scorecardresearch
 

Buddhadeb Guha: কোভিডে আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ, রয়েছেন আইসোলেশনে

করোনার ত্রাস ভয়ঙ্কর আকার ধারণ করছে গোটা বিশ্বে। এবার আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ (Buddhadeb Guha)। এই মুহূর্তে একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর শারীরিক অবস্থাও রয়েছে স্থিতিশীল। 

Advertisement
কোভিডে আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ কোভিডে আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ
হাইলাইটস
  • কোভিডে আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ।
  • বুদ্ধদেব গুহর বয়স হয়েছে বর্তমানে ৮৬ বছর।
  • তাঁর বড় মেয়ে ও গাড়ির চালকও আক্রান্ত হয়েছেন কোভিডে। 

করোনার দ্বিতীয় (Corona 2.0) ঢেউয়ে ভীত সকলে। বিনোদন জগতেও একের পর এক শিল্পীদের কোভিডে আক্রান্ত হওয়ার খবর মিলছে। এবার আক্রান্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ (Buddhadeb Guha)। এই মুহূর্তে একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর শারীরিক অবস্থাও রয়েছে স্থিতিশীল। 

গত কয়েকদিন ধরেই সর্দি - কাশিতে ভুগছিলেন তিনি। বুদ্ধদেব গুহর বয়স হয়েছে বর্তমানে ৮৬ বছর। বয়সজনিত কিছু অসুস্থতা রয়েছে তাঁর। এর সঙ্গে রয়েছে সামান্য নিউমোনিয়া। এই কিছুটা চিন্তার কারণ। তবে সাহিত্যিক স্বাদ- গন্ধহীন হননি। তাঁর বড় মেয়ে ও গাড়ির চালকও আক্রান্ত হয়েছেন কোভিডে। 

‘ঋজুদা’র  স্রষ্টা ‘মাধুকরী’, ‘কোজাগর’, ‘অববাহিকা’র মতো উপন্যাস লিখেছেন। 'মাধুকারী', 'কোজাগর', 'অববাহিকা', 'বাবলি' মতো একের পর অসামান্য উপনাস্যের শ্রষ্টা তিনি। তাঁর চোখ দিয়েই বহু মানুষ জঙ্গলকে ভালোবেসেছে। লেখাকে ভালোবেসেছে। সকলের প্রিয় সাহিত্যিকের করোনা রিপোর্ট পজিটিভ আসায় স্বাভাবিক ভাবেই চিন্তা বাড়ছে।

 বুদ্ধদেব গুহর প্রথম প্রকাশিত গ্রন্থ 'জঙ্গল্মহল' । এছাড়াও ‘মাধুকরী’,‘অববাহিকা’,‘কোজাগর’,‘বাবলি’-র মতো আরও একাধিক উপন্যাস, তাঁর কাছ থেকে উপহার পেয়েছেন পাঠকেরা। তাঁর রচিত চরিত্র ‘ঋজু দা’ বাঙালির মননে এক বিশেষ জায়গা করে নিয়েছে।

আরও পড়ুন:  'শঙ্খ'হীন বাংলা! কবি-স্মৃতিতে মগ্ন বাংলা সাহিত্য জগত্‍ 

করোনার ত্রাস ভয়ঙ্কর আকার ধারণ করছে গোটা বিশ্বে। হু হু করে বাড়ছে  করোনা আক্রান্তের সংখ্যা, তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের হার। গত ২১ এপ্রিল করোনা কেড়ে নিয়েছে বর্ষীয়ান কবি শঙ্খ ঘোষের প্রাণ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে গোটা সাহিত্য জগতে। অন্যদিকে ছোট ও বড় পর্দার একাধিক তারকাদের আক্রান্ত হওয়ার খবরও মিলছে। জিৎ, শুভশ্রী গাঙ্গুলী, শন বন্দোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, ভরত কল, জয়শ্রী মুখার্জি, অনুশ্রী দাস, শ্রুতি দাস, ঋতব্রত মুখোপাধ্যায়,ইন্দ্রাণী দত্ত সহ আরও অনেকে আক্রান্ত হয়েছিলেন কোভিডে। 

Advertisement

 

Advertisement