Advertisement

পিছনে প্রমোটিং চক্র? হরিদেবপুরে ধারালো অস্ত্রে নিয়ে হামলা প্রাক্তন পুলিশকর্তার মেয়েকে

প্রমোটিং চক্র নিয়ে এর আগেও শহর কলকাতায় নানা অভিযোগ উঠেছে। বেআইনি ভাবে জোর খাটিয়ে শহরের যেখানে সেখানে জলাজমি বুজিয়ে বাড়ি তৈরি, পুরনো বাড়ি ভেঙে ফ্ল্যাটবাড়ি তৈরির মত নানা অভিযোগ আকছার শুনতে পাওয়া যায়। এবার সেই প্রমোটিং চক্রের পাল্লায় পড়ে আক্রান্ত হলেন প্রাক্তন পুলিশকর্তা শিশিরকুমার বন্দ্যোপাধ্যায়ের কন্যা।

তপন কুমার নস্কর
  • কলকাতা,
  • 03 Dec 2020,
  • अपडेटेड 1:29 PM IST
  • শহরে ফের প্রমোটিং চক্রের দিকে অভিযোগ
  • এবার আক্রান্ত হলেন প্রাক্তন পুলিশকর্তার মেয়ে
  • ধারালো অস্ত্র নিয়ে হামলা অধ্যাপিকার ওপর

প্রমোটিং চক্র নিয়ে এর আগেও শহর কলকাতায় নানা অভিযোগ উঠেছে। বেআইনি ভাবে জোর খাটিয়ে শহরের যেখানে সেখানে জলাজমি বুজিয়ে বাড়ি তৈরি, পুরনো বাড়ি ভেঙে ফ্ল্যাটবাড়ি তৈরির মত নানা অভিযোগ আকছার শুনতে পাওয়া যায়। এবার সেই প্রমোটিং চক্রের পাল্লায় পড়ে আক্রান্ত হলেন প্রাক্তন পুলিশকর্তা শিশিরকুমার বন্দ্যোপাধ্যায়ের কন্যা। অন্তত এমনটাই অভিযোগ শিশিরবাবুর মেয়ে  শ্রাবন্তীর। হরিদেবপুরে বুধবার সন্ধ্যা নাগাদ এই ঘটনা ঘটে। শ্রাবন্তীদেবীর উপর ধারালো আস্ত্র নিয়ে হামলা করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।

 

শুভেন্দুর ছন্দপতন! সৌগতকে হোয়্যাটসঅ্যাপ, 'মাফ করবেন'

জানা যাচ্ছে  হরিদেবপুর থানা এলাকার ১১৫ নম্বর ওয়ার্ডের যদুনাথ উকিল রোডে সন্ধে সাড়ে ৬টা নাগাদ কুকুরদের খাবার খাওয়াতে বেরিয়েছিলেন শ্রাবন্তী বন্দ্যোপাধ্যায়। সেই সময় পাড়ার মধ্যেই পেশায় অধ্যাপিকা শ্রাবন্তীদেবীর ওপর হামলা চালায় এক পুরুষ ও এক মহিলা। ধারাল অস্ত্র দিয়ে আঘাত করা হয় প্রাক্তন পুলিশ কর্তার কন্যাকে। সন্ধ্যা নেমে আসায় অন্ধকার হয়ে গেলেও  হামলাকারী পুরুষটিকে চিনতে পারেন শ্রাবন্তীদেবী। প্রাক্তন পুলিশকর্তার কন্যা জানিয়েছেন ওই ব্যক্তি পাড়ারই বাসিন্দা। যদিও সঙ্গী মহিলাটিকে চিনতে পারেননি তিনি। এদিকে হামলা চালিয়েই চম্পট দেয় দুই অভিযুক্ত। আহত শ্রাবন্তীদেবীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে হরিদেবপুর থানায় তিনি ওই প্রতিবেশী এবং অচেনা মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। 

মাস্টারস্ট্রোক নাকি বুমেরাং! এখনও মমতার কতটা আস্থার পাত্র PK

অধ্যাপিকা শ্রাবন্তী বন্দ্যোপাধ্যায়ের দাবি , প্রোমোটিংয়ের জন্য বাড়ি না দেওয়ায় হামলা হয়ে থাকতে পারে। তিনি জানান, তাঁদের বাড়িটি প্রমোটারের হাতে দেওয়ার জন্য  বেশ কিছুদিন ধরে এলাকার কিছু মানুষ চাপ দিচ্ছিল। কিন্তু তাঁরা এই প্রস্তাব নাকচ করে দেন। এই নিয়ে আগে দু'বার পুলিশেরও দ্বারস্থ হয়েছে বন্দ্যোপাধ্যায় পরিবার। এরপরেই সেই মামলা তুলি নেওয়ার জন্য শ্রাবন্তীদেবীর ওপর চাপ সৃষ্টি করা হচ্ছিল। কিন্তু তিনি তাতে রাজি না হওয়ায় বুধবারের হামলা বলে মনে করছেন পুলিশকর্তার কন্যা। তিনি জানান  হামলার সময় ওই রাস্তা দিয়েই ফিরছিলেন তাঁর বাবা। প্রাক্তন পুলিশ কর্তা শিশিরকুমার বন্দ্যোপাধ্যায় মেয়ের চিৎকার শুনে এগিয়ে যাওয়াতেই ভয় পেয়ে চম্পট দেয় হামলাকারীরা। নইলে আরও বড় কিছু ঘটে যাওয়ার সম্ভাবনা ছিল। শ্রাবন্তীদেবীর অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement