scorecardresearch
 

ছিঁড়েছিল পোশাক! মনে হয়েছিল জিতব না Miss World: Aishwarya Rai

সুন্দরী প্রতিযোগিতা জেতার আগেই কুসংস্কারের শিকার হয়েছিলেন ঐশ্বর্য রাই। তিনি ভেবেছিলেন জিততে পারবেন না। মিস ইন্ডিয়া এবং মিস ওয়ার্ল্ডের সময় তিনি একই ধরণের দুর্ঘটনার শিকার হয়েছিলেন, যার কারণে তিনি ভয় পেয়েছিলেন। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ঐশ্বর্য বলেছিলেন যে দুটি প্রতিযোগিতার আগে একই রকম ঘটনা ঘটেছিল।

Advertisement
ছিঁড়েছিল পোশাক! মনে হয়েছিল জিতব না Miss World: Aishwarya Rai ছিঁড়েছিল পোশাক! মনে হয়েছিল জিতব না Miss World: Aishwarya Rai

শোবিজ জগতে ঐশ্বর্য বরাবরই এক উজ্জ্বল নক্ষত্রের মতো। এমনকি তার প্রথম চলচ্চিত্র ইরুভারের আগে, তিনি বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা জিতেছিলেন। ১৯৯৪ সালে, ঐশ্বর্য সুস্মিতা সেনের কাছে মিস ইন্ডিয়া খেতাব হারান এবং প্রথম রানার আপ হন। কিন্তু একই বছর মিস ওয়ার্ল্ডের খেতাব জিতে নেন।

কিন্তু জানেন কি এই সুন্দরী প্রতিযোগিতা জেতার আগেই কুসংস্কারের শিকার হয়েছিলেন ঐশ্বর্য রাই। তিনি ভেবেছিলেন জিততে পারবেন না। মিস ইন্ডিয়া এবং মিস ওয়ার্ল্ডের সময় তিনি একই ধরণের দুর্ঘটনার শিকার হয়েছিলেন, যার কারণে তিনি ভয় পেয়েছিলেন। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ঐশ্বর্য বলেছিলেন যে দুটি প্রতিযোগিতার আগে একই রকম ঘটনা ঘটেছিল, যাতে তার মনে হয়েছিল যে তিনি হেরে যাবেন।


মিস ইন্ডিয়ার সময় থেকেই সুস্মিতার সঙ্গে মনোমালিন্য

ঐশ্বর্য রাই ১৯৯৪ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। যেখানে তিনি প্রথম রানার আপ হন। এর পর তাকে মিস ওয়ার্ল্ডে যেতে হয়। সাক্ষাৎকারে তিনি বলেছিলেন- ওহ, অঙ্গভঙ্গি একই ছিল, মিস ইন্ডিয়ার মতো। সব মানুষের পুরো প্রত্যাশা ছিল আমার প্রতি। কিন্তু এটা খুবই আশ্চর্যজনক যে মিস ইন্ডিয়ার সময় আমার সঙ্গে একই ঘটনা ঘটেছিল। আপনি সেখানে সবকিছু পেলেও, কেউ আপনাকে বিচার করবে না। কিন্তু আপনি সেখানে আপনার দেশের প্রতিনিধিত্ব করছেন। এক মাসের মধ্যেই আমি সেখানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলাম। অনেক ভারতীয় ও বিদেশী সাংবাদিক আমার সঙ্গে দেখা করতে আসতেন।

ঐশ্বরিয়া আরও বলেন- বাকি নির্বাচিত প্রতিযোগীদের মধ্যে আমার নাম সবচেয়ে শক্তিশালী প্রতিযোগী হিসেবে নেওয়া হচ্ছিল। বিশ্বাস ছিল আমি জিতব। আমি অনুভব করেছিলাম যে এটি আমার সঙ্গে আবার ঘটতে পারে না। আমি সেই অনুভূতি পছন্দ করিনি। ঐশ্বর্য জানান, মিস ইন্ডিয়ার সময়ও তার সঙ্গে এসব ঘটেছিল, তার নাম অতিরঞ্জিতভাবে দেখানো হয়েছিল। তিনি যখন সুস্মিতার কাছে হেরে গেলেন, তখন এই সমস্ত কিছুর কারণে মিডিয়ায় পুরো চমক তৈরি হয়েছিল। বলা হয়েছিল সুস্মিতা ও ঐশ্বর্য একে অপরকে পছন্দ করেন না। এসব নিয়ে বিরক্ত ছিলেন ঐশ্বর্য।

Advertisement


পোশাকের জিপ ভেঙে যায়

একই সময়ে ঐশ্বর্যর সঙ্গে আরও একটি ঘটনা ঘটল। ঐশ্বর্য বলেছেন- মিস ইন্ডিয়া যাওয়ার আগে আমার ফাইনাল গাউনের জিপ ভেঙে গিয়েছিল। এগুলো ছোট ছোট জিনিস। আর আমি কুসংস্কারাচ্ছন্ন তা নই কিন্তু আমার পোশাকের জিপ ভেঙে গেছে। আমার গাউনটি গোয়াতে ডিজাইনারের কাছে রেখে দেওয়া হয়েছিল। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার সময়ও একই ঘটনা ঘটেছে। সন্ধ্যায় যখন আমাকে প্রতিযোগিতার জন্য রওনা হতে হয়েছিল, ফাইনাল ট্রায়ালের সময় পোশাকের জিপ ছিঁড়ে গিয়েছিল। সেটি সম্পূর্ণ মেরামত করতে হয়েছিল। এই পোশাক পরে এসেছিল, আমি এর চেয়ে খারাপ কখনও অনুভব করিনি।

যদিও ইতিমধ্যেই বিশ্বসুন্দরী মুকুট জিতেছিলেন ঐশ্বর্য। একই বছর মিস ইউনিভার্সের খেতাব জিতে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন সুস্মিতা সেন। ঐশ্বর্যকে এখনও ভারতের সবচেয়ে সুন্দরী নারীদের মধ্যে গণ্য করা হয়। তার জনপ্রিয়তা সারা বিশ্বে ছড়িয়ে আছে।

 

Advertisement