Advertisement

Astrology Tips: কোন আঙুলে কোন রত্ন ধারণ করতে হয় ? জেনে নিয়ে তবেই পরুন

Astrology Tips: কেরিয়ারে সফলতা পেতে, আর্থিক দিক উন্নত করতে অথবা ব্য়ক্তিগত সমস্যা সমাধানে অনেক সময়ই আমরা জ্যোতিষীদের পরামর্শ মেনে আঙুলে রত্ন ধারণ করে থাকি। বৈদিক জ্যোতিষশাস্ত্রে একটি বিশেষ আঙুলে নবরত্ন দিয়ে তৈরি আংটি পরার গুরুত্ব রয়েছে। আপনি কোন আঙুলে রত্নপাথরের সাথে সংযুক্ত আংটি পরতে পারবেন না, অন্যথায় এর বিপরীত প্রভাবও দেখা যেতে পারে।

কোন আঙুলে কোন রত্ন ধারণ করবেন জানুন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Apr 2023,
  • अपडेटेड 8:47 AM IST
  • কেরিয়ারে সফলতা পেতে, আর্থিক দিক উন্নত করতে অথবা ব্য়ক্তিগত সমস্যা সমাধানে অনেক সময়ই আমরা জ্যোতিষীদের পরামর্শ মেনে আঙুলে রত্ন ধারণ করে থাকি।
  • বৈদিক জ্যোতিষশাস্ত্রে একটি বিশেষ আঙুলে নবরত্ন দিয়ে তৈরি আংটি পরার গুরুত্ব রয়েছে
  • আপনি কোন আঙুলে রত্নপাথরের সাথে সংযুক্ত আংটি পরতে পারবেন না, অন্যথায় এর বিপরীত প্রভাবও দেখা যেতে পারে

কেরিয়ারে সফলতা পেতে, আর্থিক দিক উন্নত করতে অথবা ব্য়ক্তিগত সমস্যা সমাধানে অনেক সময়ই আমরা জ্যোতিষীদের পরামর্শ মেনে আঙুলে রত্ন ধারণ করে থাকি। বৈদিক জ্যোতিষশাস্ত্রে একটি বিশেষ আঙুলে নবরত্ন দিয়ে তৈরি আংটি পরার গুরুত্ব রয়েছে। আপনি কোন আঙুলে রত্নপাথরের সাথে সংযুক্ত আংটি পরতে পারবেন না, অন্যথায় এর বিপরীত প্রভাবও দেখা যেতে পারে। আপনি কোন আঙুলে কোন আংটি পরবেন তা আগে থেকেই নির্ধারিত করা রয়েছে জ্যোতিষশাস্ত্রে। আর এটা যদি না হয় তবে হিতে বিপরীত হতে পারে। আসুন জেনে নিই কোন আঙুলে আংটি পরলে জীবন হবে সমস্যা মুক্ত। 

বুড়ো আঙুলে রুবি এবং গারনেটের আংটি পরুন
অনেকে বলেন, বুড়ো আঙুলে কোনো আংটি পরা উচিত নয়, কিন্তু তা মোটেও নয়। বুড়ো আঙুল হল সেই আঙুল যা মানুষকে ইচ্ছা শক্তি দেয়। আপনি যদি জীবনে পরিবর্তন আনতে চান, তাহলে আপনার বুড়ো আঙুলে মানিক্য বা গার্নেট পরুন।

আরও পড়ুন: এপ্রিল থেকে অক্টোবর এই ৭ মাস, ৫ রাশিকে পদে পদে সমস্যায় ফেলবে গুরু চন্ডাল যোগ

তর্জনীতে নীলকান্তমণি, ওপাল এবং হীরা পরুন
তর্জনী কর্তৃত্ব এবং ক্ষমতার প্রতিনিধিত্ব করে। যদি আমরা পুরানো সময়ের কথা বলি, তাহলে রাজা-সম্রাটরা এই আঙুলে আংটি পরতেন। তর্জনী প্রায়ই সতর্কতা এবং নির্দেশনা দিতে ব্যবহৃত হয়। তাই এই আঙুলের গুরিত্ব অসীম। তাই তর্জনীতে নীলা, ওপাল, হীরা পরতে হবে। যাঁদের রাশিতে শুক্র দুর্বল অবস্থানে রয়েছে, তাঁদের অবশ্যই এটি পরতে হবে।

মধ্যমা আঙুলে গোমেদ রত্ন পরিধান করুন
মধ্যমা আঙুল ব্যক্তির ব্যক্তিত্ব দেখায়। এই আঙুলে রত্নপাথর পরলে জীবনে ভারসাম্য বজায় থাকে। এটি সঠিক এবং ভুলের মধ্যে পার্থক্য করতে সহায়তা করে। এই আঙুলে ক্রিস্টাল, নীলকান্তমণি ও প্রবাল পরতে হবে। শনির মহাদশায় আক্রান্ত ব্যক্তিকে শান্ত রাখার জন্য গোমেদ পরতে হবে। যে ব্যক্তি খুব রাগী, সে তার মনকে শান্ত রাখার কাজ করে।

Advertisement

আরও পড়ুন: বৃষ ও ধনুর ব্যবসায় অর্থ লাভ, বাকিদের কেমন যাবে? জানুন আজকের রাশিফল

অনামিকা আঙুলে সোনা, রূপা, হীরা, মুনস্টোন, রুবি, জেড পরুন
আমাদের অনামিকা আঙুলের সংযোগ সরাসরি হৃদয়ের সঙ্গে। এই আঙুলে বাগদানের আংটি পরানো হয়। রিং আঙুল শান্তি এবং ভালবাসার প্রতীক। আপনি এই আঙুলে সোনা, রূপা, হীরা, জেড, মুনস্টোন এবং রুবির আংটি পরতে পারেন।

কনিষ্ঠা আঙুলে পান্না পাথর পরুন
হাতের সবচেয়ে ছোট আঙুল, যাকে বলা হয় কড়ে আঙুল। এটি সম্পর্ককে ভালো রাখে। এই আঙুলে পরা রত্নটি দাম্পত্য ও ব্যবসায়িক সম্পর্ককে মধুর করতে সাহায্য করে। যদি কোনো ব্যক্তি চন্দ্রের মহাদশা দ্বারা আক্রান্ত হন, তবে তার কনিষ্ঠা আঙুলে অর্থাৎ কনিষ্ঠ আঙুলে মুক্তা পরতে হবে এবং যদি বুধের মহাদশা চলছে, তবে তাঁর পান্না রত্ন পরিধান করা উচিত।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement