scorecardresearch
 

Sa Re Ga Ma Pa former winner Debojit Saha: ইসমাইল দরবারের 'প্রিয়', সা রে গা মা পা-সহ একাধিক শো চ্যাম্পিয়ন সেই দেবজিতের কী খবর?

চ্যানেলে চ্যানেলে গানের প্রতিযোগিতা। প্রতিযোগিরা মঞ্চে গান শুনিয়ে মন জয় করছেন শ্রোতাদের। বিচারকদের বাহবাও পাচ্ছেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয়ের খেতাবও পাচ্ছেন। তার পর? গানের জগতে পায়ের তলার জমি কি তাঁরা পাচ্ছেন? নাকি হারিয়ে যাচ্ছেন অসংখ্য তারার মাঝে

Advertisement
দেবজিৎ সাহা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম দেবজিৎ সাহা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • ২০০৫ সালে হিন্দি সা রে গা মা পা রিয়্যালিটি শো-তে বিজয়ী হয়েছিলেন অসমের শিলচরের ছেলে দেবজিৎ সাহা
  • তাঁর গলার মধুর কন্ঠস্বর সেই সময় বিচারকদের মন জয় করে নিয়েছিল
  • কিছুদিন ফিল্ম ইন্ডাস্ট্রি ও মেনস্ট্রিমে কাজ করার পর হঠাৎ করে দেবজিৎ কোথায় হারিয়ে গেলেন।

চ্যানেলে চ্যানেলে গানের প্রতিযোগিতা। প্রতিযোগিরা মঞ্চে গান শুনিয়ে মন জয় করছেন শ্রোতাদের। বিচারকদের বাহবাও পাচ্ছেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয়ের খেতাবও পাচ্ছেন। তার পর? গানের জগতে পায়ের তলার জমি কি তাঁরা পাচ্ছেন? নাকি হারিয়ে যাচ্ছেন অসংখ্য তারার মাঝে। আজকে সেরকমই এক হারিয়ে যাওয়া গায়কের কথা তুলে ধরব। 

সা রে গা মা পা জিতেছিলেন দেবজিৎ সাহা
২০০৫ সালে হিন্দি সা রে গা মা পা রিয়্যালিটি শো-তে বিজয়ী হয়েছিলেন অসমের শিলচরের ছেলে দেবজিৎ সাহা। শুধু তাই নয়, ভয়েস অফ ইন্ডিয়া শোয়ের খেতাবও জেতেন তিনি। তাঁর গলার মধুর কন্ঠস্বর সেই সময় বিচারকদের মন জয় করে নিয়েছিল। কিছুদিন ফিল্ম ইন্ডাস্ট্রি ও মেনস্ট্রিমে কাজ করার পর হঠাৎ করে দেবজিৎ কোথায় হারিয়ে গেলেন।  

আরও পড়ুন: এর আগের সা রে গা মা পা-এর বিজয়ীরা কি হারিয়ে গেলেন? কী করছেন তাঁরা

ইসমাইল দরবারের ঘরানাতে ছিলেন দেবজিৎ
২০০৫ সালে হিন্দি সা রে গা মা পা-এর সিজনে দেবজিৎ ইসমাইল দরবারের ঘরানাতে ছিলেন। তাঁর মিষ্টি গলা বিচারকদের বার বার মন জয় করেছিল। সে কারণেই সেই সিজনের বিজয়ী হয়েছিলেন দেবজিৎ। এই শো জেতার পর তিনি ভয়েস অফ ইন্ডিয়া শোয়ের খেতাবও জেতেন। 

শঙ্কর মহাদেবনের সঙ্গে দেবজিৎ সাহা

 

আরও পড়ুন: 'সা রে গা মা পা' যুগ্মসেরা পদ্মপলাশ-অস্মিতা, কীভাবে উত্থান দু'জনের? অজানা কাহিনি

বেশ কিছু শোতে সঞ্চালকের ভূমিকাতেও ছিলেন
রিয়্যালিটি শো জেতার পর দেবজিতকে সা রে গা মা পা-এর সঞ্চালকের ভূমিকায় দেখা যায়। এ ছাড়াও 'সারেগামাপা লিটল চ্যাম্পস'-এও সেই একই ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। পাশাপাশি 'মিউজিক কা মহা মোকাবিলা', 'জো জিতা উওহি সুপারস্টার'-এর মতো একাধিক রিয়্যালিটি শোয়ে অংশগ্রহণ করেন দেবজিৎ।

Advertisement
দেবজিৎ সাহা

 

আজও পড়ুন: সারেগামাপা জয়ী পদ্মপলাশ-অস্মিতা, দ্বিতীয়-তৃতীয় স্থানে কারা?

কিশোর কুমারের ভক্ত দেবজিৎ
দেবজিৎ কিশোর কুমারের বড় ভক্ত। রিয়্যালিটি শো জেতার আগে তিনি অসমের বিভিন্ন জায়গায় শো করতেন। সেখানে কিশোর কুমারের গানই সকলে তাঁর গলায় শুনতে চাইতেন। 

দেবজিৎ সাহা

বলিউডে গান গাওয়া ছিল দেবজিৎ-এর স্বপ্ন
বলিউডে গান গাওয়া ছিল দেবজিতের স্বপ্ন।  'তিস মার খান', 'সাহেব বিবি গ্যাংস্টার'-এ গান করলেও বলিউডে আর কোনও সিনেমায় তাঁর গান শোনা যায়নি। এমনকী অসমের ছেলে হওয়া সত্ত্বেও অসমের কোনও সিনেমাতেও তাঁকে সেভাবে গান গাইতে দেখা যায়নি। 

দেবজিৎ সাহা

বিগ বসেও অংশ নেন দেবজিৎ
দেবজিৎ বিগ বস ২-তে অংশ নিয়েছিলেন। কিন্তু এই শোয়ের শেষ পর্যন্ত যেতে ব্যর্থ হন তিনি। গানের একাধিক রিয়্যালিটি শোগুলিতে অংশ নেওয়ার পরও দেবজিৎ সেভাবে প্লেব্যাক সিংগার হয়ে উঠতে পারলেন না। বড় বড় শিল্পীদের ভিড়ে কোথায় যেন হারিয়ে গেলেন দেবজিৎ। মাঝে দেবজিৎকে দিদি নম্বর ওয়ানে এসে গান করতে দেখা গিয়েছিল।   

একাধিক জনপ্রিয় গায়ক-গায়িকাদের সঙ্গে ছবি
দেবজিৎ-এর সোশ্যাল মিডিয়া খুললেই দেখা যাবে বলিউডের মিউজিক্যাল আইকনদের সঙ্গে ছবি, কিন্তু আজ তাঁরা দেবজিৎকে শুধুমাত্র সা রে গা মা পা-এর প্রাক্তন বিজয়ী অথবা সঞ্চালক বলেই মনে রেখেছেন। 

দেবজিৎ সাহা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

গানের কনসার্ট করছেন দেবজিৎ
আপাতত বাংলা বা হিন্দি কোনও ইন্ডাস্ট্রির সঙ্গেই কাজ করছেন না প্রতিভাবান এই গায়ক। তবে প্রচুর স্টেজ শো করে বেড়ান তিনি। তাঁর সোশ্যাল মিডিয়ায় নজর রাখলেই তা বোঝা যাবে। মেয়ে দানিকাকেও শেখাচ্ছেন গান। 

Advertisement