Advertisement

BGBS 2022 : 'লগ্নিটা কোথায় হচ্ছে, মাটি-আকাশে-পাতালে?' শিল্প সম্মেলনকে কটাক্ষ বিরোধীদের

BGBS 2022: বিশ্ব বাংলা শিল্প সম্মেলনে বিনিয়োগের প্রস্তাব নিয়ে কটাক্ষ করেছে বিরোধীরা। পর পর বাণিজ্য সম্মেলন করে বিনিয়োগ গেল কোথায়, প্রশ্ন তুলেছে তারা। বিজেপি, সিপিআইএম, কংগ্রেস একযোগে রাজ্যকে আক্রমণ করেছে।

অধীর চৌধুরী, দিলীপ ঘোষ এবং সুজন চক্রবর্তী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Apr 2022,
  • अपडेटेड 6:29 PM IST
  • বিশ্ব বাংলা শিল্প সম্মেলনে বিনিয়োগের প্রস্তাব নিয়ে কটাক্ষ করেছে বিরোধীরা
  • পর পর বাণিজ্য সম্মেলন করে বিনিয়োগ গেল কোথায়, প্রশ্ন তুলেছে তারা
  • বিজেপি, সিপিআইএম, কংগ্রেস একযোগে রাজ্যকে আক্রমণ করেছে

BGBS 2022: বিশ্ব বাংলা শিল্প সম্মেলনে বিনিয়োগের প্রস্তাব নিয়ে কটাক্ষ করেছে বিরোধীরা। পর পর বাণিজ্য সম্মেলন করে বিনিয়োগ গেল কোথায়, প্রশ্ন তুলেছে তারা। বিজেপি, সিপিআইএম, কংগ্রেস একযোগে রাজ্যকে আক্রমণ করেছে।

বিজেপির প্রতিক্রিয়া
বৃহস্পতিবার সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দেন বিজেপি সহ-সভাপতি, সাংসদ দিলীপ ঘোষ। তিনি বলেন, আপনি দেখুন বিশ্ব বাণিজ্য় সম্মেলেন হচ্ছে। তবে কলকাতা থেকে বিশ্বের কোনও বড় দেশে বিমান সেবা নেই। তার মানে এখানকার শিল্প নিয়ে কোনও আগ্রহ নেই। লন্ডন নেই, আমেরিকা নেই, সিঙ্গাপুর নেই। যেখানকার কথা তিনি বলছেন। 

তিনি আরও বলেন, তা হলে বিমান পরিষেবা নেই কেন? কারণ কলকাতা একটা মৃত শহর হয়ে যাচ্ছে আস্তে আস্তে। সাড়ে ১২ লক্ষ কোটি চাকার গল্প আগে শুনিছি। তার কী হল। ভেবেছিলাম নতুন কিছু হবে। কিন্তু এমন পরিণাম হবে, আমাদের ধরে নিতে হবে। 

আরও পড়ুন: 'দিদির মতো ছিলেন, ব্য়ক্তিগত ক্ষতি,' সন্ধ্যার স্মৃতিচারণায় মমতা

আরও পড়ুন: মাত্র ১০ মিনিটে ১৮৬ কোটি টাকা ঘরে তুললেন রাকেশ ঝুনঝুনওয়ালা

আরও পড়ুন: এই সব কোম্পানিতে এলআইসি-র বিশাল লগ্নি, কোনটাতে সবথেকে বেশি?

কড়া আক্রমণ সিপিআইএমের
সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী নাম না নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করেন। বলেন, "৪০ লক্ষ কর্মসংস্থানের বদলে যদি এক কোটি ৪০ লক্ষ কর্মসংস্থান হয় আমি তো আরও বেশি খুশি হবে। ১৩৭টি সমঝোতাপত্রের বদলে ৫৩৭টি হয়, সবথেকে খুশি হব আমি, আমরা বাংলার মানুষ। বাস্তবের সঙ্গে কোনও মিল নেই। এত অমিল যে কোনও রাজ্যের পক্ষে সমীচিন। এর আগে উনি যা হিসেব দিয়েছিলেন, সাড়ে ১২ লক্ষ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব ৫ টা সম্মেলনে, সেটা কোথায়?"

Advertisement

আরও পড়ুন: গুগলের 'ভুল' ধরায় ইনাম ৬৫.৭৯ কোটি, ইন্দোরের অমন পাণ্ডে সবথেকে বেশি

আরও পড়ুন: সোশাল মিডিয়ায় ছবি পোস্ট 'ঝুমা বউদি' Monalisa-র, Viral

কংগ্রেসের তোপ
এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি, সাংসদ অধীর চৌধুরী বলেন, "এর আগে প্রতিটি সম্মেলনে বিনিয়োগের প্রস্তাবের কথা বলা হয়েছে। সব মিলিয়ে প্রায় সাড়ে ১২ লক্ষ কোটি টাকার মতো। প্রশ্নটা হল বিনিয়োগটা কোথায়?মাটিতে হবে, আকাশে হবে, পাতালে হবে, কোথায়"

তিনি বলেন, "আগামী ১০ বছরে ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ। মানে একবছরে এক হাজার কোটি টাকা। তাতে ২৫ হাজার বেকারের চাকরি হবে। তা ১০ বছর পর। বিনিয়োগ হোক, পরিবেশ তৈরি হোক। আমারও চাই। তবে মিথ্য়ে কথার অস্ফালন বন্ধ হোক, এটা আমার মুখ্যমন্ত্রীর কাছে বিনীত আবেদন।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement