scorecardresearch
 

Sa Re Ga Ma Pa 2024: আসছে 'সা রে গা মা পা'! ফের সঞ্চালক আবির, বিচারক-গুরুর আসনে কারা থাকছেন?

কয়েক মাসের অপেক্ষার পর আসছে 'সা রে গা মা পা' ২০২৪। সম্প্রতি প্রকাশ্যে এসেছে প্রথম প্রোমো। যা দেখার পর দর্শকদের উৎসাহ ও কৌতূহল বেড়েছে বহুগুণ। 

Advertisement
আবির চট্টোপাধ্যায় আবির চট্টোপাধ্যায়

গানের রিয়্যালিটি শো 'সা রে গা মা পা' (Sa Re Ga Ma Pa) -র জনপ্রিয়তার মাত্রা অন্য রকম। প্রতি সিজনে জি বাংলা খোঁজ করে সেরার সেরা প্রতিভাদের। ২০২২ সালের জুন মাস থেকে শুরু হয়েছিল মাসে 'সা রে গা মা পা' সিজন ১৯। কয়েক মাসের অপেক্ষার পর আসছে 'সা রে গা মা পা' ২০২৪। সম্প্রতি প্রকাশ্যে এসেছে প্রথম প্রোমো। যা দেখার পর দর্শকদের উৎসাহ ও কৌতূহল বেড়েছে বহুগুণ। 

শুরু হচ্ছে 'সারেগামাপা'-র অডিশন। আগের সিজনের মতো এবারও সঞ্চালকের দায়িত্ব পালন করবেন অভিনেতা আবির চট্টোপাধ্যায়। তবে প্রশ্ন উঠছে, এবার বিচারক আসনে কারা থাকছেন? এবিষয় এখনও পর্যন্ত মুখ খলেনি চ্যানেল কর্তৃপক্ষ কিংবা কোনও শিল্পী। তবে ২৯ মার্চ দার্জিলিংয় ও ৩১ মার্চ কোচবিহারে হবে অডিশন। ৪ বছরের ঊর্ধ্বে যে কোনও কেউ অডিশনে অংশগ্রহণ করতে পারবেন। নিম্নসীমা রাখলেও আপাতত ঊর্ধ্বসীমার কথা ঘোষণা করা হয় চ্যানেলের তরফে। অর্থাৎ বড়দের সঙ্গে পাল্লা দিয়ে টক্কর দেবে ক্ষুদে শিল্পীরাও, তা আন্দাজ করা যাচ্ছে। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Zee Bangla Official (@zeebanglaofficial)

আরও পড়ুন

সিজন ১৯-এ মহাগুরুর আসনে বসছিলেন পদ্মভূষণ পন্ডিত অজয় চক্রবর্তী। কোনও রিয়্যালিটি শো-তে তাঁকে খুব একটা পাওয়া যায় না। নিঃসন্দেহে  'সারেগামাপা'-র মঞ্চে এটা একটা বড় ঘটনা ছিল। পন্ডিতজী শুধু মহাগুরুর আসনে বসতে সম্মতি জানিয়েছিলেন তা নয়, এই মঞ্চ থেকে উঠে আসা প্রথম পাঁচজনকে উনি নিজে শ্রুতিনন্দনে সঙ্গীতের তালিম দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। এর আগে কোনও রিয়্যালিটি শো-এ এই ঘটনা শোনা যায়নি। বিচারক আসনে বসেছিলেন সঙ্গীতশিল্পী রিচা শর্মা, শান্তনু মৈত্র এবং শ্রীকান্ত আচার্যের মত গুণী শিল্পীরা। এছাড়া প্রতিযোগীদের পরামর্শদাতার দায়িত্ব পালন করেছিলেন রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, জোজো, ইমন চক্রবর্তী, রথীজিৎ ভট্টাচার্যর মতো সঙ্গীতশিল্পীরা। 

Advertisement

গান, মিউজিক অ্যারেঞ্জমেন্ট, সাজানো মঞ্চ, সব মিলিয়ে এক রাজকীয় আয়োজন থাকে 'সা রে গা মা পা'-র প্রায় প্রতি পর্বেই। সেই সঙ্গে নন-ফিকশন সঙ্গীতের ইতিহাসে এতজন প্রতিভা এক সঙ্গে মিলিত হয়ে দারুণ পারফরম্যান্স উপহার দেন সকলকে। মনে করা হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের 'দাদাগিরি আনলিমিটেড' শেষ হয়ে, সে স্থানেই প্রতি শনি ও রবিবার রাত ৯.৩০ মিনিটে দেখা যাবে গানের এই শো। তবে ঠিক কবে থেকে তা সম্প্রচার হবে, সে বিষয় এখনও তথ্য মেলেনি। 

প্রসঙ্গত, 'সারেগামাপা' সিজন ২০-র বিজয়ী হয়েছিলেন পদ্মাপলাশ হালদার ও অস্মিতা কর। পদ্মাপলাশ ও অস্মিতা ছাড়াও ফাইনাল রাউন্ডে পৌঁছেছিলেন সোনিয়া গজমার, আলবার্ট কাবো, বিমান বুলেট সরকার এবং ঋদ্ধিমান বিশ্বাস। তবে সোশ্যাল মিডিয়ায় প্রোমো শেয়ার হওয়ার পর মিশ্র প্রতিক্রিয়া নেটিজেন- দর্শকদের। অনেকেই আবেদন জানিয়েছেন কোনও 'গুরু' ফরম্যাট না রাখার জন্য। আবার অনেকের মন খারাপ 'দাদাগিরি' শেষ হবে সেই খবরে। 

 

Advertisement