scorecardresearch
 

Iman Chakraborty: 'নতুন প্রতিভার খোঁজ' পেলেন ইমন, কী কী সুযোগ দিচ্ছেন গায়িকা?

Iman Chakraborty: গায়িকা হিসাবে ইমন চক্রবর্তীর নাম সকলেই জানেন। তাঁর গাওয়া গানগুলি জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে। নিজের পাশাপাশি ইমন চান যাতে নতুন প্রতিভারাও উঠে আসুক। আর সেই কারণে বেশ কিছু বছর ধরেই নিজের উদ্যোগেই ইমন নতুনদের সুযোগ দিচ্ছিলেন তবে এই বছর ঘটা করেই সেই অনুষ্ঠানের আয়োজন করেন গায়িকা।

Advertisement
ইমন চক্রবর্তী ইমন চক্রবর্তী
হাইলাইটস
  • গায়িকা হিসাবে ইমন চক্রবর্তীর নাম সকলেই জানেন।

গায়িকা হিসাবে ইমন চক্রবর্তীর নাম সকলেই জানেন। তাঁর গাওয়া গানগুলি জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে। নিজের পাশাপাশি ইমন চান যাতে নতুন প্রতিভারাও উঠে আসুক। আর সেই কারণে বেশ কিছু বছর ধরেই নিজের উদ্যোগেই ইমন নতুনদের সুযোগ দিচ্ছিলেন তবে এই বছর ঘটা করেই সেই অনুষ্ঠানের আয়োজন করেন গায়িকা। এই বছরই শুরু করলেন ট্যালেন্ট হান্ট শো "নতুন প্রতিভার খোঁজে"।

সারা বাংলার প্রায় ৫৫০জন প্রতিযোগী নিয়ে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। প্রাথমিকভাবে ৭৫ জন প্রতিভাকে বাছাই করার পর তাদের মধ্যে থেকে ২৫ জনকে গ্র্যান্ড ফিনালের জন্য বেছে নেওয়া হয়। আবার এই ২৫ জনের মধ্যে থেকে বেছে নেওয়া হল ১২ জনকে। সেই ১২ থেকে বিচারকরা বেছে নিলেন সেরা ৩ প্রতিভাকে। সম্প্রতি দক্ষিণ কলকাতার শরৎ স্মৃতি সদনে হয়ে গেল গ্র্যান্ড ফিনালে। বিচারকের আসনে ছিলেন দেবজ্যোতি মিশ্র, আরশাদ আলি খান এবং উপালি চট্টোপাধ্যায়। ইমন এবং নীলাঞ্জন তো ছিলেনই। প্রতিযোগীদের মধ্যে ছিল চরম উত্তেজনা। কে হবেন সেরা নতুন প্রতিভা?

ইমনের কথায়, "প্রায় দুমাস ধরে দিনরাত এক করে ৫৫০ জন প্রতিযোগীদের মধ্যে থেকে সেরা ২৫ জনকে আমরা বাছাই করে নিয়েছিলাম। খুবই কঠিন কাজ ছিল এটা"। শুধু বাংলা নয়, বাংলার বাইরে বেঙ্গালুরু, বাংলাদেশ থেকেও প্রতিযোগীরা এসেছেন। গ্র্যান্ড ফিনালের দিন এই ২৫ জনের মধ্যে একটা টানটান প্রতিযোগিতা ছিল। সবাই সবার সেরাটুকু দিয়েছেন। বিচারকরাই ধন্ধে পড়েছিলেন সেরার সেরাদের বাছতে গিয়ে।

আরও পড়ুন

এবারে 'নতুন প্রতিভার খোঁজে' সেরার সেরা হলেন মৃন্ময় সাহা। ওঁর অসাধারন পারফরম্যান্স বিচারকদের মুগ্ধ করেছে। বিচারকদের বিচারে যুগ্মভাবে দ্বিতীয় হলেন পুষ্পিতা মন্ডল এবং স্বর্ণালী রায়চৌধুরী। তৃতীয় হয়েছেন অঙ্কিতা। এঁরা সকলেই ইমনের প্রোডাকশনের তরফ থেকে মিউজিক ভিডিও বানাবার সুযোগ পাবেন। গানের ব্যাপারে এদের সবাইকে সব ধরনের সাহায্যের হাত বাড়িয়ে দেবার প্রতিশ্রুতি দিয়েছেন ইমন। এছাড়াও মৃন্ময় পাবেন বড় কোনও গানের রিয়্যালিটি শোয়ের অডিশন পর্বে পৌঁছে যাওয়ার সুযোগ। এছাড়াও ইমনের বসন্ত উৎসবেও প্রথম তিনজনের গান গাইবার সুযোগ মিলবে।

Advertisement

"নতুন প্রতিভার খোঁজে"-র পথচলা অনেক দিন আগে থেকেই শুরু হয়েছে। এই বছর প্রথম এত বড় আকারে ট্যালেন্ট হান্ট-এর আকার নিয়েছে। ইমনের কথায়, "কোভিডের সময় থেকেই নতুন ছেলেমেয়েদের নিয়ে কাজ করছি। লকডাউনের সময় বন্ধ ছিল। এই বছর থেকে বড় ভাবে করার প্ল্যান করেছি। নতুনরা উঠে না এলে ইন্ডাস্ট্রি কখনোই এগোবে না। অনেক প্রতিভাই সুযোগের অভাবে নিজেদের মেলে ধরতে পারেন না। 'নতুন প্রতিভার খোঁজে' তাঁদের জন্য একটা সিঁড়ি হতে পারে।" এই মুহূর্তে ইমন ব্যস্ত রয়েছেন তাঁর বসন্ত উৎসব নিয়ে। যা ৯ মার্চ অনুষ্ঠিত হতে চলেছে। 
 

Advertisement