scorecardresearch
 

Dilip Kumar: নিঃশ্বাসের সমস্যা নিয়ে ফের হাসপাতালে ভর্তি দিলীপ কুমার

চলতি মাসে এ নিয়ে দ্বিতীয় বার হাসপাতালে ভর্তি করতে হল ৯৮ বছরের অভিনেতাকে। হাসপাতাল সূত্রে খবর, বুধবার হাসপাতালে আনা হয় দিলীপকে। গত বারের মতো একই সমস্যা ছিল দিলীপের। ICU-তে সর্ব ক্ষণ তাঁর শারীরিক অবস্থার দিকে নজর রাখা হচ্ছে। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। বড় কোনও সমস্যা নেই।

Advertisement
দিলীপ কুমার দিলীপ কুমার
হাইলাইটস
  • হাসপাতাল সূত্রে খবর, বুধবার হাসপাতালে আনা হয় দিলীপকে। গত বারের মতো একই সমস্যা ছিল দিলীপের।
  • তাঁর বয়স এবং শারীরিক অবস্থা দেখে বাড়িতে রাখতে সাহস হয়নি কারও।
  • ICU-তে সর্ব ক্ষণ তাঁর শারীরিক অবস্থার দিকে নজর রাখা হচ্ছে।

ফের নিঃশ্বাস প্রশ্বাসের সমস্যা নিয়ে হাপাতালে ভর্তি হলেন প্রবীণ বলিউড অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar) । মঙ্গলবার সকালে নিঃশ্বাসের সমস্যার কথা বলেন দিলীপ কুমার। তাঁকে দ্রুত পি ডি হিন্দুজা হাসপাতালে (PD Hinduja Hospital) নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাঁর অবস্থা দেখে দ্রুত ভর্তি করে নেন তাঁকে। আপাতত ICU-তে চিকিৎসাধীন রয়েছেন তিনি। চলতি মাসে এ নিয়ে দ্বিতীয় বার হাসপাতালে ভর্তি করতে হল ৯৮ বছরের অভিনেতাকে।

হাসপাতাল সূত্রে খবর, বুধবার হাসপাতালে আনা হয় দিলীপকে। গত বারের মতো একই সমস্যা ছিল দিলীপের। তাই হাসপাতালে আনতে দেরি করেননি পরিবারের লোকজন। তাঁর বয়স এবং শারীরিক অবস্থা দেখে বাড়িতে রাখতে সাহস হয়নি কারও। ICU-তে সর্ব ক্ষণ তাঁর শারীরিক অবস্থার দিকে নজর রাখা হচ্ছে। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। বড় কোনও সমস্যা নেই।

গত ৫ জুনও তাঁকে নিঃশ্বাসের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর দুই ফুসফুসেই জল জমে যাওয়ায় এই সমস্যা হয়। চিকিৎসক জলিল পার্কার জানিয়েছেন, দিলীপ কুমারের বাঁ ফুসফুস থেকে প্রায় ৩৫০ মিলি ফ্লুইড বার করা হয়েছে। এর আগেও এমনটা ঘটেছে। ফের একই ঘটনা ঘটল রবিবার। প্রবীণ বলিউড অভিনেতা দিলীপ কুমার নিঃশ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে সকালে মুম্বইয়ের পি ডি হিন্দুজা হাসপাতালে ভর্তি হন। দুপুরের মধ্যে হোয়াটসঅ্যাপে তাঁর মৃত্যুর গুজব ছড়াতে থাকে। পরে তা সোশাল মিডিয়াতেও ছড়িয়ে পড়ে। স্বভাবতই দিলীপ কুমারের মতো একজন অভিনেতার মৃত্যুর খবর ভাইরাল হতে সময় লাগেনি।

 

তবে খবর যে ভুয়ো তা জানাতে স্বয়ং দিলীপ কুমারের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে জানানো হয়, 'হোয়াটসঅ্যাপ বা সোশাল মিডিয়ার গুজব বিশ্বাস করবেন না। দিলীপ সাহাব স্থিতিশীল রয়েছেন। আপনাদের প্রার্থনা এবং দুয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। চিকিৎসকরা জানিয়েছেন, ২-৩ দিনে তিনি বাড়িতে ফিরতে পারবেন। ইনশাআল্লাহ।'

প্রায়ই অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি করতে হয় দিলীপ কুমারকে। একাধিকবার এই বর্ষীয়াণ অভিনেতার মৃত্যুর গুজবও রটেছে। আগে একটি সাক্ষাৎকারে সায়রা জানিয়েছিলেন, ‘ওঁর শরীর এখন খুব একটা ভালো থাকে না। দুর্বল হয়ে পড়েছে। মাঝে মধ্যে ঘর আর বারান্দায় হাঁটেন। ঈশ্বরকে অনেক ধন্যবাদ ওঁকে ভালো রাখার জন্য।’ সায়রা আরও জানান, অতিমারির প্রকোপ বেড়ে যাওয়ার পর থেকে দিলীপ কারও সঙ্গে দেখা সাক্ষাৎ করেননি। কারণ তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। গত বছর নিজের দুই ছোট ভাইকেই হারিয়েছেন বর্ষীয়ান বলিউড অভিনেতা। ৮৮ বছরের আসলাম খান এবং ৯০ বছরের আহসান খান দু’জনেই কোভিডে প্রাণ হারান।

 

Advertisement