Advertisement

Royal Bengal Tiger Seen at Gosaba : এবার গোসাবায় বাঘের পায়ের ছাপ, পৌঁছেছে বন দফতর

Royal Bengal Tiger Seen at Gosaba: কুলতলির পর ফের লোকালয়ে বাঘ। এবার বাঘ ঢুকেছে সুন্দরবন কোস্টাল থানা এলাকার লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরি গ্রামে।

এবার গোসাবায় বাঘের হানা (প্রতীকী ছবি)
প্রসেনজিৎ সাহা
  • গোসাবা,
  • 31 Dec 2021,
  • अपडेटेड 10:02 AM IST
  • ফের লোকালয়ে বাঘের হানা
  • কুলতলির পর এবার গোসাবার ঘটনা
  • স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন, বৃহস্পতিবার রাতেই সেখানে বাঘ ঢুকেছে

Royal Bengal Tiger Seen at Gosaba: ফের লোকালয়ে বাঘের হানা। আর এর জেরে ঘুম ছুটেছে মানুষের। এবার গোসাবার ঘটনা। স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন, বৃহস্পতিবার রাতেই  সেখানে বাঘ ঢুকেছে। দিন কয়েক আগে কুলতলিতে বাঘ ঢুকেছিল। দিন ছয়েক পর সেটিকে ঘুমপাড়ানি গুলিতে কাবু করা হয়।

আতঙ্কে মানুষ
কুলতলির পর ফের লোকালয়ে বাঘ। এবার বাঘ ঢুকেছে সুন্দরবন কোস্টাল থানা এলাকার লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরি গ্রামে। বৃহস্পতিবার রাতেই গ্রাম লাগোয়া ম্যানগ্রোভের জঙ্গলে বাঘ ঢুকেছে বলে দাবি স্থানীয়দের।

আরও পড়ুন: ঘুমপাড়ানি গুলিতে ৬ দিন পর 'বাঘবন্দি'! স্বস্তি ফিরল কুলতলিতে

পৌঁছেছেন বন দফতরের কর্মীরা
এদিন সকালে বন দফতরের কর্মীরা এসে এলাকায় বাঘের পায়ের ছাপ লক্ষ্য করেন। তারপরেই গ্রাম লাগোয়া ম্যানগ্রোভের জঙ্গল যেখানে বাঘ রয়েছে বলে মনে করা হচ্ছে, সেই এলাকাটিকে নাইলনের জাল দিয়ে ঘিরে ফেলেছে বন দফতর। সুন্দরবন কোস্টাল থানার পুলিশ ও ঘটনাস্থলে পৌঁছেছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

আরও পড়ুন: কর্মরত সিভিক ভলান্টিয়ারকে 'নির্মল'-মিষ্টি, ফের বিতর্কে তৃণমূল নেতা

পর্যটকদের দেখা দিল
সুন্দরবনে ঘুরতে গিয়ে রয়্যাল বেঙ্গল টাইগার (Royal Bengal Tiger)-এর দেখা পেলেন পর্যটকরা। আর তার ফলে বেজায় খুশি তাঁরা। বাঘ দেখে কেউ ভয় পেয়ে গেলেন, আবার কেউ বা বিস্মিত হলেন। সেটিকে দেখে কী করা উচিত, বুঝতেই অনেকটা সময় লেগে যায়। বাঘের দেখা মিলবে, এমনটা ভাবেননি। 

আরও পড়ুন: বাংলা-বাঙালির দুর্গাপুজো UNESCO-র হেরিটেজ তালিকায়, উচ্ছ্বাস

আনন্দ দ্বিগুণ
সুন্দরবন এসে বাঘ (Royal Bengal Tiger)-এর দেখা মেলায় বেজায় খুশি ওই পর্যটক দল। দিন কয়েক আগে সুন্দরবন ভ্রমণে এসেছিলেন তাঁরা। বৃহস্পতিবার সকালে সুধন্যখালি লাগোয়া পিরখালির জঙ্গলের পাশে ঘোরাঘুরি করছিলেন।

Advertisement

আরও পড়ুন: মেটারনিটি লিভ কলেজ ছাত্রীদের জন্যও, সিদ্ধান্ত ইউজিসি-র

বাঘ এল সাঁতরে
তখনই একটি বাঘ (Royal Bengal Tiger)-কে নদী সাঁতরে এক জঙ্গল থেকে আরও এক জঙ্গলে যেতে দেখেন। তাঁদের ভুটভুটিকে দেখে বাঘটি চলে আসে ভুটভুটির গায়ে। আশপাশে বেশ কিছুটা সময় ঘোরাঘুরি করে। কাকে যে দেখছিল! আর তারপর ধীরে সুস্থে জঙ্গলে ফিরে যায়। এই গোটা ঘটনার ছবি ক্যামেরাবন্দি করেন পর্যটকরা।

আরও পড়ুন: পোকায় খেল ২ কোটি বই, মাথায় হাত পাঠাগার দফতরের, ব্যথিত বইপ্রেমীরা

বন্ধ করা হল ইঞ্জিন
বাঘ  (Royal Bengal Tiger) কাছে আসতেই ভুটভুটির ইঞ্জিন বন্ধ করে দেওয়া হয়। অনেকে ঘাবড়ে যান। ভুটভুটির পাশে ঘোরাঘুরি করছিল বাঘটি। দিব্য়ি সাঁতার কাটছিল। ধাতস্থ হতে তাঁদের কিছুটা সময় লাগে। তারপর তাঁরা ভিডিও-ছবি তোলেন। 

আরও পড়ুন: 'কী দেখাচ্ছেন?' Urfi Javed লেদার প্যান্টস-ব্রা পরে ফের ট্রোলড

কুলতলিতে বাঘের আতঙ্ক
দিন কয়েক আগে কুলতলিতে বাঘ চলে এসেছিল। ফলে কুলতলি ডোঙ্গাজোড়া শেখপাড়াতে আতঙ্কে ঘুম উড়েছিল গ্রামবাসীদের। সেখানে একটি বাঘ ঢুকে পড়েছিল। স্থানীয় শেখপাড়ার এক বাসিন্দার ওপর হামলা করে। মাছ-কাঁকড়া ধরতে যাওয়া সময় হামলে পড়েছিল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement