Advertisement

Vastu Tips For Home: আসবে টাকা, সমৃদ্ধিতে ভরবে ঘর, শুধু বাড়িতে রাখুন এই ৬ পশুর মূর্তি

Vastu Tips For Home: অনেক সময়ই বাড়ি সাজানোর জন্য আমরা অনেক ধরনের মূর্তি লাগিয়ে থাকি। বেশিরভাগ মানুষই বাড়িতে ভগবানের মূর্তি রাখেন আবার অনেকে বাড়ি সাজানোর জন্য পশু-পাশির ছবি ও মূর্তি রাখতে পছন্দ করেন। কথিত রয়েছে যে প্রত্যেক পশু-পাখির সঙ্গে কোনও না কোনও গ্রহের সম্পর্ক রয়েছে। আর তাই সেইসব গ্রহের প্রভাব বাড়ির ওপরও পড়ে।

সুখ-সমৃদ্ধির জন্য বাড়িতে রাখুন এই পশুদের মূর্তি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 May 2023,
  • अपडेटेड 7:57 PM IST
  • অনেক সময়ই বাড়ি সাজানোর জন্য আমরা অনেক ধরনের মূর্তি লাগিয়ে থাকি। বেশিরভাগ মানুষই বাড়িতে ভগবানের মূর্তি রাখেন আবার অনেকে বাড়ি সাজানোর জন্য পশু-পাশির ছবি ও মূর্তি রাখতে পছন্দ করেন।

অনেক সময়ই বাড়ি সাজানোর জন্য আমরা অনেক ধরনের মূর্তি লাগিয়ে থাকি। বেশিরভাগ মানুষই বাড়িতে ভগবানের মূর্তি রাখেন আবার অনেকে বাড়ি সাজানোর জন্য পশু-পাশির ছবি ও মূর্তি রাখতে পছন্দ করেন। কথিত রয়েছে যে প্রত্যেক পশু-পাখির সঙ্গে কোনও না কোনও গ্রহের সম্পর্ক রয়েছে। আর তাই সেইসব গ্রহের প্রভাব বাড়ির ওপরও পড়ে। বাস্তু শাস্ত্রে কিছু জানোয়ারের মূর্তি বাড়িতে রাখা শুভ বলে মনে করা হয়। এতে বাড়িতে ইতিবাচকতা আসে। এর পাশাপাশি বাড়ির আর্থিক পরিস্থিতিও আর ভালো হয়।  

হাতির জোড়
বাস্তুমতে ঘরে হাতির জোড়া রাখা খুবই শুভ বলে মনে করা হয়। ঘরে হাতির জোড়া রাখলে পরিবারে একতা বাড়ে। এর সঙ্গে দাম্পত্য জীবন আরও সুখময় হয়। বাস্তু অনুসারে, বাড়িতে চাঁদির বা পিতলের হাতি রাখা খুব শুভ।

কচ্ছপ
কচ্ছপকে ভগবান বিষ্ণুর রূপ বলে মনে করা হয়। বলা হয় যে বাড়িতে কচ্ছপ থাকলে ওই ঘরে মা লক্ষ্মীর বাস হয়। ঘরের পূর্ব বা উত্তর দিশায় কচ্ছপ রাখলে অর্থলাভ হয়।  

আরও পড়ুন: ৫ রাশিতে টাকার বৃষ্টি হবে, ৩ রাশি প্রতারিত হতে পারেন; রইল সাপ্তাহিক রাশিফল

হংসের জোড়া
বাস্তু শাস্ত্র মতে, বসার ঘরে বা বেডরুমে হংসের জোড়ার ছবি রাখা ভালো বলে মনে করা হয়। বলা হয় যে এতে স্বামী-স্ত্রীর দাম্পত্য জীবন আরও ভালো হয়। এর পাশাপাশি ঘরের সদস্যদের মধ্যে প্রেম বাড়ে। 

মাছ
বাস্তুমতে মাছকে ধন ও শক্তির প্রতীক বলে মনে করা হয়। ঘরে পিতল বা চাঁদির মাছ রাখলে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। এর পাশাপাশি অর্থের আগমন হয়। এই মাছ উত্তর-পূর্ব বা পূর্ব দিশায় রাখা শুভ বলে মনে করা হয়।  

Advertisement

আরও পড়ুন: দুর্গাপুজো পর্যন্ত অর্থ সমস্যায় ৫ রাশি, শনির রোষে বাড়বে খরচ, কমবে আয়

গরু
শাস্ত্র মতে সকল দেব-দেবীরা গরুর মধ্যেই বাস করেন বলে বিশ্বাস করা হয়। তাই বাড়িতে গরুর মূর্তি রাখলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সম্পন্নতা আসে।

উট
বাড়িতে উটের মূর্তি রাখা শুভ বলে মনে করা হয়। উট সংঘর্ষ ও সাফল্যের প্রতীক। বাড়ির ড্রয়িংরুম বা বসার ঘরের উত্তর-পশ্চিম দিকে এটি রাখলে কর্মজীবন বা ব্যবসায় সাফল্য আসে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement