scorecardresearch
 

সপ্তাহের শেষ ৩০০ কোটিতে পৌঁছতে পারে Brahmastra

রণবীর কাপুরের (Ranbir Kapoor) 'ব্রহ্মাস্ত্র' বক্স অফিসে (Brahmastra Box Office) দুর্দান্ত ওপেনিং করে সবাইকে অবাক করেছে। রণবীর ভক্তরাও এত শক্তিশালী বক্স অফিস ফল (Box Office Collection) আশা করেননি। তবে সোমবার 'ব্রহ্মাস্ত্র'-এর গতি কিছুটা কমিয়ে দিয়েছে। যা স্বাভাবিক প্রবণতা। তবুও সোমবারের কালেকশন অনেক ছবিকে পিছনে ফেলে দিয়েছে।

Advertisement
রণবীর কাপুর রণবীর কাপুর

রণবীর কাপুরের (Ranbir Kapoor) 'ব্রহ্মাস্ত্র' বক্স অফিসে (Brahmastra Box Office) দুর্দান্ত ওপেনিং করে সবাইকে অবাক করেছে। রণবীর ভক্তরাও এত শক্তিশালী বক্স অফিস ফল (Box Office Collection) আশা করেননি। তবে সোমবার 'ব্রহ্মাস্ত্র'-এর গতি কিছুটা কমিয়ে দিয়েছে। যা স্বাভাবিক প্রবণতা। তবুও সোমবারের কালেকশন অনেক ছবিকে পিছনে ফেলে দিয়েছে।

ছবিটি, যেটি ভারতে প্রথম ৩ দিনে ১২৪ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। সোমবার ১৬.৫০ কোটি টাকার ব্যবসা করেছে। এটি রবিবারের তুলনায় ৬০ শতাংশেরও বেশি হ্রাস পেয়েছে। কিন্তু তা সত্ত্বেও বক্স অফিসে এক সপ্তাহ কাটানোর পর 'ব্রহ্মাস্ত্র'-এর পরিসংখ্যান ঠিকঠাক হতে চলেছে। প্রশ্ন হল, 'ব্রহ্মাস্ত্র'-এর প্রথম সপ্তাহের সংগ্রহ (Brahmastra First Week Collection), যা সাম্প্রতিক অতীতে বলিউডের সবচেয়ে বড় ছবি হয়ে উঠেছে, তা কি রেকর্ড ভাঙবে? আসুন জেনে নিই।


মঙ্গলবার ১৫০ কোটি টাকা ছাড়াবে

মঙ্গলবারের অগ্রিম বুকিং থেকে 'ব্রহ্মাস্ত্র'-এর মোট সংগ্রহ ৫.৯৩ কোটি টাকা। সোমবার ছিল ৬.৮৭ কোটি টাকা। ছবিটির অগ্রিম বুকিংয়ে সামান্য হ্রাস রয়েছে। এই বছর মুক্তিপ্রাপ্ত বড় ছবি 'KGF2' এবং 'RRR'-এর সংগ্রহে একটি প্রবণতা দেখা গেছে, যে তাদের সংগ্রহ সোমবারের তুলনায় মঙ্গলবার কমে যায় এবং বৃহস্পতিবার পর্যন্ত কিছুটা কমতে থাকে।

বিশেষজ্ঞদের গণিত বলছে মঙ্গলবার অর্থাৎ চতুর্থ দিনে সংগ্রহ ১৩-১৪ কোটি টাকার মধ্যে থাকতে পারে (Brahmastra Day 4 Collection). অর্থাৎ মঙ্গলবারই ১৫০ কোটির গণ্ডি টপকে যাবে।


প্রথম সপ্তাহের সংগ্রহ

সোমবারের সংগ্রহ এবং মঙ্গলবারের অনুমানের সঙ্গে বুধ-বৃহস্পতিবার সংগ্রহ হ্রাসের প্রবণতাটিও মনে রাখা গুরুত্বপূর্ণ। আর এই গণিতের সঙ্গে যোগ করলে মনে হচ্ছে বৃহস্পতিবারের মধ্যে আরও ৩৭ থেকে ৪০ কোটি টাকা আয় করবে 'ব্রহ্মাস্ত্র।' অর্থাৎ প্রথম সপ্তাহের শেষে 'ব্রহ্মাস্ত্র'-এর প্রথম সপ্তাহের কালেকশন ১৮০ কোটিতে পৌঁছতে পারে। যদি হিসাবের খানিকটা গড়মিল হয় সে ক্ষেত্রে ১৮৫ কোটি পর্যন্ত পৌঁছতে পারে। যদি না সপ্তাহের বাকি ২ দিন বিরাট কোনও কালেকশন করে। সে ক্ষেত্রে ২০০ কোটির সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement


