scorecardresearch
 

Sonu Sood: 'কোনও আইন ভাঙিনি', আয়কর তল্লাশির পর জানালেন সোনু

আয়কর বিভাগ (Income Tax Department) অভিনেতার বাড়ি এবং অফিস, অন্যান্য জায়গায় তল্লাশি অভিযান চালায়। গত বুধবার মোট ৬টি স্থানে তল্লাশি চালানো হয়। সোনু সমস্ত বিষয়ে খোলাখুলি মন্তব্য করেছেন। সোনু জানিয়েছেন, তিনি শুধুমাত্র মানুষকে সাহায্য করেছেন এবং কোনও আইন লঙ্ঘন করেননি।

Advertisement
সোনু সুদ সোনু সুদ
হাইলাইটস
  • তল্লাশির সময় অফিসাররা যা কিছু নথি চেয়েছিলেন, আমি সেগুলো দিয়েছিলাম।
  • আমরা আপনাদের সমস্ত কাগজপত্র ইত্যাদি দিয়েছি, তা হলে কর ফাঁকি দেওযার কথা প্রকাশ হল কেন?
  • আমি দুবার রাজ্যসভায় যাওয়ার প্রস্তাব ছেড়েছি।

বলিউড অভিনেতা সোনু সুদকে (Sonu Sood) গত কয়েকদিন ধরে আয়কর সংক্রান্ত সমস্যায় দেখা গিয়েছিল। আয়কর বিভাগ (Income Tax Department) অভিনেতার বাড়ি এবং অফিস, অন্যান্য জায়গায় তল্লাশি অভিযান চালায়। গত বুধবার মোট ৬টি স্থানে তল্লাশি চালানো হয়। সোনু সমস্ত বিষয়ে খোলাখুলি মন্তব্য করেছেন। সোনু জানিয়েছেন, তিনি শুধুমাত্র মানুষকে সাহায্য করেছেন এবং কোনও আইন লঙ্ঘন করেননি। কিছু পয়েন্টের মাধ্যমে এই বিষয়ে কথা বলার সময় অভিনেতা কী বলেছিলেন তা জেনে নেওয়া যাক।

 ১. তল্লাশির সময় অফিসাররা যা কিছু নথি চেয়েছিলেন, আমি সেগুলো দিয়েছিলাম। তাঁদের যে প্রশ্ন ছিল তার উত্তর দেওয়া আমার কর্তব্য।

২. ফাউন্ডেশনে থাকা অর্থ সঠিক মানুষের কাছে পৌঁছানো উচিত কোনও ভেদাভেদ না করে। আমি ফাউন্ডেশনে যে সংস্থা গুলোর সঙ্গে কাজ করেছি তাদেরও ৫০% কখনও ৪০% দান করিয়েছি। প্রতিটি পয়সা মানুষ যা কিছু দিয়েছেন, সঠিক জায়গায় পৌঁছানোর দায়িত্ব আমার।

৩. আমি বাইরের ক্রাউড ফান্ডিং থেকে এক টাকাও পাইনি। আইন লঙ্ঘনের কোনও প্রশ্নই নেই। কারণ এখানে টাকা আসেনি। আমরা মিলাপ ফাউন্ডেশনের সঙ্গে কাজ করছি, তাদের কাছেই বিদেশি ক্রাউড ফান্ডিং তহবিল আছে, তারা ভারতেও আসেনি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sonu Sood (@sonu_sood)

৪. এটা প্রথম থেকেই সার্চ অপারেশন ছিল, কোনও সার্ভে নয়। তদন্তকারী অফিসাররা প্রতিটি নথি পরীক্ষা করেছেন। আমি তাঁদের জিজ্ঞাসা করেছিলাম, আমার অ্যাকাউন্টে একটি টাকাও আসেনি এবং আমরা আপনাদের সমস্ত কাগজপত্র ইত্যাদি দিয়েছি, তা হলে কর ফাঁকি দেওযার কথা প্রকাশ হল কেন?

Advertisement

৫. মানুষ আমাকে প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে জুড়েছে। যখন আমি কাজ শুরু করি, আমাকে বিভিন্ন পার্টির রং দেওয়া হয়। আমার নাম সব সময় জুড়ে দেওয়া হচ্ছিল। মানুষকে সাহায্য করার সময় আমি কোনও রাজ্য দেখিনি। যখন আমি সাহায্য করা শুরু করি, অনেক মানুষ আমাদের সাথে যোগ দেন। কেউ বলেন আমাদের তরফ থেকে একটা বাস পাঠাও, কেউ বলেন আমাদের তরফ থেকে জল পাঠিয়ে দাও। এটা একটা আন্দোলন ছিল যার সঙ্গে একের পর এক মানুষ যোগ দিয়েছেন।

৬. আমি দুবার রাজ্যসভায় যাওয়ার প্রস্তাব ছেড়েছি। কোভিডের সময়, আমি রাজ্যসভায় যাওয়ার একাধিক প্রস্তাব পেয়েছিলাম, যা আমি গ্রহণ করিনি। আমি ভেবেছিলাম আমি প্রস্তুত নই। আমি বলেছিলাম আমি আসব কিন্তু কারও বিরুদ্ধে কোনও কথা বলব না। যখন মন তৈরি হয়ে যাব তখন দেখব। আমি রাজনীতির বিরোধী নই। রাজনীতিবিদ ভালো না হলে দেশ কী ভাবে চলবে। যখন সময় আসবে, আমি ছাদে দাঁড়িয়ে ঘোষণা করব। তবে এই রেইডের কারণ কী তা ওরাই বলতে পারেন।

 

Advertisement