scorecardresearch
 

Ritabhari Chakraborty: জীবনের নতুন অধ্যায়, প্রকাশ্যে বেবি বাম্পের ছবি! সত্যিই মা হতে চলেছেন ঋতাভরী?

Ritabhari Chakraborty: সত্যিই মা হচ্ছেন তিনি? সন্তানের বাবার নাম কী? কবে বিয়ে করলেন? ইত্যাদি নানা প্রশ্নবাণ ধেয়ে আসে বৃহস্পতিবার, ঋতাভরী চক্রবর্তীর কমেন্ট বক্সে। শুক্রবার সকলের সব প্রশ্নের উত্তর মিলল অবশেষে। 

Advertisement
স্নিগ্ধার লুকে ঋতাভরী চক্রবর্তী (ছবি: সংগৃহীত) স্নিগ্ধার লুকে ঋতাভরী চক্রবর্তী (ছবি: সংগৃহীত)

মা হতে চলেছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। এই খবরে বৃহস্পতিবার ছেয়ে যায় নেটমাধ্যম। একদিকে যেমন শুভেচ্ছাবার্তা ভেসে আসে, সেরকমই সকলের মনে জাগে নানা প্রশ্ন। সত্যিই মা হচ্ছেন তিনি? সন্তানের বাবার নাম কী? কবে বিয়ে করলেন? ইত্যাদি নানা প্রশ্নবাণ ধেয়ে আসে নায়িকার কমেন্ট বক্সে। শুক্রবার সকলের সব প্রশ্নের উত্তর মিলল অবশেষে। 

তারকারা নিজেদের কাজের মাধ্যমে সকলের দৃষ্টি আকর্ষণ করতে নিত্য নতুন কায়দায় প্রচার করেন। ঋতাভরীর এই পোস্ট দেখে অনেকেই মনে করেছিলেন, এটাও কোনও ছবি বা নতুন প্রোজেক্টের প্রচারমূলক কৌশল। আর তাদের এই ধারণা একেবারে সঠিক। নতুন ওয়েব সিরিজের (New Web Series) প্রচার করতেই এই কৌশল অবলম্বন করেন তিনি।

 

আরও পড়ুন

 

কেরিয়ারের নতুন অধ্যায় শুরু হতে চলেছে। এবার ওটিটি প্ল্যাটফর্মে (OTT Platform) পা রাখতে চলেছেন ঋতাভরী চক্রবর্তী। আসছে তাঁর নতুন ওয়েব সিরিজ 'নন্দিনী' (Nandini)। ফলক মীর পরিচালিত এই রহস্যে ভরা সিরিজটিতে এক অন্তঃসত্ত্বা মহিলার চরিত্রে দেখা যাবে তাঁকে। সায়ন্তনী পুততুণ্ডের (Sayantani Putatundu) একই নামের উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে 'নন্দিনী'। 

স্নিগ্ধা (ঋতাভরী চক্রবর্তী) গর্ভবতী হওয়ায় পরিবারে আসে একরাস আনন্দ। সবটা ভালই কাটছিল, কিন্তু এরপর হঠাৎই অন্ধকার নেমে আসে স্নিগ্ধার জীবনে। চিকিৎসক জানায়, তার গর্ভের সন্তান খুব শীঘ্রই মারা যাবে। ফলস্বরূপ তাকে গর্ভপাত করতে হবে। ভেঙে পড়ে হবু মা। তবে এরপরই তার জীবনে আসে এক নতুন মোড়। মধ্যরাতে সকলে ঘুমিয়ে পড়ার পর, স্নিগ্ধা  ফোন বেজে ওঠে। ফোনের ওপার থেকে ভেসে আসে এক শিশুর কণ্ঠ। স্নিগ্ধাকে 'মা' বলে সম্বোধন করে সে। চমকে ওঠে স্নিগ্ধা। শিশুটির মুখে শোনা যায়, "মা, আমি মরে যাইনি। এখনও বেঁচে আছি...।" এরপরে যা ঘটে, তা গল্পের মূল গঠন।

Advertisement

 

Ritabhari Chakraborty news

 

নতুন জার্নি শুরু হচ্ছে, এজন্যে দারুণ উৎসাহী ঋতাভরী। তবে এরকম একটা চরিত্রে অভিনয় তাঁর কাছে বেশ কঠিন ছিল। ৯ পর্বের এই সিরিজের প্রতি পর্বে একজন মায়ের গর্ভাবস্থার বিভিন্ন দিক তাঁকে ফুটিয়ে তুলতে হয়েছে। চিত্রনাট্যেও রয়েছে বেশ কিছু চমক। থ্রিলার না ভূতের গল্প, এই প্রশ্ন আসতে পারে দর্শকদের মনে। ঋতাভরী জানান, "নন্দিনী দারুণ একটি গল্প। আমি নিশ্চিত যে, প্রত্যেক মা 'নন্দিনী'-র সঙ্গে রিলেট করতে পারবেন। কারণ তারাও প্রায় একই রকম সংগ্রামের মধ্য দিয়ে যান। আমি ওয়েবে ডেবিউ নিয়ে খুব উৎসাহিত। আমি আমার সবটুকু দিয়ে কাজটা করেছি। একজন গর্ভবতী নারীর চরিত্রে অভিনয় করা খুবই চ্যালেঞ্জিং ছিল। আমি অনেক কিছু শিখে- বুঝে, চরিত্রটা এক প্রকার বেঁচে, অভিনয় করার চেষ্টা করেছি। আশা করি কাজটার সঙ্গে ন্যায় করতে পেরেছি।"

 

পরিচালক ফালাক মীর জানালেন, "অনেক দিন ধরেই আমি আমার ছবির গল্প খুঁজছিলাম। আমার স্ত্রী আমায় সায়ন্তনী পুততুণ্ডের উপন্যাসটি দেন। উপন্যাসটি পড়ে আমি চিত্রনাট্য লেখা শুরু করি। যখন লিড কাস্ট নিয়ে আলোচনা চলছিল, তখন আমার মাথায় প্রথম ঋতাভরীর নামটি আসে। ঋতাভরী ওঁর কাজের প্রতি কিছু প্যাশনেট। শ্যুটিংয়ের সময় আমার দেওয়া প্রতি মিনিটের বিবরণ মেনে কাজটা করেছেন।"

 

Ritabhari Chakraborty news

এই সিরিজের ঋতাভরী ছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন কিঞ্জল নন্দ, সুহোত্র মুখোপাধ্যায়, শ্বেতা ভট্টাচার্য, অলিভিয়া সরকার, দেবযানী চট্টোপাধ্যায়, সন্দীপ ভট্টাচার্যর মতো শিল্পীরা। দেবযানী চট্টোপাধ্যায়কে দেখা যাবে ঋতাভরীর শাশুড়ির ভূমিকায়, সন্দীপ ভট্টাচার্য এখানে তাঁর শ্বশুর এবং কিঞ্জল নন্দ অভিনয় করছেন নায়িকার স্বামীর ভূমিকায়। আগামী ১৫ অক্টোবর থেকে আড্ডাটাইমস (Addatimes) ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং হবে 'নন্দিনী'।  

 

Advertisement