scorecardresearch
 

Arijit Singh: গানের কথা কিছুতেই মনে রাখতে পারছেন না, টেনশনে অরিজিৎ! ভাইরাল VIDEO

Arijit Singh: দেশ জুড়ে আয়োজন হয় অরিজিতের নানা কনসার্ট। ফ্যানেদের মধ্যেও চরম উত্তেজনা দেখা যায়। তবে জানেন 'ফেম গুরুকুল'-র সময় গানের কথা মনেই রাখতে পারতেন না শিল্পী?

Advertisement

মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে বর্তমানে আরব সাগরের বুকে দাপিয়ে বেড়াচ্ছেন বাংলার ছেলে অরিজিৎ সিং (Arijit Singh)। নিতান্তই সাধারণ জীবনযাপন করেন তিনি। পাপরাৎজ্জিদের থেকে দূরে থাকেন। ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই প্রচারের অন্তরালে থাকতে পছন্দ করেন গায়ক। এমনকী সংবাদমাধ্যমকেও সাক্ষাৎকার দেন না। দেশ জুড়ে আয়োজন হয় অরিজিতের নানা কনসার্ট। ফ্যানেদের মধ্যেও চরম উত্তেজনা দেখা যায়। তবে জানেন 'ফেম গুরুকুল'-র সময় গানের কথা মনেই রাখতে পারতেন না শিল্পী? যে জন্যে তিনি বেশ উদ্বিগ্নও ছিলেন। ঠিক কী ঘটেছিল সেসময়? 

প্রায় দু'দশক আগে থেকে সকলে চিনতে শুরু করেন অরিজিৎ সিংকে। ২০০৫ সালে তিনি অংশগ্রহণ করেন গানের রিয়্যালিটি শো- 'ফেম গুরুকুল'-এ। সেসময় বিচারক আসনে বসেছিলেন জাভেদ আখতার, কেকে এবং শংকর মহাদেভানের মতো শিল্পীরা। এই সময় তাঁর ভাগ্য বিরাট সহায় হয়নি। যদিও তখন কে জানত, তাঁর জন্য অন্য কিছুই লেখা আছে। 'ফেম গুরুকুল'-এ সেরা তিনেও পৌঁছাতে পারেননি অরিজিৎ। ষষ্ঠ স্থান পেয়েছিলেন তিনি। তবে এই শো তাঁকে অনেক কিছু শিখিয়েছে। 

সম্প্রতি অরিজিৎ সিংয়ের একটি ফ্যানপেজ থেকে শেয়ার হয়েছে একটি ভিডিও যেখানে রয়েছে, 'ফেম গুরুকুল'-এ থাকাকালীন কিছু মুহূর্তও। ভিডিওতে দেখা যাচ্ছে, অরিজিতের চোখে মুখে চিন্তা। একটি গান বারবার গুনগুন করে গাইছেন তিনি। সেসময় ঘরে আসেন আরেক প্রতিযোগী রেক্স ডি'সুজা। আক্ষেপ করে অরিতিৎ রেক্সকে বলেন তিনি কিছুতেই গানের কথা মনে রাখতে পারছেন না। কীভাবে গানটি পারফর্ম করবেন মূল মঞ্চে, এনিয়ে খুবই টেনশনে রয়েছেন তিনি। এতবার প্র্যাক্টিস করে তাঁর গলাও বসে যায়। এজন্যে অনুষ্ঠানের একদিনে আগে গানটি পরিবর্তনের কথাও ভাবেন অরিজিৎ। তিনি বারবার বলতে থাকেন, 'যদি ওখানে ভুলে যাই...?' এরপর রেক্সের কথা মতো গানটি তাঁকে শোনাতে গিয়েও ভুলেও যান তিনি। গানটি ছিল রব্বি শেরগিলের জনপ্রিয় গান 'বুল্লা কি জানা ম্যায় কৌন'। পরে অবশ্য বহু কনসার্টে এই গানটিই গেয়েছেন শিল্পী।    

আরও পড়ুন

Advertisement

 

'ফেম গুরুকুল' থেকে বিরাট লাইমলাইট না পেলেও, এর বছর পাঁচ- ছয়েক পরে অরিজিৎ-এর ভাগ্য বদলাতে শুরু করে। সঙ্গীত পরিচালক প্রীতমের সহযোগী হিসেবে কাজ করার পর থেকে ক্রমশ পরিচিতি পেতে শুরু করেন তিনি।  ইন্ডাস্ট্রিতে গুঞ্জন, প্রীতমের সঙ্গে মিউজিক প্রোগ্রামার হিসেবে কাজ করার সময়ই 'ফেম গুরুকুল'-এর এক প্রতিযোগী রূপরেখা বন্দ্যোপাধ্যায়কে বিয়ে করেন তিনি। যদিও একথা গুজব বলেই উড়িয়েছেন রূপরেখা। এমনকী ২০২১ সালে সোশ্যাল মিডিয়াতে লাইভে এসে তিনি জানান, এই তথ্য একেবারেই ভুল। তাঁর অরিজিৎ-এর সঙ্গে কোনও সম্পর্ক নেই।


 

Advertisement