাসপাতালে আহত বিজেপি কর্মীকে দেখতে গিয়ে আক্রান্ত হন উলুবেড়িয়া দক্ষিণের বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী। বিজেপি প্রার্থীকে ঘাড় ধাক্কা দেওয়া হয় বলে অভিযোগ।   তাঁকে চড়-ঘুষি মারা হয় বলেও অভিযোগ করেন অভিনেত্রী তথা বিজেপি নেত্রী। তাঁর অভিযোগের তির তৃণমূলের দিকে। বিষয়টি নিয়ে এদিন নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় গেরুয়া শিবির। পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচন আধিকারিককে লিখিত ভাবে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে।  

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement