scorecardresearch
 

EXCLUSIVE: কবে মুক্তি পাবে ব্রহ্মাস্ত্রের দ্বিতীয় ভাগ? জানালেন পরিচালক অয়ন

বছরের সবচেয়ে বড় ব্লকবাস্টার হওয়ার পথে এগিয়ে চলেছে ব্রহ্মাস্ত্র। অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukerji) পরিচালিত এই ছবিটি বক্স অফিসে (Brahmastra Box Office) অসাধারণ ব্যবসা করছে। ৫ দিনে ১৫০ কোটির বেশি আয় করেছে সিনেমাটি। ছবিটির বক্স অফিস সাফল্যের পর অয়ন ব্রহ্মাস্ত্র 2-এর মুক্তি নিয়ে একটি বড় ঘোষণা করেছেন।

Advertisement
কবে মুক্তি পাবে ব্রহ্মাস্ত্রের দ্বিতীয় ভাগ? উত্তর দিলেন পরিচালক অয়ন কবে মুক্তি পাবে ব্রহ্মাস্ত্রের দ্বিতীয় ভাগ? উত্তর দিলেন পরিচালক অয়ন

বছরের সবচেয়ে বড় ব্লকবাস্টার হওয়ার পথে এগিয়ে চলেছে ব্রহ্মাস্ত্র। অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukerji) পরিচালিত এই ছবিটি বক্স অফিসে (Brahmastra Box Office) অসাধারণ ব্যবসা করছে। ৫ দিনে ১৫০ কোটির বেশি আয় করেছে সিনেমাটি। ছবিটির বক্স অফিস সাফল্যের পর অয়ন ব্রহ্মাস্ত্র 2-এর মুক্তি নিয়ে একটি বড় ঘোষণা করেছেন।


ব্রহ্মাস্ত্র 2 কবে আসবে?

 ট্রিলজি সিরিজের দ্বিতীয় অংশটি ২০২৫ সালে মুক্তি পেতে চলেছে। ছবির প্রথম অংশটি ছিল শিবাকে কেন্দ্র করে। এখন দেবের গল্প বলা হবে দ্বিতীয় পর্বে। ব্রহ্মাস্ত্র সিনেমার শেষেও ইঙ্গিত দেওয়া হয়েছিল যে সিক্যুয়াল দেবকে কেন্দ্র করে তৈরি হবে। অয়ন ব্রহ্মাস্ত্রের দ্বিতীয় ভাগ সম্পর্কে aajtak.in-এর সঙ্গে কথা বলেছেন। যেখানে তিনি দেবের চরিত্র এবং সিনেমার মুক্তির সময় সম্পর্কে জানিয়েছেন।


দেবের গল্প দেখা যাবে ব্রহ্মাস্ত্র 2-এ

অয়ন বলেন, "আমি শুধু মানুষের কৌতূহল বাড়াচ্ছি। আমি চাই নাম নিয়ে আলোচনা অব্যাহত থাকুক। আমি নিজেই লোকেদের জিজ্ঞাসা করি তারা কার নাম প্রস্তাব করছেন এবং কেন। তবে সঠিক সময় এলে দেবকে মানুষের মাঝে নিয়ে আসব। এই মুহুর্তে, আমরা সৃজনশীল স্তরেও নামটি নিয়ে আলোচনা করছি। এ নিয়ে মানুষ জল্পনা-কল্পনা চালিয়ে যাচ্ছেন। হ্যাঁ, তবে এটাও সত্যি যে কয়েক সপ্তাহের মধ্যে আমি কাজ শুরু করব। ব্রহ্মাস্ত্রের সময়ই গল্প তৈরি শুরু হয়েছিল। দেব একভাবে পুরো অ্যাস্ট্রাভার্সের কেন্দ্রীয় চরিত্র হবেন। যা আজকের এবং পুরনো যুগকে জুড়ে দেবে। আমি দেবের বিষয়ে খুব খুশি কারণ এটি খুব শক্তিশালী চরিত্র হতে চলেছে। আমি জোর দিয়ে বলছি এই গল্পও মানুষ পছন্দ করবেন। যাইহোক, আমি এর পরবর্তী সিক্যুয়েলের জন্য মানুষকে এক দশক অপেক্ষা করাতে যাচ্ছি না। আমার চেষ্টা থাকবে ২০২৫ সালের শেষে ছবিটি যেন ফ্লোরে আসে এবং মুক্তির জন্য প্রস্তুত থাকে। এই কথা মাথায় রেখেই প্রস্তুতি শুরু হবে। যেহেতু এবার আমাদের প্রথম ভাগের অভিজ্ঞতা রয়েছে, আমি নিশ্চিত অনেক বিষয়ে আরও স্পষ্টতা থাকবে।"

Advertisement


ব্রহ্মাস্ত্র 2 তৈরি করতে সময় লাগবে তিন বছর

অয়নের মতে, ব্রহ্মাস্ত্র ইউনিভার্সের ভিত্তি স্থাপন হয়েছে প্রথম ভাগে। গল্পটি সেভাবেই তৈরি করা হয়েছে। অয়ন বলেন, দেবের চরিত্রে কে অভিনয় করবেন, এখন তিনি তা বলতে পারছেন না, সময় হলে ঘোষণা করা হবে। এটা নিশ্চিতভাবে বলা হয়েছে যে ব্রহ্মাস্ত্র পার্ট 2 ২০২৫ সালে মুক্তি পাবে। এখন থেকে তিন বছর পর দ্বিতীয় পর্ব নিয়ে আসবেন। এই সময়টা খুব কঠিন হতে চলেছে। ছবির গল্প প্রস্তুত। তবে কবে থেকে ছবিটির শুটিং শুরু হবে তা এখনও নিশ্চিত করেননি তিনি। ভিএফএক্স-এ অনেক বেশি ফোকাস থাকবে।


ট্রোলিং নিয়ে কী বললেন অয়ন?

গল্প এবং সংলাপ নিয়ে ট্রোলিংয়ের প্রতিক্রিয়া জানিয়ে অয়ন বলেছেন, "হ্যাঁ, আমি জানি, এর সংলাপগুলি নিয়ে মিম তৈরি এবং আলোচনা হচ্ছে। সত্যি কথা বলতে, ফিডব্যাক এত পাচ্ছি, তাই সেগুলো পর্যবেক্ষণ করার সময় পাচ্ছি না। এত শোরগোল যে আমি কীভাবে প্রতিক্রিয়া জানাব বুঝতে পারছি না। আমি কিছু সময় পরে স্থির ভাবে ছবিটির ত্রুটি এবং যোগ্যতা উভয়ের প্রতিক্রিয়া দেখব।"

"আমরা দর্শকদের জন্য সিনেমা করি। সিনেমার বিশেষত্ব হলো এটি খুবই বিষয়ভিত্তিক মাধ্যম। কেউ কেউ পছন্দ করবেন, কেউ প্রশ্নও করবেন। কেউ ভালোবাসবেন। আমি জানি ছবির গল্প ও সংলাপ নিয়ে অনেক কিছুই ঘটছে। তবে সামগ্রিকভাবে আমরা ছবিটির জন্য যা তৈরি করেছি তার উদ্দেশ্য ছিল দর্শকদের বিনোদন দেওয়া এবং কানেক্ট করা। আমি ভবিষ্যতে এই বিষয়ে আরও গভীরভাবে চিন্তা করব। সত্যি বলতে, ছবিটি যখন তৈরি হচ্ছিল, তখন আমি অনেক কাছের বন্ধুদের দেখিয়েছিলাম এবং তাদের কাছ থেকে প্রকৃত মতামত চেয়েছিলাম। আমি সবসময় প্রতিক্রিয়াকে স্বাগত জানাই যাতে আমরা আমাদের কাজ উন্নত করতে পারি। তাই দর্শকদের প্রতিক্রিয়া যাই হোক না কেন তারা গল্প এবং সংলাপগুলি উপভোগ করেননি, আমি এটি থেকে শিখব এবং পরবর্তী অংশে গল্পটি আরও গভীরভাবে কাজ করব যাতে আমি সেই দর্শকদের মুগ্ধ করতে পারি। দ্বিতীয় ভাগ দেখার পর তাঁরা যাতে আমায় ১০ এ ১০ দিতে পারেন।"


ব্রহ্মাস্ত্রের বক্স অফিস সাফল্য

এ তো গেল ব্রহ্মাস্ত্র পার্ট 2 ফিল্ম সম্পর্কে আলোচনা। এখন প্রথম অংশের সাফল্য সম্পর্কেও জেনে নিন। রণবীর কাপুর ও আলিয়া ভাটের এই ছবিটি প্রচুর আয় করছে। মুক্তির আগেই বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে ছবিটিকে। বয়কট ট্রেন্ড করেছিল সোশাল মিডিয়ায়। প্রচুর নেগেটিভ পাবলিসিটি করা হয়েছে। মুক্তির পরেও যা অব্যাহত রয়েছে। কিন্তু এ সবের কোনও প্রভাব পড়েনি মানুষের উপর। উল্টে মানুষ ছবিটি পছন্দ করছেন। প্রথম সপ্তাহে ছবিটি কতটা সংগ্রহ করতে পারে সেটাই দেখতে হবে। প্রথম সপ্তাহের শেষ ভারতে ২০০ কোটির কাছাকাছি ব্যবসা করতে পারে বলে আশা করা হচ্ছে।

 

Advertisement