Advertisement

Firhad Hakim on Calcutta High Court Order : 'কোর্টই এর আগে বারবার বলেছে সিবিআই তোতাপাখি,' কটাক্ষ ফিরহাদের

Firhad Hakim on Calcutta High Court Order: সিবিআই (CBI) তদন্তে পক্ষপাতিত্ব হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) নিরপেক্ষ অবস্থান বজায় রাখেন। আর তাই তিনি যে কোন ঘটনার তদন্তে কোনও দল রং দেখেন না। শুক্রবার এই দাবি করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

রামপুরহাটের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ নিয়ে ফিরহাদ হাকিম
তপন কুমার নস্কর
  • কলকাতা,
  • 25 Mar 2022,
  • अपडेटेड 2:00 PM IST
  • সিবিআই তদন্তে পক্ষপাতিত্ব হয়
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিরপেক্ষ অবস্থান বজায় রাখেন
  • এই দাবি করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম

Firhad Hakim on Calcutta High Court Order: সিবিআই (CBI) তদন্তে পক্ষপাতিত্ব হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) নিরপেক্ষ অবস্থান বজায় রাখেন। আর তাই তিনি যে কোন ঘটনার তদন্তে কোনও দল রং দেখেন না। শুক্রবার এই দাবি করেছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। রামপুরহাট কাণ্ডে কলকাতা হাইকোর্টের সিবিআই তদন্তের রায় দিয়েছে। সে প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা জানিয়েছেন তিনি (Firhad Hakim)।

ফিরহাদ হাকিমের দাবি
এদিন তিনি (Firhad Hakim) আরও বলেন, "রামপুরহাট ঘটনার তদন্তের জন্য সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। কিন্তু বাংলায় কোনও ঘটনা ঘটলে, সেই ঘটনার তদন্ত করতে গিয়ে রাজ্য সরকারের পুলিশ প্রশাসন কোনও পক্ষপাতিত্ব করে না।"

ফিরহাদ (Firhad Hakim) বলেন, "সিট এই ঘটনার ইনভেস্টিগেশন প্রক্রিয়া অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছিল। এক সময় কোর্ট সিবিআইকে তোতা পাখি বলে মন্তব্য করেছিল। বিগত দিনে দেখা গিয়েছে বহু ঘটনার সিবিআই তদন্ত হলেও সেই তদন্তের কোনও ফল পাওয়া যায়নি।"

তাঁর (Firhad Hakim) অভিযোগ, সিবিআই, ইডির মতো কেন্দ্রীয় এজেন্সিগুলি দেশের শ্রেষ্ঠ অফিসারদের নিয়ে গঠিত হয়। কিন্তু কেন্দ্রের ক্ষমতাসীন সরকার তাদের রাজনৈতিক স্বার্থে ব্যবহার করতে গিয়ে এদের ভোঁতা করে দেওয়া হচ্ছে। ফলে এদের তদন্তে চেয়ে পক্ষপাতিত্ব হয় তা দেখা গিয়েছে।

আরও পড়ুন: কালো গাউন, খোলা পিঠে মৌনী যেন জলপরী, তোলপাড় নেটদুনিয়া

আরও পড়ুন: মদের পুরনো স্টক নিয়ে বেজায় সমস্যায় বারমালিকেরা, বরফ-জলে কাজ হবে না!

তিনি (Firhad Hakim) আরও বলেন, "বিরোধীরা অনেকে অনেক কথা বলছেন। অথচ তারা যখন এ রাজ্যে ক্ষমতায় ছিলেন, তখন ছোট আঙারিয়া বা নেতাইয়ের ঘটনায় ক'জনকে গ্রেপ্তার করতে পেরেছিলেন? রাজ্যের মুখ্যমন্ত্রী নিরপেক্ষ অবস্থান বজায় রাখেন। আর তাই তিনি যে কোন ঘটনার তদন্তে কোনও দল রং দেখেন না। সে জন্যই দলীয় নেতাকর্মীদেরও রেয়াত করেন না। এটা প্রমাণ হয়েছে বারবার।"

Advertisement

ফের শিরোনামে বীরভূম
বীরভূম জেলার রামপুরহাটে বোমা উদ্ধার হল। এই ঘটনায় এলাকায় তুমুল আতঙ্ক ছড়িয়েছে। সেখানে প্রচুর বোমা মিলেছে। ঘটনাস্থলে রয়েছে পুলিশ। কোথা থেকে বোমা এল, তার তদন্ত চলছে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, রামপুরহাটের ২ নম্বর ব্লকের হাঁসন বিধানসভার মাড়গ্রাম ছোটডাঙ্গাল পাড়ায় প্রায় ৬ ব্যারেল বোমা উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে। এই ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। কে বা কারা এই বোম রেখেছে, এখনও কিছু জানা যায়নি। তবে কি বগটুই কাণ্ডের সঙ্গে জড়িত? ঘটনাস্থলে মাড়গ্রাম থানার পুলিশ মোতায়েন রয়েছে। বোমা স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

ঘটনার জায়গায় মমতা
বৃহস্পতিবার ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ক্ষতিগ্রস্তরা মুখ্যমন্ত্রীর সামনেও হিংসার বিষয়টি তুলে ধরেন। অভিযুক্ত হিসেবে আনারুল ইসলামের নাম উঠে আসে। তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি। তাঁকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেন মমতা। পরে পুলিশ তাঁকে গ্রেফতার করে। তারাপীঠ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

অনারুল তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি। বগটুই গ্রামের রাজনৈতিক বিষয় নিয়ন্ত্রণ করত বলে খবর। আক্রান্তরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানান যে যখন তাঁদের বাড়িতে আগুন দেওয়া হয়েছিল, তখন স্থানীয়রা ফোনে অনারুলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি সাড়া দেননি। কেন তিনি ঘটনাটি পুলিশকে জানাতে অনিচ্ছুক ছিলেন তা খতিয়ে দেখবে পুলিশ।

ভয়াঙ্কর ঘটনা বীরভূমে
সোমবার বীরভূমে বোমার আঘাতে তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ নিহত হন। স্থানীয় বাসিন্দাদের মতে, প্রতিশোধ হিসেবে তাঁর প্রতিদ্বন্দ্বী সোনু শেখের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। এতে একটি পরিবার পুড়ে মারা যায়। অগ্নিসংযোগে অন্তত আটজন নিহত হয়েছেন। প্রতিশোধের ভয়ে বেশ কয়েকজনকে তাদের বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য করেছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement