scorecardresearch
 

মালদ্বীপে নো এন্ট্রি ভারতীয় পর্যটকদের, বলিউডের 'নির্লজ্জতা' নিয়ে সরব নওয়াজ-শ্রুতি

দিশা পাটানি-টাইগার শ্রফ, আলিয়া ভাট-রণবীর কাপুর, মাধুরী দীক্ষিত, মালাইকা অরোরা, জাহ্নবী কাপুর, সারা আলি খান, দিয়া মির্জা, ক্যাটরিনা কাইফ, এমন হেভিওয়েট আরও অনেক নাম রয়েছে তালিকায়। তার সঙ্গে পাল্লা দিয়ে গিয়েছেন হিন্দি ধারাবাহিকের পরিচিত মুখরাও।

Advertisement
দিশা পাটানির এই ছবি ইন্টারনেটে প্রবল ভাইরাল হয়। দিশা পাটানির এই ছবি ইন্টারনেটে প্রবল ভাইরাল হয়।
হাইলাইটস
  • যেখানে প্রতি দিন ভারতে হাজার হাজার মানুষ প্রাণ হারাচ্ছেন, সেখানে বিদেশে গিয়ে মহামারী থেকে নিরাপদ দূরত্বে নিজেদের বৈভব দেখাতেই ব্যস্ত দেশের তারকারা!
  • এটা নিয়েই প্রশ্ন তুলছেন বহু মানুষ।
  • তালিকায় নওয়াউদ্দিন সিদ্দিকি, শোভা দে, শ্রুতি হাসানের মতো সেলিব্রিটিও রয়েছেন।

করোনার আবহে বলিউড এবং হিন্দি টেলিভিশন অভিনেতা-অভিনেত্রীদের সবচেয়ে প্রিয় হলিডে ডেস্টিনেশন হয়ে উঠেছিল মালদ্বীপ। বিশেষত বলিউড তারকারা একের পর এক গিয়ে ভিড় করেছিলেন মালদ্বীপের মনোরম বিচে। কে নেই সেই তালিকায়, দিশা পাটানি-টাইগার শ্রফ, আলিয়া ভাট-রণবীর কাপুর, মাধুরী দীক্ষিত, মালাইকা অরোরা, জাহ্নবী কাপুর, সারা আলি খান, দিয়া মির্জা, ক্যাটরিনা কাইফ, এমন হেভিওয়েট আরও অনেক নাম রয়েছে তালিকায়। তার সঙ্গে পাল্লা দিয়ে গিয়েছেন হিন্দি ধারাবাহিকের পরিচিত মুখরাও।

কেউ করোনার মাঝে ছুটি কাটাতে গিয়েছেন। কেউ কোয়ারেন্টাইন কাটিয়ে মুক্তির স্বাদ নিয়ে গিয়েছিলেন, কেউ বা গিয়েছিলেন মধুচন্দ্রিমায়। যাওয়া পর্যন্ত তো সব ঠিকই ছিল, কিন্তু এই তারকাদের মধ্যে অনেকেই ছুটি কাটানোর বিশেষ মুহূর্ত গুলি ফলাও করে তুলে ধরেন সোশাল মিডিয়ায়। আর তাতেই ধৈর্যের বাঁধ ভেঙেছে অন্যান্য সেলিব্রিটি থেকে আমজনতার। ছুটি কাটানো এবং বিলাস বহুল জীবনের এমন 'নির্লজ্জ' প্রদর্শনে এক ঝাঁক প্রশ্ন তুলে দিয়েছে সকলের মনে। যেখানে প্রতি দিন ভারতে হাজার হাজার মানুষ প্রাণ হারাচ্ছেন, সেখানে বিদেশে গিয়ে মহামারী থেকে নিরাপদ দূরত্বে নিজেদের বৈভব দেখাতেই ব্যস্ত দেশের তারকারা! এটা নিয়েই প্রশ্ন তুলছেন বহু মানুষ। তালিকায় নওয়াজউদ্দিন সিদ্দিকি, শ্রুতি হাসানের মতো সেলিব্রিটিও রয়েছেন।

 

 

নওয়াজ এ প্রসঙ্গে বলেন, 'সারা বিশ্বে যখন মহামারী, আর্থিক অনটনের হাহাকার, তখন এই সেলিব্রিটিরা বিলাসবহুল ছুটি কাটানোর ছবি পোস্ট করছেন। মানুষের কাছে খাবার নেই আর আপনারা টাকা ওড়াচ্ছেন। একুটু তো লজ্জা-শরম করুন! ছুটি কাটাতে যাওয়া ততটা খারাপ নয়, যতটা খারাপ সেই ছুটির নির্লজ্জ প্রদর্শন।' প্রায় একই ভাষায় সমালোচনা করেছেন দক্ষিণী সুপারস্টার শ্রুতি হাসান-ও। তিনি বলেন, 'সময়টা সকলের জন্যে অত্যন্ত কঠিন। কিছু মানুষের কাছে আরও বেশি কঠিন। যাঁদের সব আছে তাঁরা এ বিষয়ে ধন্যবাদ জানান, আপনাদের প্রতিপত্তি বিলাসের ছবি সব মানুষের মুখের উপর ছুঁড়ে মারবেন না।' টুইট করে এই সেলেবদের একহাত নিয়েছেন লেখিকা শোভা দে।

Advertisement

করোনা পরিস্থিতি দেখে ২৭ এপ্রিল থেকে ভারতীয় পর্যটকদের মালদ্বীপে নো এন্ট্রি ঘোষণা করল সে দেশের পর্যটন বিভাগ। বাকি পর্যটকদের নিরাপদে রাখতেই এমন পদক্ষেপ, সোশাল মিডিয়ায় জানাল দফতর। একই সঙ্গে আমেরিকান পর্যটকদের ভারত, পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান এবং মালদ্বীপে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে মার্কিন সরকার।

 

 

Advertisement