scorecardresearch
 

Naseeruddin Shah On The Kerala Story: 'দ্য কেরালা স্টোরি'র সাফল্য বিপজ্জনক', কেন বললেন নাসিরুদ্দিন?

The Kerala Story: চতুর্থ সপ্তাহেও ছবিটি সংগ্রহ যথেষ্ট ভাল। এখন পর্যন্ত এই ছবি লক্ষ্মীলাভ ২২৮ কোটি টাকা। তবে প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ 'দ্য কেরালা স্টোরি'-এর সাফল্যকে ভাল চোখে দেখছেন না।

Advertisement
'দ্য কেরালা স্টোরি'-নিয়ে মন্তব্য করলেন নাসিরুদ্দিন শাহ 'দ্য কেরালা স্টোরি'-নিয়ে মন্তব্য করলেন নাসিরুদ্দিন শাহ

এই মুহূর্তে শিরোনামে 'দ্য কেরালা স্টোরি' (The Kerala Story)। কম বাজেটের হয়েও বক্স অফিসে ভাল ব্যাটিং করছে এই ছবি। চতুর্থ সপ্তাহেও ছবিটি সংগ্রহ যথেষ্ট ভাল। এখন পর্যন্ত এই ছবি লক্ষ্মীলাভ ২২৮ কোটি টাকা। তবে প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah) 'দ্য কেরালা স্টোরি'-এর সাফল্যকে ভাল চোখে দেখছেন না।

ছবির সাফল্য নিয়ে কী বললেন নাসিরুদ্দিন?

ইন্ডিয়া টুডে-কে নাসিরুদ্দিন শাহ বলেন ,"'ভূমি', 'রুমানা', 'ফারাজ-র মতো যোগ্য ছবিগুলি বক্স অফিসে ফ্লপ হয়েছে। এই ছবিগুলি দেখতে কেউ প্রেক্ষাগৃহে যাননি। তবে তারা সিনেমা হলে যাচ্ছেন 'দ্য কেরালা স্টোরি' দেখতে। আমি এই ছবিটি দেখিনি। দেখার ইচ্ছাও নেই, কারণ আমি এটি সম্পর্কে অনেক বেশি পড়েছি।" 

আরও পড়ুন

নাসিরুদ্দিন শাহ 'দ্য কেরালা স্টোরি'-র সাফল্যকে একটি বিপজ্জনক ট্রেন্ড বলে মনে করছেন। নাৎসি জার্মানির সঙ্গে এই প্রবণতা তুলনা টেনেছেন তিনি। শিল্পী বলেন, "এই ব্যাপারে কোনও সন্দেহ নেই, আমরা নাৎসি জার্মানির দিকে এগিয়ে যাচ্ছি, যেখানে হিটলারের সময় সুপ্রিম লিডারের মাধ্যমে চলচ্চিত্র নির্মাতাদের নিয়োগ করা হয়েছিল। যাতে, তিনি তাঁর ছবিতে সরকারের প্রশংসার সেতু তৈরি করেন এবং দেশবাসীর জন্য তিনি কী করেছেন তা দেখান। ইহুদি সম্প্রদায়কে অবজ্ঞার চোখে দেখা হতো। অনেক প্রবীণ জার্মান চলচ্চিত্র নির্মাতা দেশ ছেড়ে হলিউডে চলে গিয়েছিলেন। সেখানে গিয়ে চলচ্চিত্র নির্মাণ করেন। ভারতেও একই ঘটনা ঘটছে। হয় ডান দিকে থাকো, নয়তো নিরপেক্ষ হও বা ক্ষমতার পক্ষে।" 

সময়ের সঙ্গে পরিস্থিতি আরও ভাল হবে বলে মনে করেন নাসিরুদ্দিন শাহ। তিনি বলেন, "আমি আশা করি এই ঘৃণার পরিবেশ ক্লান্তিকর হয়ে উঠবে। আর কতদিন ঘৃণা ছড়াতে থাকবে? আমি মনে করি এবং আশা করি যে, এটি হঠাৎ করে শুরু হয়েছিল এবং ধীরে ধীরে শেষ হবে।" 

Advertisement

 

Advertisement