Advertisement

News Wrap 3rd August : দিনের সেরা খবর কোনগুলো? দেখে নিন এক লহমায়

News Wrap 3rd August: আজ (৩ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Aug 2022,
  • अपडेटेड 11:28 PM IST
  • আজ (৩ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান
  • চোখ বুলিয়ে নিন

News Wrap 3rd August: আজ (৩ অগাস্ট) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে ময়দান, দিনভর কী ঘটল? তার মধ্যে সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন।

১. শিক্ষক নিয়োগ দুর্নীতি  কাণ্ডে ইডি হেফাজতের মেয়াদ বাড়ল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের। ইডির বিশেষ আদালত জানিয়ে দিল ৫ অগস্ট পর্যন্ত দু’জনেই ইডি হেফাজতে থাকতে হবে। এর আগে পার্থকে চার দিন এবং অর্পিতাকে তিন দিনের জন্য হেফাজতে চেয়েছিল ইডি। 

২. Dum Dum Airport Parking Fee: দমদম বিমানবন্দরে গাড়ি পার্কিং ফি বাড়ল। তা নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে চালকদের একাংশের মধ্যে। নয়া সিদ্ধান্তে আপত্তি জানিয়েছে চালকদের সংগঠন। সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার দাবি তুলেছে তারা। তবে নতুন খরচ মূলত অ্যাপ ক্যাবের জন্য। সেখানে গাড়ি রাখলে এখন নতুন ফি দিতে হবে। বাকি গাড়ির জন্য ফি-এর কোনও বদল হয়নি। 

৩. তিনটি করে টি২০ ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা আবার ওয়ান ডে সিরিজও খেলবে। বুধবার সূচি প্রকাশ করল বিসিসিআই। বোঝাই যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একের পর এক সিরিজ খেলতে চাইছে বিসিসিআই। কোভিডের কারণে স্থগিত হয়ে যাওয়ার সিরিজ খেলে নিতে চাইছে ভারতীয় ক্রিকেট দল।

৪. মন্ত্রিসভায় রদবদলের ঘোষণা করা হয়েছিল আগেই। সেই মতো বুধবার রাজ্য মন্ত্রিসভায় করা হল বড়সড় রদবদল। মোট ৯ জন মন্ত্রী এদিন শপথ নেন। তার মধ্যে ৮ জন-ই নতুন মুখ। এদিন শপথ নিয়েছেন বাবুল সুপ্রিয়, স্নেহাশিস চক্রবর্তী, পার্থ ভৌমিক, উদয়ন গুহ, প্রদীর মজুমদার, বিপ্লব রায় চৌধুরী, তাজমুল হোসেন, সত্যজিত্‍ বর্মণ ও বীরবাহা হাঁসদা। 

Advertisement

৫. ১৩ জন স্বদেশী ফুটবলারের নাম ঘোষণা করে দিল ইমামি ইস্টবেঙ্গল। মঙ্গলবার চুক্তি সইয়ের পরে বুধবার ইমামি ইস্টবেঙ্গলের পক্ষ থেকে এই ফুটবলারদের নাম জানিয়ে দেওয়া হয়।

৬. হুমকি দেওয়ার সময় ওই যুবকরা হঠাৎ করেই রাকেশ ও তার ভাইয়ের ওপর গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। সৌভাগ্যক্রমে, গায়িকা এবং তার ভাই এই ঘটনায় অল্পের জন্য বেঁচে যান। গুলির শব্দ শুনে জাগরণে হুড়োহুড়ি লেগে যায়। দুষ্কৃতিদের ধরার আগেই তারা ঘটনাস্থল থেকে চম্পট দেয়।

৭. WB Forest Turtle: পরিচিতের বাড়িতে দেখেছিল সংরক্ষিত কচ্ছপ। আর তা বন দফতরের হাতে তুলে দিলেন যুবক। তাঁর এই কাজের প্রশংসা করেছে প্রকৃতি-পরিবেশপ্রেমীরা। উত্তর ২৪ পরগণা জেলার বনগাঁর ঘটনা।

৮. আগামী ৪-৫ দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। এদিন হাওয়া অফিস জানায়, মঙ্গলবার মৌসুমী অক্ষরেখা দিঘার ওপরে ছিল। আজ তা সরে ওড়িশার বালাসোরের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 

৯. 5G in India Price Mobile Bill: ৫জি (5G) স্পেকট্রাম বিড শেষ হয়েছে। এবং টেলকোগুলো নিলামে প্রচুর পরিমাণে ব্যয় করেছে। এই পরিমাণ শেষ ব্যবহারকারীর কাছে চলে যাবে?

১০.  রোহিতদের সামনে সুযোগ থাকবে বিশ্বকাপে হারের প্রতিশোধ নেওয়ার। উল্লেখ্য, এশিয়া কাপও এবার সংযুক্ত আরব আমিরশাহিতেই হবে। বিশ্বকাপের ম্যাচ হয়েছিল দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে। এশিয়া কাপেও সেই মাঠেই মুখোমুখি হবে দুই দল। গত দুই বছর ধরে ইন্ডিয়ান সুপার লিগে খেলছে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। এই দুই বছরে চারবার একে অপরের মুখোমুখি হয়েছে তারা। প্রত্যেকবারই হেরে গিয়েছে ইস্টবেঙ্গল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement