Advertisement

টেক

Most Fuel-Efficient Car: সবচেয়ে বেশি মাইলেজ! ৬ লক্ষ টাকার মধ্যেই ১০ দুর্দান্ত গাড়ি

Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 01 Apr 2022,
  • Updated 2:32 PM IST
  • 1/11

পেট্রোল এবং ডিজেলের ক্রমবর্ধমান দাম, যার কাছে গাড়ি আছে সে বুঝবে কত ধানে কত চাল। বিশেষ করে সে সমস্ত লোক, যাঁরা বেশি মাইলেজ যুক্ত গাড়ি কেনার দিকে ঝোঁকেন এবং মধ্যবিত্ত মানুষ যাঁরা গাড়ির শখ পূরণ করেছেন বটে, কিন্তু গাড়ির নিত্যদিনের চাহিদা মেটাতে গিয়ে নাজেহাল হচ্ছেন। অন্যদিকে কিছু লোক গাড়ি কেনার প্ল্যান করছেন কিন্তু পেট্রোলের দাম এত বাড়ছে যে তাঁরা এখন দ্বিধায় রয়েছেন। পেট্রল, সিএনজি নাকি ইলেকট্রিক কার দিকে ঝুঁকবেন। আবার ইলেকট্রিক কার এর দাম এত বেশি অ্যাফর্ড করা একটু কঠিনই বটে। এখন তা সত্ত্বেও যারা গাড়ি কিনতে চান বা গাড়ি আছে বদলে দিতে চান, তাদের কাছে মূল লক্ষ্য টেকসই গাড়ি, সস্তা দাম এবং মাইলেজ ভালওয়ালা গাড়ি। যারা ভারতের মাটিতে এই মুহূর্তে দাপিয়ে বেড়াচ্ছে ,এই সেগুলিকে আপনাদের সামনে তুলে ধরছি।

  • 2/11

Maruti Suzuki Celerio

মারুটি সুজুকি সেলেরিও সম্প্রতি ভারতের বাজারের সবচেয়ে বেশি মাইলেজ দেওয়া গাড়ি। কোম্পানির দাবি গাড়িটি ১ লিটার পেট্রোলে ২৬ কিলোমিটার পর্যন্ত চলে। ৫.১৫ লাখ টাকা থেকে শুরু হচ্ছে, সর্বোচ্চ দাম ৬ লাখ ৯৪ হাজার টাকা পর্যন্ত।

  • 3/11

Maruti Suzuki Wagon R

মারুতি সুজুকি ওয়াগনআর  গাড়ি এই সেগমেন্টের মাইলেজ দেওয়া দ্বিতীয় সর্বোচ্চ গাড়ি। মারুতি ওয়াগনআর গাড়ি ইঞ্জিনের একাধিক বিকল্প সঙ্গে পাওয়া যায়। এটি ১ লিটার পেট্রোলে ২৫ কিলোমিটার চলে বলে কোম্পানির দাবি। এর শোরুম দাম ৫ লাখ ৪০ হাজার টাকা থেকে শুরু সর্বোচ্চ দাম ৬ লাখ ৯৮ হাজার টাকা পর্যন্ত।

  • 4/11

Maruti Suzuki Dezire

মারুতি সুজুকি ডিজায়ার দুর্দান্ত মাইলেজ দেওয়া একটি সিডান। এটি এই সেগমেন্টের একমাত্র সিডান। এটি ২৪,১২ কিলোমিটার মাইলেজ দেয়। এর দামের কথা বলতে গেলে দিল্লিতে এক্স শোরুম দাম ৫ লাখ ৯৮ হাজার টাকা থেকে শুরু করে ৯.৩ লাখ টাকা পর্যন্ত।

  • 5/11

Maruti Suzuki Swift

মারুতি সুজুকি সুইফট ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ির মধ্যে একটি। কোম্পানির দাবি ২৪ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দেয়। দিল্লিতে এক্স শোরুম দাম ৫.৭৩ লাখ টাকা থেকে শুরু হচ্ছে।

  • 6/11

Tata Tiago

টাটা টিয়াগো এন্ট্রি লেভেলের হ্যাচব্যাক গাড়ি। টাটা টিয়াগো সবচেয়ে সুরক্ষিত গাড়ির মধ্যে একটি। এর সঙ্গে টাটা টিয়াগোর এমটি ট্রান্সমিশন ভেরিয়েন্ট ২৩.৮৪ কিলোমিটার পার লিটার মাইলেজ দেয়। দাম ৫ লাখ ২০ হাজার টাকা থেকে শুরু করে ৭ লাখ ৬৪ হাজার টাকা পর্যন্ত রয়েছে। 

  • 7/11

Maruti Suzuki S-presso

মারুতি সুজুকি এস্প্রেসো একটি, আরও ভাল গাড়ি। ছোট এসইউভি হিসেবে এটি গ্রাহকেরা ইদানিং খুব পছন্দ করছেন। মিনি ডিসপ্লের দাম ৩ লাখ ৭০ হাজার টাকা থেকে শুরু হয়। এি গাড়ি ১.০ লিটার পেট্রল ইঞ্জিনে পাওয়া যায়। মারুটি সুজুকি এস্প্রেসো ১ লিটার পেট্রোলে ২১.৭ কিলোমিটার চলে এক লিটার পেট্রোলে।

  • 8/11

Maruti Suzuki Baleno 

মারুতি সম্প্রতি নতুন বালেনো লঞ্চ করেছে। যার দিল্লিতে শুরুর দাম ৬ লক্ষ ৩৫ হাজার টাকা। কোম্পানির দাবি এটি ২২ কিলোমিটার যায় ১ লিটার পেট্রোলে।

  • 9/11

Maruti Suzuki Alto

মারুতি অল্টো ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি। মারুতি সুজুকি অল্টোর নাম সবার উপরে। কোম্পানি এটি এন্ট্রি লেভেলের গাড়ির মধ্যে একটি। শোরুম দাম ৩ লাখ ২৫ হাজার টাকা থেকে শুরু হচ্ছে। সর্বোচ্চ দাম ৪ লাখ ৯৫ হাজার টাকা। এ গাড়ি নিয়ে কোম্পানির দাবি যে এটি ১ লিটার পেট্রোলে ২২.০৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়।

  • 10/11

Renault Kwid

রেনো কুই[ দুর্দান্ত লুক এবং কম দামের জন্য এটি অত্যন্ত জনপ্রিয় হচ্ছে ইদানিং ভারতের ভারতের লো রেঞ্জ এর গাড়ির মধ্যে। এর শুরুর দাম ৪ লাখ ৪৯ হাজার টাকা থেকে ৫ লাখ ৮৩ হাজার টাকা পর্যন্ত। দুটি বিকল্প ইঞ্জিনে পাওয়া যায়। কোম্পানির দাবি প্রতি লিটারে ২২.৩ কিলোমিটার প্রতি লিটারে যায়।

  • 11/11

Datsun Ready Go

ডাটসন redi-go ভালো মানের একটি লো রেঞ্জ গাড়ি। কোম্পানির দাবিতে ২২ কিলোমিটার প্রতি লিটারে যায়। ডাটসান রেডি গো-র দাম ৩ লাখ ৯৮ হাজার টাকা থেকে ৪ লাখ ৯৬ হাজার টাকা পর্যন্ত।

Advertisement
Advertisement