scorecardresearch
 

Kaushik-Churni Ganguly: সেই যাদবপুরে শুরু, চূর্ণীর সঙ্গে কীভাবে প্রেম? বিবাহবার্ষিকীকে সব বললেন কৌশিক

Kaushik-Churni Ganguly: একজন পেশায় পরিচালক আর অন্যজন অভিনেত্রী। দুজনেই এই বিনোদন জগতের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত। সম্প্রতি পরিচালকের এক ছবিতে অভিনেত্রীর কাজ দারুণভাবে প্রশংসাও পেয়েছে। কথা হচ্ছে টলিউডের অন্যতম পাওয়ার কাপল কৌশিক ও চূর্ণী গঙ্গোপাধ্যায়কে নিয়ে। পায়ে পায়ে চলতে চলতে এই দম্পতি ৩১ টা বছর পেরিয়ে এলেন।

Advertisement
কৌশিক-চূর্ণী গঙ্গোপাধ্যায়- কৌশিক-চূর্ণী গঙ্গোপাধ্যায়-
হাইলাইটস
  • একজন পেশায় পরিচালক আর অন্যজন অভিনেত্রী। দুজনেই এই বিনোদন জগতের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত।

একজন পেশায় পরিচালক আর অন্যজন অভিনেত্রী। দুজনেই এই বিনোদন জগতের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত। সম্প্রতি পরিচালকের এক ছবিতে অভিনেত্রীর কাজ দারুণভাবে প্রশংসাও পেয়েছে। কথা হচ্ছে টলিউডের অন্যতম পাওয়ার কাপল কৌশিক ও চূর্ণী গঙ্গোপাধ্যায়কে নিয়ে। পায়ে পায়ে চলতে চলতে এই দম্পতি ৩১ টা বছর পেরিয়ে এলেন। ১৬ জানুয়ারি এইদিনেই কৌশিক ও চূর্ণী একে-অপরের সঙ্গে চিরজীবনের মতো বাঁধা পড়েন। পুরনো সেই স্মৃতিকে আরও একবার উস্কে দিলেন পরিচালক। ফিরলেন কলেজ জীবন থেকে তাঁদের বিয়ের স্মৃতিতে। 

পরিচালক তাঁর ও চূর্ণীর আদর মাখা একটি ছবি পোস্ট করে জানিয়েছেন যে তাঁদের এই বিয়ের কোর্সটা শুরু হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে। কৌশিক দারুণ সুন্দরভাবে তাঁদের দাম্পত্যের দীর্ঘ সফরটিকে সুন্দরভাবে বর্ণনা করেছেন। তিনি লিখেছেন, 'যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শুরু হওয়া এই বিয়ের কোর্সটা আজীবনের। এই দুই ছাত্র-ছাত্রীর কারোরই এই লেখাপড়াটা ছাড়ার ইচ্ছে নেই। এখানে পড়ানো হয় বন্ধুত্ব, সমবেদনা, সততা, নম্রতা, সহনশীলতা, আবেগ, ক্ষমা , আদরের মতো আরও অনেক অনেক বিষয়! অদ্ভুত এক বই, যার কোনও আকার নেই। একটা পাতা থেকে যেন শয়ে শয়ে পাতা খুলে খুলে বের হয়ে আসছে। শুরুতে ৫ বছর ধরে চলেছিল অ্যাডমিশন টেস্ট তার পর বহু প্রচেষ্টা এবং পরিশ্রমের পর আমরা ১৯৯৩ সালে জয়েন করেছিলাম এই ১৬ই জানুয়ারিতে। সন্ধ্যাবেলায় থিয়েটার রোডে চূর্ণীর বাড়িতে। বেশ সেজেগুজে গিয়েছিলাম, পৌঁছে দেখি ওর বাড়ির গেটে লেখা ‘চূর্ণীর বিয়ে’! সেই ফুলের গেটটা আমার জীবন একেবারে বদলে দিল! সত্যি বলছি আজ উজানকে নিয়ে যে পৃথিবী ঈশ্বর আমাদের উপহার দিয়েছেন তার জন্য আমরা চিরকৃতজ্ঞ।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kaushik Ganguly (@kgunedited)

Advertisement

কৌশিক ও চূর্ণীর ছেলে উজানও এই বিনোদন জগতের সঙ্গেই যুক্ত। তাঁকে নিয়ে এই তারকা দম্পতির ছোট্ট সংসার। গত বছর চূর্ণী গঙ্গোপাধায়ের অভিনয় প্রশংসিত হয় করণ জোহরের সিনেমা রকি অউর রানি কি প্রেম কাহানি-তে। এছাড়া স্বামী কৌশিক গঙ্গোপাধ্যায়ের অর্ধাঙ্গিনী সিনেমায় চূর্ণী ও জয়াকে দেখা গিয়েছে। অপরদিকে, শুধু পরিচালক হিসাবেই নয় কৌশিক গঙ্গোপাধ্যায় অভিনেতা হিসাবেও দারুণ। 

সদ্য ঘোষণা হয়েছে কৌশিকের নতুন ছবির। তাঁর পরিচালনায় ঋতুপর্ণা ও প্রসেনজিৎ ৫০তম জুটিতে কাজ করবেন। এছাড়াও আরও একটি নতুন ছবির ঘোষণাও করা হয়েছে। পরিচালক এবং অভিনেতা কৌশিক সব সময়ই দর্শকের প্রিয়। 
 

আরও পড়ুন

Advertisement