scorecardresearch
 

হিন্দু হয়ে বলছি, কুম্ভমেলার আয়োজন উচিত হয়নি: সোনু নিগম

প্রতি দিন সংক্রমণ বেড়ে চলেছে। দ্বিতীয় ঢেউ নিয়ে আরও মারাত্মক আকারে ফিরে এসেছে করোনা (Corona Second Wave)। পরিস্থিতি দেখে চিন্তা ব্যক্ত করেছেন সঙ্গীত শিল্পী সোনু নিগম (Sonu Nigam)। তাঁর স্ত্রী এবং পরিবারের এক প্রবীণ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন, এমনটা জানান সোনু।

Advertisement
সোনু নিগম সোনু নিগম
হাইলাইটস
  • এক জন হিন্দু হওয়ার সুবাদে এটা নিশ্চয়ই বলব, কুম্ভ মেলার আয়োজন উচিত হয়নি
  • এক দিক থেকে ভালো যে সামান্য চেতনা ফিরেছে এবং কুম্ভ মেলা প্রতীকী হিসাবে পালন করার কথা চলছে

প্রতি দিন সংক্রমণ বেড়ে চলেছে। দ্বিতীয় ঢেউ নিয়ে আরও মারাত্মক আকারে ফিরে এসেছে করোনা (Corona Second Wave)। পরিস্থিতি দেখে চিন্তা ব্যক্ত করেছেন সঙ্গীত শিল্পী সোনু নিগম (Sonu Nigam)। তাঁর স্ত্রী এবং পরিবারের এক প্রবীণ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন, এমনটা জানান সোনু। তাঁর মতে দেশ এবং চিকিৎসকদের অবস্থা খুব খারাপ। এ বছর কুম্ভ মেলার (Maha Kumbh) আয়োজন করা উচিত হয়নি।

১৯ তারিখ রাত তিনটে নাগাদ নিজের ভিডিও ব্লগ সোশাল মিডিয়ায় শেয়ার করেন সোনু। তিনি বলেন, 'আমি অন্য কারও বিষয়ে বলতে পারব না। কিন্তু এক জন হিন্দু হওয়ার সুবাদে এটা নিশ্চয়ই বলব, কুম্ভ মেলার আয়োজন উচিত হয়নি। এক দিক থেকে ভালো যে সামান্য চেতনা ফিরেছে এবং কুম্ভ মেলা প্রতীকী হিসাবে পালন করার কথা চলছে। আমি ধর্ম বিশ্বাসকে বুঝি, কিন্তু আমার মনে হয় এই সময়ে মানুষের প্রাণের চেয়ে বেশি জরুরি আর কিছু হতে পারে না।'

 

তিনি আরও বলেন, 'আপনাদের কি মনে হয় না যে আমারও লাইভ শো করতে ইচ্ছে হয়। কিন্তু এটা বুঝি, এখন শো করা উচিত নয়। একজন গায়ক হিসাবে বলতে পারি, হয়তো সোশাল ডিসট্যান্সিং মেনে শো হতে পারে বেশ কিছু দিন পর। কিন্তু এখন পরিস্থিতি অত্যন্ত খারাপ, এটা আমাদের বুঝতে হবে।' তিনি জানান, প্রায় দেড় বছর ধরে বহু মানুষ কাজ হারিয়েছেন। তবে করোনাকে হালকা ভাবে নেওযার কোনও প্রশ্ন নেই। এ ছাড়া সোনু এটাও জানান, তাঁর স্ত্রী এবং পরিবারের এক প্রবীণ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

Advertisement

সোনু প্রথম নন, এর আগে মালাইকা অরোরা (Malaika Arora), পরিচালক রাম গোপাল ভার্মা (Ram Gopal Varma) এবং টেলিভিশন অভিনেতা করণ ওয়াহি (Karan Wahi) এ বিষয়ে মুখ খুলেছেন। মালাইকা কুম্ভমেলার একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে লেখেন, এটা মহামারীর সময়, কিন্তু এই ছবি শকিং! একই ভাবে রামগোপাল ভার্মা লেখেন, মানুষ নিজের পাপ ধোয়ার জন্য গঙ্গায় ডুব দিচ্ছেন। আশীর্বাদে মিলছে করোনা। করণ ওয়াহি একটু ব্যাঙ্গাত্মক ভঙ্গিতে সাধু এবং পুণ্যার্থীদের উদ্দেশে লেখেন, গঙ্গাজল বাড়িতে এনে স্নান করতে পারতেন এঁরা। তার পর সোশাল মিডিয়ায় ট্রোলিংয়ের শিকার হতে হয় তাঁকে। খুন করার হুমকিও দেওয়া হয় তাঁকে।

 

Advertisement