বলিউডের প্রথম সপ্তাহের শীর্ষ সংগ্রহ

আমরা যদি বলিউডের সবচেয়ে বড় ছবি দেখি, এখন পর্যন্ত হৃতিক রোশন এবং টাইগার শ্রফের 'ওয়ার' প্রথম সপ্তাহেই সবচেয়ে বেশি আয় করেছে। এটি এক সপ্তাহে ২৩৮ কোটি টাকার বেশি সংগ্রহ করেছে। প্রথম সপ্তাহে সর্বোচ্চ সংগ্রহ করা বলিউডের সেরা ১০টি সিনেমার তালিকা দেখুন:

1. WAR - 238.35 কোটি টাকা
2. সুলতান - 229.16 কোটি টাকা
3. টাইগার জিন্দা হ্যায় - 206.04 কোটি টাকা
4. সঞ্জু - 202.51 কোটি টাকা
5. দঙ্গল - 197.54 কোটি টাকা
6. ধুম 3- 188.99 কোটি টাকা
7. বজরঙ্গি ভাইজান - 184.62 কোটি টাকা
8. পিকে - 183.09 কোটি টাকা
9. ভারত- 180.05 কোটি টাকা
10. প্রেম রতন ধন পায়ো - 172.82

সেই অনুযায়ী, যদি আমরা 'ব্রহ্মাস্ত্র'-এর প্রথম সপ্তাহের সংগ্রহের হিসেব দেখি, তবে এটি আমির খানের 'পিকে' এবং সলমান খানের 'ভারত'-কে পিছনে ফেলে দিতে পারে। 'ব্রহ্মাস্ত্র' যদি অনুমানের চেয়ে কম আয় করে, তাহলেও অন্তত দশম নম্বর আসতে পারে। অর্থাৎ 'প্রেম রতন ধন পায়ো' এই সেরা ১০ তালিকা থেকে বেরিয়ে যাওয়া প্রায় নিশ্চিত। সলমান উইকেন্ড কালেকশনের রাজা, তবে বর্তমান ট্রেন্ড বজায় থাকলে অনেক হিসেব উল্টে যাবে।


দ্বিতীয় শুক্রবার থেকে আয় আবার বাড়বে

আগামী শুক্রবার অর্থাৎ ১৬ সেপ্টেম্বর বক্স অফিসে 'ব্রহ্মাস্ত্র'-এর দ্বিতীয় উইকেন্ড শুরু হবে। কিন্তু এই দিনে বলিউডের কোনও বড় ছবি মুক্তি পাচ্ছে না। অতএব, দ্বিতীয় সপ্তাহান্তে বক্স অফিসে 'ব্রহ্মাস্ত্র' আরও একবার ভালো সংগ্রহ করতে পারে। দ্বিতীয় সপ্তাহের শেষে যদি 'ব্রহ্মাস্ত্র'-এর সংগ্রহ ২৫০ কোটি ছাড়িয়ে যায়, তবে ছবির ব্লকবাস্টার হওয়ার পথ পরিষ্কার হয়ে যাবে।

সোমবারের সংগ্রহের সঙ্গে 'ব্রহ্মাস্ত্র'-এর বিশ্বব্যাপী সংগ্রহ ২৫০ কোটি টাকা ছাড়িয়েছে। আর সেই অনুযায়ী প্রথম সপ্তাহেই বিশ্বব্যাপী বক্স অফিসে এর আয় ছুঁতে পারে ৩০০ কোটি টাকা। এই ট্রেন্ড যদি অব্যাহত থাকে তবে দ্বিতীয় সপ্তাহের শেষে ৩০০ কোটি ছাড়িয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা।

 

Advertisement