Advertisement

Virat Kohli Sourav Ganguly: ইনস্টাগ্রামেও 'আনফলো', সৌরভ-বিরাট সম্পর্ক কতটা খারাপ-কী ঘটেছে?

সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) দ্বন্দ্ব যেন কিছুতেই মিটছে না। যে ঠাণ্ডা লড়াই গত কয়েক বছরে বারে বারে মাথাচাড়া দিয়ে উঠেছে। আইপিএল-এ (IPL 2023) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ম্যাচেও দেখা যায় সেই দৃশ্য। ম্যাচের পর একে অপরের হাত মেলাননি দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ ও আরসিবি-র প্রাক্তন অধিনায়ক বিরাট।

সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Apr 2023,
  • अपडेटेड 12:37 PM IST
  • বিরাটের সঙ্গে সৌরভের সম্পর্ক নিয়ে চর্চা
  • সৌরভকে আনফলো করলেন বিরাট

সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) দ্বন্দ্ব যেন কিছুতেই মিটছে না। যে ঠাণ্ডা লড়াই গত কয়েক বছরে বারে বারে মাথাচাড়া দিয়ে উঠেছে। আইপিএল-এ (IPL 2023) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ম্যাচেও দেখা যায় সেই দৃশ্য। ম্যাচের পর একে অপরের হাত মেলাননি দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ ও আরসিবি-র প্রাক্তন অধিনায়ক বিরাট। সেই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সোমবার শোনা যায়,সোশ্যাল মিডিয়ায় একে অপরকে আনফলো করে দিয়েছেন সৌরভ ও বিরাট। নতুন করে কী হল, যার জন্য ফের চর্চায় সৌরভ-বিরাট?

কী ভাবে শুরু হল দ্বন্দ্ব?
বছর দেড়েক আগে এই বিতর্ক শুরু হয়েছিল। কোহলির ওয়ানডে অধিনায়কত্ব চলে যাওয়া নিয়েই শুরু হয় বিতর্ক। সেই সময় বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে সৌরভ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের টি২০ অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। তবে তিনি ওয়ানডে ক্যাপ্টেন্সি চালিয়ে যেতে চেয়েছিলেন। বোর্ড তাঁকে ওয়ানডে অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেয়। প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, বিরাটকে বারণ করা হয়েছিল টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে। কিন্তু তিনি তা শোনেননি। এর পর নির্বাচকদের মনে হয়েছে, সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ককে নিয়ে চলা সম্ভব নয়। বিরাটকে এভাবে সরিয়ে দেওয়া নিয়ে শুরু হয় বিতর্ক।

আরও পড়ুন: 'দিল তো বাচ্চা হ্যায় জি...' ম্যাচ জিতে পার্কে বিরাট

সাংবাদিক সম্মেলন ডাকেন কোহলি
এরপর কোহলি সাংবাদিক বৈঠক ডেকে বসেন, সেখানে তিনি বলেন, বোর্ড একবারও তাঁকে বলেনি টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়তে। দল নির্বাচনের দিন মাত্র মাত্র ঘণ্টা দেড়েক আগে তাঁকে জানানো হয়, তাঁর অধিনায়কত্ব থাকছে না। বোর্ড প্রেসিডেন্টকে 'মিথ্যেবাদী' বলে দেন প্রাক্তন ভারত অধিনায়ক। সে নিয়ে বোর্ডের অন্দরে বিতর্ক শুরু হয়ে যায়। এই বিতর্কের মাঝেই রান পাচ্ছিলেন না বিরাট। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে সেঞ্চুরি করার পর আড়াই বছর বিরাটের সেঞ্চুরি খরা কাটেনি। তবে সবসময়ই সৌরভ বিরাটের প্রশংসা করেছেন। বিরাটের তরফে যদিও সেই সৌজন্য দেখা যায়নি। শনিবারও সেটা দেখা গেল না।

Advertisement
সৌরভ ও বিরাট

আরও পড়ুন: সৌজন্যটুকুও নেই? ম্যাচ শেষ হতে এ কী করলেন সৌরভ-বিরাট!

হাত মেলালেন না সৌরভ-বিরাট
শনিবার বেঙ্গালুরুতে দিল্লিকে ২৩ রানে হারানোর পর সৌরভ গঙ্গপাধ্যায়ের সঙ্গে হাত মেলালেন না ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেটের পদে রয়েছেন সৌরভ। এখনও অবধি আইপিএল-এ (IPL 2023) একটাও ম্যাচ জিততে পারেনি দিল্লি। টানা পাঁচ হেরেছে তাঁরা। শনিবার বিরাটদের বিরুদ্ধে হারের পর স্বাভাবিক নিয়মেই সৌরভ বিপক্ষের ক্রিকেটারদের শুভেচ্ছা জানাতে যান। আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি সহ অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাতেও দেখা যায় সৌরভকে (Sourav Ganguly)। কিন্তু ফাফের পরই দাঁড়িয়ে ছিলেন বিরাট। ভিডিওতে দেখা গিয়েছে, সৌরভ বা বিরাট কেউই কারও দিকে হাত মেলাতে এগিয়ে যাননি। সৌরভ বাকি সকলের সঙ্গে হাত মেলালেও বিরাটের হাতে হাত ছোঁয়াননি। যদিও ব্যাপারটি ইচ্ছাকৃত নাকি অনিচ্ছাকৃত সেটা স্পষ্ট নয়।

অবসাদে চলে গিয়েছিলেন বিরাট
আইপিএল সম্প্রচারকারী চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তাঁর কেরিয়ারের কঠিন সময় নিয়ে মুখ খুলেছেন বিরাট। তিনি জানিয়েছেন তাঁর অবসাদ এমন জায়গায় পৌঁছে গিয়েছিল, যাতে তাঁর মনে হচ্ছিল, এভাবে চললে তিনি পাগল হয়ে যেতে পারেন। কোহলি বলেন, 'খুব পরিশ্রম হচ্ছিল। এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছিল যেখানে আমি ক্রিকেটের ইঁদুরদৌড়ে দৌড়তে শুরু করেছিলাম। এটা মানসিক ভাবে আমাকে দুর্বল করে দিচ্ছিল। হাঁপিয়ে উঠছিলাম। আরও কিছু দিন এমন পরিস্থিতি চললে আমি হয়তো পাগল হয়ে যেতাম। কিন্তু অনুষ্কা আমাকে বাঁচিয়ে দিয়েছে।’   

    

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement