scorecardresearch
 

Mamata Shankar: মা অমলা শঙ্করের জন্মদিনে মঞ্চে ফিরছেন মমতা শঙ্কর! উদয় শঙ্করের ঘরানায় আয়োজন বিশেষ অনুষ্ঠানের

Mamata Shankar: কিংবদন্তি নৃত্যশিল্পী অমলা শঙ্করের জন্মবার্ষিকী উপলক্ষে বিরতির পর মঞ্চে ফিরছেন নৃত্যশিল্পী তথা অভিনেত্রী মমতা শঙ্কর। আয়োজন থাকছে উদয় শঙ্করের ঘরানার নৃত্য দিয়ে এক বিশেষ অনুষ্ঠান। 

Advertisement
নৃত্যশিল্পী -অভিনেত্রী মমতা শঙ্কর (ছবি:ফেসবুক) নৃত্যশিল্পী -অভিনেত্রী মমতা শঙ্কর (ছবি:ফেসবুক)

আগামী ২৭ জুন কিংবদন্তি নৃত্যশিল্পী অমলা শঙ্করের (Amala Shankar) ১০৩ তম জন্মবার্ষিকী। এই বিশেষ দিন উপলক্ষে বিরতির পর মঞ্চে ফিরছেন নৃত্যশিল্পী তথা অভিনেত্রী মমতা শঙ্কর (Mamata Shankar)। করোনা পরিস্থিতির পর এই প্রথম নৃত্য মঞ্চস্থ করবেন তিনি। আগামী ২৬ জুন- ২৭ জুন মমতা শঙ্কর ডান্স কোম্পানির তরফে আয়োজন করা হয়েছে এক বিশেষ অনুষ্ঠান। 

মমতা শঙ্কর জানালেন, "মাঝে করোনাকালে দু'বছর কোনও প্রোডাকশন স্টেজে করা সম্ভব হয়নি। আশা করি সবাই আসবেন। আমাদের যে ধারা, উদয় শঙ্করের ঘরানার (Uday Shankar Gharana) সঙ্গে, এই দু'দিন সকলের ভাল কাটবে এই আশা রাখি।"

Dancer and Actress Mamata Shankar to return in stage after a break

আরও পড়ুন: 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ'-এর স্মৃতি, একমঞ্চে যখন প্রসেনজিত্‍- ঋতুপর্ণা

নৃত্যানুষ্ঠানের পাশাপাশি থাকছে বিশেষ কিছু পরিবেশনা। ২৬ জুন ইজেডসিসি (সল্টলেক) শুরুতে ছবিতে ফুল দিয়ে স্মরণ করবেন বিশিষ্ট জনেরা। এরপরে  থাকছে 'করোনেশন অফ রামা', পরিচালনায় সৌরিতা শঙ্কর ঘোষ।  উদয় শঙ্কর পরিচালিত, অমলা শঙ্করের 'কল্পনা' ছবির নানা মুহূর্ত নিয়ে থাকছে এক অডিও-ভিজ্য়ুয়াল কোলাজ 'এভারগ্রিন মেমোরিজ'।

Dancer and Actress Mamata Shankar to return in stage after a break

আরও পড়ুন: বিদেশেও রিলিজ 'আয় খুকু আয়', প্রবাসীদের দুয়ারে নির্মল-বুড়ির গল্প

মমতা শঙ্করের পরিচালনায় 'আজকের একলব্য' নৃত্যনাট্যটি এদিনের সর্বশেষ নিবেদন। গুরু-শিষ্য পরম্পরার নানা আঙ্গিক, টানাপোড়েন এই প্রযোজনার মূল কথা। মুখ্য ভূমিকায় রুদ্রপ্রসাদ রায় (একলব্য ), বিধান রায় চৌধুরী(গুরু)। সঙ্গীত রবিন দাস, আলোকসম্পাতে রাতুল শঙ্কর ঘোষ। এছাড়া চিত্রনাট্য ও ভাষ্যে রয়েছেন চন্দ্রদয় ঘোষ। 

আরও পড়ুন: আত্মসম্মান না পেট? লকআউট- বিভীষিকা নিয়ে রুদ্রনীল- রাহুল

আগামী ২৭ জুন, মধুসূদন মঞ্চে মমতা শঙ্কর ডান্স কোম্পানির সদস্য এবং মমতা শঙ্কর নিবেদন করবেন 'মিসিং ইউ', নৃত্য পরিচালনা অমলা শঙ্করের,সঙ্গীত আনন্দ শঙ্করের। থাকছে "এভারগ্রিন মেমোরিজ" কল্পনা ছবি থেকে বিশেষ মুহূর্তের কোলাজ। সব শেষে 'আজকের একলব্য'। দু'দিনই অনুষ্ঠান শুরু সন্ধ্যা ৬:৩০টা থেকে। 

Advertisement

 

Advertisement